সড়কে তিন চাকার চলাচল নিয়ে চরফ্যাশনে সিএনজি-বাস মালিকদের দ্বন্দ্ব, উত্তেজনা

প্রচ্ছদ » অপরাধ » সড়কে তিন চাকার চলাচল নিয়ে চরফ্যাশনে সিএনজি-বাস মালিকদের দ্বন্দ্ব, উত্তেজনা
রবিবার, ১৩ নভেম্বর ২০২২



নিজস্ব প্রতিবেদক ॥
ভোলার চরফ্যাশনে বাস মালিক, শ্রমিক ও সিএনজি মালিক, চালকের দ্বন্দ্বে উত্তেজনা বাড়ছে। শনিবার সকালে বাস শ্রমিকরা একটি সিএনজি চরফ্যাশন সদরে যাওয়ার পথে বাসস্ট্যান্ডে আটক করে। এর প্রতিবাদে বিকেলে সিএনজি চালকরা মুখারবান্দা এলাকায় বাস চলাচল বন্ধ করে দেয়।
এতে বিপাকে পড়ে সাধারণ যাত্রীরা। দুই ঘণ্টা পর সন্ধ্যায় থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং উভয় পক্ষকে শান্ত করে যান চলাচল স্বাভাবিক করেন।
সিএনজি মালিক ও চালক সবুজ বলেন, সরকার জাতীয় মহাসড়ক ব্যতিরেকে আঞ্চলিক সকল সড়কে সিএনজি চালানোর অনুমতি দিয়েছে। ভোলা-চরফ্যাশন সড়কটি আঞ্চলিক সড়ক হওয়া সত্ত্বেও বাস মালিক, শ্রমিক এ সড়কে সিএনজি চলাচলে বাধা প্রদান করে। প্রায়ই বাস স্ট্যান্ডে যাত্রী নামিয়ে সিএনজি আটক করে, চালকদের লাঞ্ছিত করে এবং যাত্রীদের হয়রানি করে। শনিবার সকালে একটি সিএনজি বাস মালিক ও শ্রমিকরা আটক করে এর প্রতিবাদে বিকেলে সিএনজি চালকরা মুখারবান্দা এলাকায় বাস চলাচল বন্ধ করে। পরে পুলিশের সমঝোতার আশ্বাসে বাস চলাচল করতে দেয়া হয়েছে।
সিএনজি মালিকরা জানান, গত ১৩ এপ্রিল ২২ তারিখে জেলা যাত্রী ও পণ্য পরিবহন কমিটির সভায় সিদ্ধান্ত অনুযায়ী ভোলার ইলিশিয়া থেকে বেদুরিয়া পর্যন্ত ৫৫ কি:মি: জাতীয় মহাসড়ক, ভোলা থেকে দক্ষিণ আইচা পর্যন্ত ১১১ কি:মি: আঞ্চলিক মহাসড়ক নির্ধারণ করে জাতীয় মহাসড়ক ব্যতিরেকে জেলার অন্যান্য সড়কগুলোতে চলাচলে পারমিট প্রদানের তিন চাকা বিশিষ্ট বাজাজ (এলপিজি) মোটরযান ১০০০ টি রেজিস্ট্রেশন ও রুট পারমিট অনুমোদনের সিদ্ধান্ত দেয়। সে মোতাবেক এলপিজি মোটরযান সিএনজি অনুমোদন নিয়ে চরফ্যাশন-ভোলা সড়কে সিএনজি চলাচল করে। তার পরও বাস মালিক শ্রমিকরা সিএনজি চলাচলে বাঁধা প্রদান করে, যাত্রীদের টানা হেছড়া করে। সিএনজি আটক রাখে। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়তে হয়।
বাস মালিক মোনায়েম চৌধুরী, সুজন ও বাস মালিক সমিতির ক্লাক জসিম বলেন, চরফ্যাশন-ভোলা সড়কটি মহা সড়ক এ রোডে হাই ¯িপডে গাড়ি চলে, আবার লো ¯িপডেও চলে। অনেক সময় স্পিডের সম্বন্বয় না থাকায় দুর্ঘটনা ঘটে। তাই আমরা চাই, সিএনজিগুলো যেন মহাসড়কে না আসে। তাছাড়া সিএনজি সহ ছোট যানবাহন যে গুলোর লাইসেন্স নেই, সেগুলো যেন মহাসড়কে চলতে না পারে তার জন্য প্রশাসনের কাছে দাবি জানাচ্ছি।
ভোলা জেলা বাস মালিক সমিতি চরফ্যাশন শাখার সভাপতি সালাম পাটোয়ারী বলেন সিএনজি, বোরাক, অটোরিকশা, মাহিন্দ্র এসকল যানবাহন অবৈধ। সরকারিভাবে এগুলো মহাড়কে চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। ইতিপূর্বে লালমোহনে সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, পুলিশ কর্মকর্তারা বৈঠক করেন। সেখানে সিদ্ধান্ত হয়েছে তারা মহাসড়কে চলবে না আঞ্চলিক সড়কে চলবে। সে সিদ্ধান্ত অমান্য করে তারা মহাসড়কে চলাচল করে। শনিবার বাস শ্রমিকরা একটি সিএনজি আটক করলে তারা বাস বন্ধ করে দেয়। পরে থানা পুলিশকে খবর দিলে তারা এসে বাস চলাচল স্বাভাবিক করেন।
আমরা সরকারকে লক্ষ লক্ষ টাকা ট্যাক্স দেই। আমরা চাই মহাসড়কে কোন অবৈধ যান চলাচল করবে না। অনুমতি আনতে পারলে চলতে পারবে।
চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ মোঃ মোরাল হোসেন বিষয়টি সমাধান করা হয়েছে। উভয় বিধি অনুযায়ী শান্তি পূর্ণ ভাবে চলাচল করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ২২:৫২:২২   ২৭০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ