ভোলায় আইন অমান্য করে জোরপূর্বক জমি দখল করে ঘর উত্তোলনের অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় আইন অমান্য করে জোরপূর্বক জমি দখল করে ঘর উত্তোলনের অভিযোগ
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলাধীন ৫নং বাপ্তা ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের মাতব্বর বাড়ি সংলগ্ন অবসরপ্রাপ্ত ব্যাংক ম্যানেজার ফরিদ উদ্দীনের ক্রয়কৃত জমিতে জোরপূর্বক ক্ষমতার দাপট দেখিয়ে সরকারি আইন অমান্য করে ঘর উত্তোলন করে বলে অভিযোগ করেন ভুক্তভোগী ফরিদ উদ্দিন।

---

তথ্যসূত্রে জানা যায়, অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ফরিদ উদ্দিনের ক্রয়কৃত জমির পরিচয় জেল নং-৫৯ মৌজা চরনোবাদ তৌজি নং-৩০, এসএ খতিয়ান নং-৬৬৯, দাগ নাম্বার ৮৩৫ জমির পরিমাণ ৭৫ শতাংশ, তন্মধ্যে ০৮৬৬ শতাংশ ভূমি বিরোধীয়। ওই জমি খালি থাকার সুবাদে সে জমিতে একই এলাকার প্রভাবশালী মোঃ মাসুদুর রহমান ও মিজানুর রহমান মোল্লাসহ তাদের পরিবারের প্রায় ১০-১১জন মিলে তাদের জমি দাবি করে জোরপূর্বকৎ ঘর উত্তোলন করে। ফরিদ উদ্দিন বাধা সৃষ্টি করলে মাকসুদ রহমান গংরা তার উপরে ক্ষিপ্ত হয়ে মারধর করাসহ বিভিন্ন ধরনের হুমকি দেয়। এরে ধারাবাহিকতায় ফরিদ উদ্দিন জমি উদ্ধার করার জন্য আইনের আশ্রয় নেন। আইনের লোককে বৃদ্ধা আঙ্গুল দেখিয়ে তাদের ক্ষমতার দাপটে মাসুদুর রহমান গংরা ঘরের কাজ চালিয়ে যাচ্ছে। শুক্রবার সকালে মিনিটের সময় ফরিদ উদ্দিন জমির কাছে গেলে মাকসুদুর রহমান মোল্লা গংরা ফরিদকে নিয়ে ঠাট্টা মশকারি করে। ফরিদ এর প্রতিবাদ করলে মাসুদুর রহমান গংরা জমি পাবো না বলে ফরিদকে বিভিন্ন ধরণের গালমন্দ করে। এ বিষয়ে ফরিদ ভোলা সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে ভোলা সদর মডেল থানার এএসআই আহসান হোসেন ঘটনাস্থলে তদন্ত করেন।
এ বিষয় অভিযুক্ত মোঃ মাসুদুর রহমান গংদের সাথে যোগাযোগ করলে তারা জানান, মামলা মোকদ্দমা করে আমাদেরকে বিভিন্ন রকম হয়রানি করে আসছে ফরিদ। এ জমি আমাদের এই জমি ফরিদ উদ্দিন পাবে না।
এই বিষয় তদন্ত কর্মকর্তা এএসআই আহসান হোসেনের সাথে মুঠো ফোনে যোগাযোগ করলে তিনি জানান, আমি শান্তি রক্ষার জন্য দুইপক্ষকে থানায় ডেকেছি। যেহেতু জমিটি নিয়ে মামলা চলেছে। দেখি কাগজপত্র দেখে সমাধান করা যায় কিনা।

বাংলাদেশ সময়: ১:১৮:০০   ২৬৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ