অপরাধ দমনে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জেলা পুলিশ সুপারের

প্রচ্ছদ » জেলা » অপরাধ দমনে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করার আহ্বান জেলা পুলিশ সুপারের
শুক্রবার, ৪ নভেম্বর ২০২২



স্টাফ রিপোর্টার ॥
নানা আয়োজনের মধ্য দিয়ে ভোলায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’র দ্বিতীয় বর্ষপূর্তী উৎসব উদযাপিত হয়েছে। এ উপলক্ষে আজ শুক্রবার শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে, কেক ককাটা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, সেলাই মেসিন বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলা শাখার সমন্বয়কারী জুন্নু রায়হানের সভাপতিত্বে দিনব্যাপী এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম, পিপিএম। এসময় বিশেস অতিথি ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক ডাক্তার প্রফেসর আফতাব ইউসুফ রাজ, সদর উপজেলা সমাজ সেবা কর্মকর্তা দেলোয়ার হোসেন, সমাজসেবক মীর মোশাররফ হোসেন অমি এবং ব্যবসায়ী আব্দুস সাত্তার।

---

স্বগত বক্তব্যে জুন্নু রায়হান জানান, জাগো ফাউন্ডেশনের যুব সংগঠন ভলান্টিয়ার ফর বাংলাদেশ ২০২০ সাল থেকে ভোলায় কাজ শুরু  করছে। গত দই বছরে শিক্ষা, স্বাস্থ্য, সামাজিক সুরক্ষা, দুর্যোগ প্রতিরোধসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়নে কাজ করছে দুই শতাধিক স্বেচ্ছাসেবী।
প্রধান অতিথি পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম বলেন, ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলা শাখার কর্মীরা গত দুই বছরে অনেক প্রসংশনীয় কাজ করছে। আগামীতে আরও জনসেবামূলক কাজ করবে এই প্রত্যাশা ব্যক্ত করে পুলিশ সুপার বলেন, আগামীতে এ ধরণের জনকল্যাণমুখী যে কোন কাজে যখনই প্রয়োজন হবে পুলিশ প্রশাসন ভলান্টিয়ার ফর বাংলাদেশের পাশে থাকবে। পাশাপাশি বাল্য বিয়ে প্রতিরোধ, মাদক নিয়ন্ত্রণ এবং কিশোর গ্যাং দমনে ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা শাখার কর্মীরা পুলিশকে তথ্য উপাত্ত দিয়ে সহায়তা করবে বলে বলে প্রত্যাশা ব্যক্ত করেন। পুলিশ সুপার বলেন, পুলিশ জনগণের বন্ধু। অপরাধ দমনের সার্থে সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে। অপরাধীদের দমনে পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করতে হবে। তবেই অপরাধমুক্ত সমাগ গড়ে উঠবে।
অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্যকালে ডাক্তার প্রফেসর আফতাব রাজ বলেন, ভালকাজ করলে মন প্রফুল্ল থাকে, আর মন প্রফুল্ল থাকলে রোগমুক্ত থাকা যায়। অর্থাৎ ভালকাজ করলে রোগমুক থাকা যায়। মহাত্মা গান্ধী ১০০/১৮০ রক্তচাপের পেসেন্ট হয়েও দীর্ঘদিন সুস্থ জীবন যাপন করেছেন কেবল ভাল কার করায়। জনসেবা করায়। তিনি বলেন, মন্দ কাজ করলে শরীরে একটি খারাপ হরমোন বৃদ্ধি পায়। আর তাতে শরীরে রোগ বালাই বেড়ে যায়।  এজন্য সুস্থ দেহমন গড়তে সকলকে মানব সেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।
অনুষ্ঠানের শুরুতে ভলান্টিয়ার ফর বাংলাদেশ ভোলা জেলায় গত দুই বছর ধরে মহামারি করোনাসহ বিভিন্ন দুর্যোগের সময় মানুষের সেবায় যে সব কাজ করেছে তার একটি প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। পরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ইসমাইল হোসেন এবং ঐশী দত্তের উপস্থাপনায় অনুষ্ঠিত আয়োজনমালার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মোঃ শাহীন, খালের দিন কবির, তালহা জুবায়ের, এসএম শাহিন আলম, মনিরুল ইসলাম প্রমূখ।

বাংলাদেশ সময়: ২৩:১৭:২১   ২৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত



আর্কাইভ