বাজিং চার্জ কমানোর দাবিতে ভোলা -লক্ষ্মীপুর লঞ্চ চলাচল বন্ধ

স্টাফ রিপোর্টার ॥
বাজিং চার্জ কমানোর দাবিতে ভোলা-লক্ষ্মীপুর রুটে লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছে লঞ্চ মালিক সমিতি। বুধবার (৭ ডিসেম্বর) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য এ ধর্মঘটের ডাক দেন তারা। এতে ভোলার সঙ্গে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। ভোলার ইলিশা ঘাট এবং লক্ষ্মীপুরের মজুচৌধুরীর ঘাট থেকে ছেড়ে যায়নি কোনো লঞ্চ।

---

এদিকে আগে থেকে কোনো ঘোষণা ছাড়া হঠাৎ লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় বিড়ম্বনায় পড়েছেন এ অঞ্চলের যাত্রীরা। তবে কেউ কেউ আবার বিকল্প ব্যবস্থায় ছোট ছোট ট্রলারে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।
ভোলা ও লক্ষ্মীপুর উভয় ঘাটে বাজিং চার্জ বাড়িয়ে দেওয়ায় ক্ষুদ্ধ লঞ্চ মালিকরা লোকসানের আশঙ্কায় লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ রাখবেন বলে জানান তারা।
লঞ্চ মালিক সমিতির পরিচালক কাজী অহিদুজ্জামান জানান, তেলের দাম বাড়ায় লঞ্চ মালিকরা লোকসানের মুখে পড়েছেন। এরই মধ্যে হঠাৎ করে বাজিং চার্জ বাড়িয়ে দিয়েছে ইজারাদাররা। বার বার চার্জ কমানোর কথা বলা হলেও তারা কমায়নি, তাই আমরা বাধ্য হয়ে লঞ্চ চলাচল বন্ধ রেখেছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত লঞ্চ চলাচল বন্ধ থাকবে।
তবে এ অভিযোগ অস্বীকার করে ইলিশা ঘাটের ইজারাদার সোরওয়ার্দি মাস্টার বলেন, আমরা কোনো চার্জ বাড়াইনি, হয়ত অন্য ঘাটে কোনো সমস্যা হয়েছে, তাই তারা লঞ্চ চলাচল বন্ধ রেখেছে।
ভোলা নদী বন্দরের সহকারী পরিচালক (বিআইডব্লটিএ) মো. শহিদুজ্জামান বলেন, ইজারাদার ও লঞ্চ মালিকদের সঙ্গে বিশৃঙ্খলা হয়েছি শুনেছি। সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ থাকলেও ২টি লঞ্চ ছেড়ে গেছে।
ভোলার ইলিশা, বরিশাল লক্ষ্মীপুর রুটে প্রতিদিন ১৩-১৫টি লঞ্চ চলাচল করে। কিন্তু চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন হাজার হাজার যাত্রী।


এ বিভাগের আরো খবর...
ভোলায় ট্রলি উল্টে ফকরুল নিহত, আহত ১০ ভোলায় ট্রলি উল্টে ফকরুল নিহত, আহত ১০
বোরহানউদ্দিনে ককটেল বিস্ফোরণ ঘটনায় বিএনপিকে জড়িয়ে মামলা বোরহানউদ্দিনে ককটেল বিস্ফোরণ ঘটনায় বিএনপিকে জড়িয়ে মামলা
চরফ্যাশনে মেঘনায় প্রভাবশালীদের অবৈধ বালু উত্তোলন, রাজস্ব হারাচ্ছে সরকার চরফ্যাশনে মেঘনায় প্রভাবশালীদের অবৈধ বালু উত্তোলন, রাজস্ব হারাচ্ছে সরকার
লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার
ভোলায় জিজেইউএস বাজারের শুভ উদ্বোধন ভোলায় জিজেইউএস বাজারের শুভ উদ্বোধন
ধনিয়ার তুলাতুলি বাজারকে আধুনিক বাজারের নির্মান কাজের উদ্ধোধন ধনিয়ার তুলাতুলি বাজারকে আধুনিক বাজারের নির্মান কাজের উদ্ধোধন
বোরহানউদ্দিনে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ, আসামি বিএনপির নেতাকর্মী বোরহানউদ্দিনে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ, আসামি বিএনপির নেতাকর্মী
তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার
চরফ্যাশনে তেঁতুলিয়ায় নদীর তীরে কাটা হাত চরফ্যাশনে তেঁতুলিয়ায় নদীর তীরে কাটা হাত
দৌলতখানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা দৌলতখানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

বাজিং চার্জ কমানোর দাবিতে ভোলা -লক্ষ্মীপুর লঞ্চ চলাচল বন্ধ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)