বাজিং চার্জ কমানোর দাবিতে ভোলা -লক্ষ্মীপুর লঞ্চ চলাচল বন্ধ

প্রচ্ছদ » জেলা » বাজিং চার্জ কমানোর দাবিতে ভোলা -লক্ষ্মীপুর লঞ্চ চলাচল বন্ধ
বুধবার, ৭ ডিসেম্বর ২০২২



স্টাফ রিপোর্টার ॥
বাজিং চার্জ কমানোর দাবিতে ভোলা-লক্ষ্মীপুর রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে লঞ্চ মালিক সমিতি। বুধবার (৭ ডিসেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘটের ডাক দেন তারা। এতে ভোলার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ভোলার ইলিশা ঘাট এবং লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাট থেকে ছেড়ে যায়নি কোনো লঞ্চ।

---

এদিকে আগে থেকে কোনো ঘোষণা ছাড়া হঠাৎ লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় বিড়ম্বনায় পড়েছেন এ অঞ্চলের যাত্রীরা। তবে কেউ কেউ আবার বিকল্প ব্যবস্থায় ছোট ছোট ট্রলারে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।
ভোলা ও লক্ষ্মীপুর উভয় ঘাটে বাজিং চার্জ বাড়িয়ে দেওয়ায় ক্ষুদ্ধ লঞ্চ মালিকরা লোকসানের আশঙ্কায় লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ রাখবেন বলে জানান তারা।
লঞ্চ মালিক সমিতির পরিচালক কাজী অহিদুজ্জামান জানান, তেলের দাম বাড়ায় লঞ্চ মালিকরা লোকসানের মুখে পড়েছেন। এরই মধ্যে হঠাৎ করে বাজিং চার্জ বাড়িয়ে দিয়েছে ইজারাদাররা। বার বার চার্জ কমানোর কথা বলা হলেও তারা কমায়নি, তাই আমরা বাধ্য হয়ে লঞ্চ চলাচল বন্ধ রেখেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।
তবে এ অভিযোগ অস্বীকার করে ইলিশা ঘাটের ইজারাদার সোরওয়ার্দি মাস্টার বলেন, আমরা কোনো চার্জ বাড়াইনি, হয়ত অন্য ঘাটে কোনো সমস্যা হয়েছে, তাই তারা লঞ্চ চলাচল বন্ধ রেখেছে।
ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক (বিআইডব্লটিএ) মো. শহিদুজ্জামান বলেন, ইজারাদার ও লঞ্চ মালিকদের সঙ্গে বিশৃঙ্খলা হয়েছি শুনেছি। সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ২টি লঞ্চ ছেড়ে গেছে।
ভোলার ইলিশা, বরিশাল লক্ষ্মীপুর রুটে প্রতিদিন ১৩-১৫টি লঞ্চ চলাচল করে। কিন্তু চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।

বাংলাদেশ সময়: ১২:৫৪:২৭   ১৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ