চরফ্যাশনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

প্রচ্ছদ » চরফ্যাশন » চরফ্যাশনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত
মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২



চরফ্যাশন প্রতিনিধি ॥
‘অসিম বিশ্বে মানসিক স্বাস্থ্য ও আত্মহত্যা প্রতিরোধ’ এই প্রতিপাদ্য কে সমানে রেখে ভোলার চরফ্যাশনে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। সোমবার (১০ অক্টোবর) সকাল ১০টায় তারুণ্যের নবযাত্রা সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেসন ও ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ চরফ্যাশন উপজেলা শাখার যৌথ আয়োজনে অফিসার ক্লাবে দিবসটি উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

---

এসময় তারুণ্যের নবযাত্রা সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেসনের সভাপতি ইশরাত জাহানের সভাপতিত্বে ও মাহবুব আলম আপনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তারুণ্যের নবযাত্রা সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেসনের প্রধান উপদেষ্টা ইয়াসরিবা মুমু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা বেগম মিলা, পৌর কাউন্সিলর আক্তারুল আলম সামু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নূরনবী, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো মামুন, যুব উন্নয়ন কর্মকর্তা তুষার কান্তি দে, ইয়ুথ পাওয়ার ইন বাংলাদেশ চরফ্যাশন উপজেলা শাখার সভাপতি মনির আসলামী, টিবি স্কুলের সহকারী শিক্ষিকা শামসুর নাহার ¯িœগ্ধা।
এসময় অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন, তরিকুল ইসলাম, সাংবাদিক মোঃ মামুন হোসাইন, মোবাসের আলমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও সেচ্ছাসেবীগণ প্রমুখ।
এসময় বক্তারা বলেন, মানসিক স্বাস্থ্য বলতে শারীরিক ও নৈতিক এই তিনটি গুরুত্বপূর্ণ বিষয়ের মিথসক্রিয়ার আত্মোন্নয়নমূলক জীবনের প্রতিশ্রুতি হচ্ছে মানসিক স্বাস্থ্য।
মানসিক স্বাস্থ্যের উন্নয়নের ব্যাপারটি সৃষ্টি হয় পরিবার থেকে। কারন একটি শিশুর প্রথম বিকাশ শুরু তার পরিবারে। অতি আদর, অবহেলা, অতিশাসন শিশুর স্বাভাবিক বিকাশকে যেমন ব্যহত করে তেমনি পরিমিত আদর, ভালবাসা, শাসন, মর্যাদা ও কাজের স্বীকৃতি শিশুর স্বাভাবিক বিকাশ নিশ্চিত করে। সুতরাং পরিবার গুলোকে সুগঠিত হতে হবে আন্তরিকতায় সাথে।

বাংলাদেশ সময়: ১:১৭:০৪   ৩৪৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চরফ্যাশন’র আরও খবর


চরফ্যাশনে অগ্নিকান্ডে তিন দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি
পাঠদানের অনুমতি পেলো চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল কলেজ
চরফ্যাশনে সেই বিধবার বিদ্যুৎ বিল পরিশোধ
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মিষ্টিমুখ করাতে গিয়ে সন্তানের মুখ দেখা হলো না রনির!
বিধবার বিদ্যুৎ বিল ১৫০ টাকা হয়ে গেল সাড়ে ৫ হাজার টাকা
দুই সন্তান জন্মের পর স্বামীর বিরুদ্ধে স্ত্রীর ধর্ষণ মামলা
জিনের বাদশা সেজে প্রবাসীদের স্ত্রীর সঙ্গে ধোঁকাবাজি
চরফ্যাশনে স্বজনদের সঙ্গে অভিমানে যুবকের আত্মহত্যা
অবৈধ দখলে চলে যাচ্ছে পাউবো’র জমি ॥ নিরব কর্মকর্তারা



আর্কাইভ