মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ দোকান পুড়ে ছাই ॥ ৩ কোটি টাকার মালামালের ক্ষতি

---

মনপুরা প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ দোকান পুড়ে সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ীদের ৩ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে নিশ্চিত করেন ব্যবসায়ী সমিতির সভাপতি ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল। এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার, ওসি সাইদ আহমেদ ও ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল।
সোমবার ভোর রাত ৪টায় উপজেলার দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের কোড়ালিয়া বাজারে এই দুঘর্টনা ঘটে। চায়ের দোকান থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করছেন মনপুরা ফায়ার সার্ভিসের ভারপ্রাপ্ত স্টেশন কমান্ডার ফজলুর রহমান।
এদিকে অস্ট্রেলিয়া সরকারি সফরে থাকা এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব বিকেল ৪টায় খবর পেয়ে তাৎক্ষনিক ব্যক্তিগত তহবিল থেকে আগুনে ক্ষতিগ্রস্থ ১৬ ব্যবসায়ীকে ১৬ বান টিনসহ প্রত্যেক ব্যবসায়ীকে ১০ হাজার টাকা করে ১ লক্ষ ৬০ হাজার টাকা অনুদান দেওয়ার ঘোষনা দেন। বিষয়টি নিশ্চিত করেন আ’লীগের যুগ্ন সম্পাদক ও দক্ষিণ সাকুচিয়া ইউপি চেয়ারম্যান অলি উল্লা কাজল সহ উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন মিয়া।
আগুনে পুড়ে যাওয়া দোকানগুলো হলে, দুইটি ফার্মেসির দোকান, একটি চায়ের দোকান, তিনটি মুদি দোকান, দুইটি কাপড়ের দোকান, একটি জুয়েলারি দোকান, দুইটি কসমেটিকসের দোকান, চারটি গোডাউন, একটি কম্পিউটার ও একটি মোবাইল সার্ভিসের দোকান।
প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার ভোর রাত ৪টায় কোড়ালিয়া বাজারের দক্ষিণ মাথায় আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। তখন উপজেলা ফায়ার সার্ভিস খবর দিলে দুই ঘন্টা পর ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে আসে। পরে দেড় ঘন্টা চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আনেন ফায়ার সার্ভিসের কর্মীরা। ততক্ষনে একে একে ১৬ দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে ৩ কোটি টাকার ওপরে ক্ষতি হয়েছে বলে জানিয়ছেন ব্যবসায়িক সমিতির সভাপতি অলি উল্লা কাজল।
এই ব্যাপারে উপজেলা ফায়ার সার্ভিসের স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন কমান্ডার ফজলুর রহমান জানান, দেড় ঘন্টা চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আসে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে চায়ের দোকানের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশিষ কুমার জানান, ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে জেলা প্রশাসককে অবহিত করা হচ্ছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সহযোগিতা করা হবে।


এ বিভাগের আরো খবর...
তজুমদ্দিনের মেঘনায় মুক্তিপণের দাবীতে ১৫ জেলে অপহরণ তজুমদ্দিনের মেঘনায় মুক্তিপণের দাবীতে ১৫ জেলে অপহরণ
ভোলায় খামারিদের পশুর মানবৃদ্ধি করার লক্ষ্যে আদর্শ প্রাণীসেবার সভা অনুষ্ঠিত ভোলায় খামারিদের পশুর মানবৃদ্ধি করার লক্ষ্যে আদর্শ প্রাণীসেবার সভা অনুষ্ঠিত
লালমোহনে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা লালমোহনে নিউমোনিয়া ও ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ভোলায় জেলা পরিষদের উদ্যোগে শিক্ষা বৃত্তি ও গুণী সংবর্ধনা অনুষ্ঠিত ভোলায় জেলা পরিষদের উদ্যোগে শিক্ষা বৃত্তি ও গুণী সংবর্ধনা অনুষ্ঠিত
লালমোহনে শিশু ধর্ষণের অভিযোগে মামলা লালমোহনে শিশু ধর্ষণের অভিযোগে মামলা
চরফ্যাশনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত চরফ্যাশনে বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান অলিম্পিয়াড অনুষ্ঠিত
ভোলায় জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতাকে সংবর্ধনা ভোলায় জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় নেতাকে সংবর্ধনা
বোরহানউদ্দিনে শীতার্তদের কম্বল বিতরণ বোরহানউদ্দিনে শীতার্তদের কম্বল বিতরণ
ভোলার বাপ্তায় মাদ্রাসা ছাত্রদের মাঝে আর.আর হেল্প লাইনের পক্ষ থেকে কম্বল বিতরণ ভোলার বাপ্তায় মাদ্রাসা ছাত্রদের মাঝে আর.আর হেল্প লাইনের পক্ষ থেকে কম্বল বিতরণ
চরফ্যাশনে জমিজমার বিরোধের জেরধরে এক গৃহবধূ হত্যা ॥ আহত-১ চরফ্যাশনে জমিজমার বিরোধের জেরধরে এক গৃহবধূ হত্যা ॥ আহত-১

মনপুরায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ দোকান পুড়ে ছাই ॥ ৩ কোটি টাকার মালামালের ক্ষতি
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)