দৌলতখানে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক কমিউনিটি হেলথ কেয়ার পদে নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » দৌলতখানে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক কমিউনিটি হেলথ কেয়ার পদে নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ
শনিবার, ৩১ ডিসেম্বর ২০২২



দৌলতখান প্রতিনিধি ॥
কমিউনিটি হেলথ স্বাস্থ্য মন্ত্রণালয়ে কর্তৃক (সিএইচসিপি) পদে জনবল নিয়োগে ব্যাপক অনিয়মের অভিযোগ রয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক গত ৫ মে ২০২২ইং তারিখ ভোলার দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নে (সিএইচসিপি) শুন্যপদের জন্য দুই জন হেলথ কেয়ার নিয়োগ করা হবে। উক্ত পদে নিয়োগ বিজ্ঞপ্তিতে শুধু মাত্র দুই জন নেওয়ার কথা উল্লেখ থাকলেও ভোলার সিভিল সার্জন ডাঃ এ কে এম শফিক উজ্জামান নিয়োগ পরীক্ষায় চারজনকে চূড়ান্ত করেছে। নিয়োগ বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে আবেদনকারী স্ব-স্ব ইউনিয়নের স্থায়ী বাসিন্দা হতে হবে। কিন্তু জেলা সিভিল সার্জন যাদেরকে চুড়ান্ত করেছে তাদের মধ্যে দুই জনের বাড়ি অন্য এলাকায়। তারা হলেন আখি তারা, পিতাঃ শাহজাহান হাওলাদার সাং চরশিফলী, ইউনিয়ন চরসামাইয়া, উপজেলা ভোলা সদও, জেলা ভোলা।
তার স্বামী মোঃ বিল্লাল হোসেন পিতা মোঃ হাশেম সাং রতনপুর ছাদেক হাওলাদার বাড়ি ভোলা সদর ভোলা। অন্যজন হলেন জামশেদ হাসান, পিতাঃ শহিদুল্লাহ ফরিদ সাং ৭নং ওয়ার্ড পৌরসভা দৌলতখান। শুধু তাই নয়, যারা স্ব-স্ব ইউনিয়নের বাহিরে তাদের ইতিমধ্যে পুলিশ বেড়ী বিকেশন ও হয়ে গেছে। এই বিষয় মাহিদুল হাসান ও সানজিদা বেগম গত ২০-১২-০২২ইং জেলা সিভিল সার্জন, জেলা পুলিশ সুপার ভোলা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা দৌলতখান এর নিকট একটি লিখিত অভিযোগ করেছে। চুড়ান্তকারীর মধ্যে আখি তারার স্মাট কার্টে দেখা যায় তার বাড়ি ভোলার রতনপুর ইউনিয়নে, তার স্বামীর ঠিকানায়। এ বিষয় জেলা সিভিল সার্জন ডাঃ এ কে এম শফিক উজ্জামানের সাথে এই নাম্বারে একাধিক বার ০১৭৬০১৩২১২১ যোগাযোগ করার জন্য চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।
চূড়ান্তকারীর মধ্যে জামশেদ ও আখিতারা তাদের নাগরিকত্ব ও স্থায়ী বাসিন্দার স্থান গোপন রেখে চরখলিফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে একটি প্রত্যায়নপত্র ও নাগরিকত্ব সনদ নিয়েছে। যাহা স¤পূর্ণ প্রতারনার শামিল। অন্যদিকে আখি তারা বাসস্থান দেখানোর জন্য চরখলিফা ইউনিয়নের দিদারুল্লাহ গ্রামে একটি বাসা ভাড়া নিয়েছে।
ভুক্তভোগী মাহিদুল হাসান দৌলতখান রিপোর্টার্স ইউনিটিতে উপস্থিত হয়ে এই অভিযোগ করেন।

বাংলাদেশ সময়: ০:৩৭:২৩   ২৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার



আর্কাইভ