গ্রামীণ জন উন্নয়ন সংস্থার মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর

প্রচ্ছদ » অর্থনীতি » গ্রামীণ জন উন্নয়ন সংস্থার মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর
বুধবার, ৭ ডিসেম্বর ২০২২



---

আজকের ভোলা রিপোর্ট ॥
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত ও গ্রামীণ জন উন্নয়ন সংস্থা (জিজেইউএস) এর নির্বাহী পরিচালক জাকির হোসেনের উপস্থিতিতে পবিপ্রবি এর মাইক্রোবায়োলজি এন্ড পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ফারজানা ইসলাম রুমি এবং জিজেইউএস এর উপ-পরিচালক (টেকনিক্যাল) ডাঃ মোঃ খলিলুর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা চুক্তি স্বাক্ষর করেন। চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পবিপ্রবি’র এএনএসভিএম অনুষদের প্রফেসর ড. এ,কে,এম, মোস্তফা আনোয়ার ,প্রফেসর ড. মিল্টন তালুকদার, সহকারী প্রফেসর ডাঃ ওয়াহেদুল করিম আনসারী, ডা ঃ ইয়াসিন আরাফাত ও রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ কামরুল ইসলাম ও জিজেইউএসের ডাঃ তরুন কুমার পাল ও কৃষিবিদ রানা।
এই চুক্তির মাধ্যমে ইফাদ ও পিকেএসএফ এর অর্থায়নে পরিচালিত আরএমটিপি প্রকল্পের মূল লক্ষ্য প্রাণি হতে নিরাপদ খাদ্য (দুধ ও মাংস) উৎপাদনে ও সঠিক মান নিশ্চিন্তকরণে এবং গবাদি প্রাণির জ্যুনোটিক রোগসহ অন্যান্য রোগ নির্ণয়ে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করবে।
এছাড়া এ চুক্তির মাধ্যমে যুগোপযোগী গবেষণার দ্বারা দক্ষিণাঞ্চলের প্রাণিসম্পদের উন্নয়নে পবিপ্রবি এর মাইক্রোবায়োলজি এন্ড পাবলিক হেলথ বিভাগ এবং জিজেইউএস যৌথভাব কাজ করবে। উন্নত প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি তৈরী হবে ও পবিপ্রবি এর এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ছাত্র-ছাত্রীরা জিজেইউএস এর প্রকল্প এলাকায় মাঠ পর্যায়ে কাজ করার অভিজ্ঞতা লাভ করবে।

বাংলাদেশ সময়: ০:৩৩:০৫   ২১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অর্থনীতি’র আরও খবর


ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
তরমুজের বাম্পার ফলনে চাষিদের মুখে হাসি
ভোলার বাজারে সব ধরনের মাছের দাম আকাশ ছোয়া!
মাচা পদ্ধতিতে সবজি চাষে সফল ভোলার কৃষকেরা
ভোলায় SOYEE প্রোগ্রামের চাকুরি বিষয়ক মেলা অনুষ্ঠিত
লাল তীর সীড’র সাথে জিজেইউএস’র চুক্তি স্বাক্ষর
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে গমের আবাদ
কাউন্সিলর থেকে উদ্যোক্তা লালমোহনের মনির



আর্কাইভ