ভোলায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

আজকের ভোলা রিপোর্ট ॥
৩১তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে ভোলা’স চিলড্রেন প্রতিবন্ধী স্কুল ও জেলা সমাজসেবা অধিদপ্তরের যৌথ উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার (৩ ডিসেম্বর) সকালে ভোলাস চিলড্রেন প্রতিবন্ধী স্কুলে জেলা সমাজসেবা অফিসার কাজী গোলাম কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক বিবেক সরকার।

---

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, ভোলা সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ভোলাস চিল্ড্রেন স্পেশাল স্কুলের সভাপতি আলহাজ্ব মোঃ ইউনুস, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, ফিজিওথেরাপি সেন্টারের কনসালটেন্ট মোহাম্মদ সাইদুর রহমান, মোঃ সোহাইল প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ সোহাইল প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার বিভাগের উপপরিচাল বিবেক সরকার বলেন, প্রতিবন্ধীদের জন্য সরকার বিভিন্ন সুযোগ সুবিধা ও সুরক্ষা কার্যক্রম পরিচালনা করে থাকে। তিনি এ বিষয়ে আরো প্রচারের উপর গুরুত্ব দেন এবং সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে অনুরোধ করেন যাতে সরকারের কার্যক্রমগুলো সুবিধা প্রতিবন্ধী ব্যক্তিরা পেতে পারেন।
বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান অতিরিক্ত বলেন, বিশ্বের বিভিন্ন সফল বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের উদাহরণ দিয়ে এদের সমাজের বোঝা হিসাবে না বিবেচনা করার জন্য সকলকে অনুরোধ করেন এবং অত্র প্রতিষ্ঠানের ছাত্রদের সাফল্যের প্রশংসা করেন।
বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুস বলেন, ভোলা জেলায় স্থাপিত ভোলা চিল্ড্রেন স্কুল এর মাধ্যমে প্রতিবন্ধী শিশুরা স্বাবলম্বী হওয়ার সুযোগ পাচ্ছে এবং বিভিন্ন ক্ষেত্রে জাতীয় ও স্থানীয় পর্যায়ে সাফল্যের নিদর্শন রাখছে। এজন্য তিনি এর সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান এবং স্থানীয় প্রশাসনসহ সকলকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।
বিশেষ অতিথি বক্তব্যে দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন বলেন, প্রতিবন্ধীরা উপযুক্ত সহযোগিতা পেলে যে সাফল্যের উদাহরণ রাখতে পারে তা অত্র প্রতিষ্ঠান ছাত্র-ছাত্রীরা প্রমাণ করেছো। তারা এখন জাতীয় পর্যায়ে সাফল্যের পর এখন আন্তর্জাতিক পর্যায়ে অংশগ্রহণ করতে যাচ্ছে। অত্র প্রতিষ্ঠান থেকে ছয় জন ছাত্রছাত্রী ২০২৩ সনের স্পেশাল অলিম্পিকে অংশগ্রহণ করার জন্য প্রশিক্ষণ গ্রহণ করছে।
এসময় সাবেক কাউন্সিলর ও সমাজসেবী মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ জাকিরুল হক, পরিচালক ভোলা’স চিল্ড্রেন প্রতিবন্ধী স্কুলের পরিচালক মোহাম্মদ জাকিরুল হকসহ অন্যন্যরা উপস্থিত ছিলেন।


এ বিভাগের আরো খবর...
ভোলায় ট্রলি উল্টে ফকরুল নিহত, আহত ১০ ভোলায় ট্রলি উল্টে ফকরুল নিহত, আহত ১০
বোরহানউদ্দিনে ককটেল বিস্ফোরণ ঘটনায় বিএনপিকে জড়িয়ে মামলা বোরহানউদ্দিনে ককটেল বিস্ফোরণ ঘটনায় বিএনপিকে জড়িয়ে মামলা
চরফ্যাশনে মেঘনায় প্রভাবশালীদের অবৈধ বালু উত্তোলন, রাজস্ব হারাচ্ছে সরকার চরফ্যাশনে মেঘনায় প্রভাবশালীদের অবৈধ বালু উত্তোলন, রাজস্ব হারাচ্ছে সরকার
লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার
ভোলায় জিজেইউএস বাজারের শুভ উদ্বোধন ভোলায় জিজেইউএস বাজারের শুভ উদ্বোধন
ধনিয়ার তুলাতুলি বাজারকে আধুনিক বাজারের নির্মান কাজের উদ্ধোধন ধনিয়ার তুলাতুলি বাজারকে আধুনিক বাজারের নির্মান কাজের উদ্ধোধন
বোরহানউদ্দিনে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ, আসামি বিএনপির নেতাকর্মী বোরহানউদ্দিনে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ, আসামি বিএনপির নেতাকর্মী
তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার
চরফ্যাশনে তেঁতুলিয়ায় নদীর তীরে কাটা হাত চরফ্যাশনে তেঁতুলিয়ায় নদীর তীরে কাটা হাত
দৌলতখানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা দৌলতখানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ভোলায় আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)