দৌলতখানে পুলিশের ধাওয়া খেয়ে শ্রমিক নিখোঁজ ॥ ৪ পুলিশকে ক্লোজড

প্রচ্ছদ » দৌলতখান » দৌলতখানে পুলিশের ধাওয়া খেয়ে শ্রমিক নিখোঁজ ॥ ৪ পুলিশকে ক্লোজড
রবিবার, ২৭ নভেম্বর ২০২২



মোঃ আওলাদ হোসেন, দৌলতখান ॥
ভোলার দৌলতখান উপজেলায় পুলিশের ধাওয়া খেয়ে মেঘনা নদীতে পড়ে মোঃ নোমান (২৭) নামে এক শ্রমিক নিখোঁজ হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় দুই কনস্টেবল, এএসআই ও এসআই সহ চারজনকে ক্লোজড করা হয়েছে। তারা হলেন কনস্টেবল  রাসেল, সজীব, এএসআই সোহেল রানা ও এসআই স্বরুপ কান্তি পাল। বিষয়টি নিশ্চিত করেছেন দৌলতখান থানার ওসি জাকির হোসেন।

---

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১টার দিকে উপজেলার পাতার খাল মাছ ঘাট সংলগ্ন মেঘনা নদীর তীরবর্তী এলাকায় এ ঘটনা ঘটে। নিখোঁজ নোমান দৌলতখান উপজেলার চরখলিফা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের আবুল কালাম বেপারির ছেলে এবং এক সন্তানের জনক। তিনি দৌলতখান পাতার খাল মাছ ঘাটে শ্রমিকের কাজ করতেন।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহ¯পতিবার দুপুর ১টার দিকে স্থানীয় দিন শ্রমিক ইসমাঈল, ফারুক, গুণী ও নোমানসহ আরো ৭/৮ জন পাতার খাল মাছ ঘাট সংলগ্ন মেঘনা নদীর তীরবর্তী এলাকায় জুয়া খেলছিল। এসময় দৌলতখান থানার উপ-পরিদর্শক (এসআই) স্বরুপ কান্তি পালের নেতৃত্বে এএসআই সোহেল রানা, পুলিশ কনস্টেবল রাসেল ও সজীব নোমানদের জুয়ার আসরে গিয়ে তাদেরকে ধাওয়া করে। এসময় ফারুক, ইসমাইল, রুবেল ও নোমান পুলিশের ধাওয়া খেয়ে মেঘনা নদীতে পড়ে যায়। ফারুক, ইসমাইল ও রুবেল সাঁতরে তীরে উঠতে আসতে পারলেও নোমান পানিতে ডুবে যায়।
ফারুক ও রুবেল জানান, পুলিশের ধাওয়া খেয়ে তাঁরা ৪ জন মেঘনা নদীতে পড়ে যায়। এদের মধ্যে তাঁরা ৩ জন সাঁতরে তীরে উঠতে যায়। এরই মধ্যে পুলিশ উপর থেকে নোমানসহ তাদের লক্ষ্য করে ইট ছুঁড়তে থাকে। যাঁর কারনে নোমান সাঁতরে তীরে উঠতে পারেনি।
দৌলতখান পৌরসভা ২নম্বর ওয়ার্ডের আমিন মাঝির ছেলে রিয়াজ জানান, নদীর মধ্যে পড়ে নোমান বাঁচার আকুতি জানাচ্ছিল। এসময় তিনি নোমানকে নদী থেকে উদ্ধারের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। এসময় পুলিশ তাকে মারধর করে তাড়িয়ে দেয়।
এদিকে নোমানের নিখোঁজ হওয়ার পর থেকে তাঁর বাড়িতে চলছে শোকের মাতম। তাঁর স্ত্রী, ছেলে, বাবা-মা এ ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানান। তাঁরা এ ঘটনায় জড়িত পুলিশের উপযুক্ত বিচারের দাবি করেন।
ঘটনার পর দৌলতখান ফায়ার সার্ভিস ও বরিশালের একটি ডুবুরি দল নোমানকে উদ্ধারের তৎপরতা চলমান রেখেছে বলে জানান দৌলতখান ফায়ার সার্ভিসের (লিডার) শাহাদাত হোসেন। এখনো নোমানের কোনো হদিস মিলছে না।
ভোলা অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান (প্রশাসন ও অর্থ) খান জানান, ঘটনাটির তদন্ত চলমান রয়েছে। তবে এ ঘটনায় এখনো কোনো তদন্ত কমিটি গঠন করা হয়নি বলেও জানান পুলিশের এ ঊর্ধ্বতন কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০:৫১:১৯   ২৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

দৌলতখান’র আরও খবর


দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
দৌলতখানে রিপোর্টার্স ইউনিটির কমিটি গঠন
দৌলতখানে বিএনপি নেতার ইফতার
প্রতিপক্ষের হামলায় দাঁত হারালেন কৃষক
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
দৌলতখানে অপরিচ্ছন্ন পরিবেশে সেমাই উৎপাদন, কারখানার জরিমানা
দৌলতখানে খাবারে নেশা প্রয়োগে এক পরিবারের ৪জন আক্রান্ত
দৌলতখানে জমিজমা বিরোধের জেরে নারীকে বেধড়ক মারধর
দৌলতখানে ফের কলেজ শিক্ষার্থীকে কুপিয়ে হত্যা ॥ আটক-৩
দৌলতখানে দু’পক্ষের সংঘর্ষে নিহত-১ ॥ আহত-৬



আর্কাইভ