ভোলায় ১১৬টি দুর্গাপূজার মন্ডপে থাকবে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা

ইয়াছিনুল ইমন ॥
আসন্ন শারদীয় দুর্গাপূজাকে ঘিরে ভোলায় জেলা পুলিশ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পূজা মন্ডপের পূজা কেন্দ্র থেকে শুরু করে শেষে বিসর্জন পর্যন্ত দেওয়া হবে চার স্তরের নিরাপত্তা।
প্রতিটি মন্ডপে থাকবেন পুলিশ ও আনসার সদস্যরা। টহলে থাকবে র‌্যাব-পুলিশও কোস্টগার্ড। সাদা পোশাকে মাঠ পর্যায়ে   গোয়েন্দা নজরদারি রাখা হবে। এছাড়া প্রতিটি মন্ডপ এবার সিসিটিভি ক্যামেরা ও নিজস্ব নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে  বলে জানান ভোলার পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২২ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সাথে নিরাপত্তা সংক্রান্ত আলোচনা সভায় পুলিশ সুপার  একথা জানান।

---

এসময় তিনি আরো বলেন, এ বছর ভোলা জেলায় ১১৬ টি পূজা মন্ডপে শারদীয় দুর্গাপূজা উদযাপন করা হবে। এর মধ্যে ভোলা সদর থানায় ২৭টি, দৌলতখান থানায় ৮টি, তজুমদ্দিন থানায় ১৬টি, বোরহানউদ্দিন থানায় ২০টি, লালমোহন থানায় ২২টি, চরফ্যাসন থানায় ০৬টি, মনপুরা থানায় ১০টি, শশীভুষণ থানায় ০১টি ও দুলারহাট থানায় ০৬টি পূজা মন্ডপ রয়েছে। এর মধ্যে ৩২টি অধিক গুরুত্বপূর্ণ, ৪১টি গুরুত্বপূর্ণ ও ৪৩টি সাধারন পূজা মন্ডপ রয়েছে।
ইতিমধ্যে ভোলা জেলা পূজা উদযাপন কমিটির সদস্যদের সাথে জেলা পুলিশের নিরাপত্তা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রতিটি মন্ডপে একজন করে পুলিশ অফিসার সহ পর্যাপ্ত সংখ্যক পুলিশ ফোর্স ও আনসার সদস্য  মোতয়েন করা হবে। অধিক গুরুত্বপূর্ণ পূজা মন্ডপে ০৮ জন, গুরুত্বপূর্ণ পূজা মন্ডপে ০৬ জন ও সাধারন পূজা মন্ডপে ০৪ করে আনসার সদস্য মোতায়েন করার পরিকল্পনা আছে।
এছাড়াও উপকূলীয় অঞ্চলে কোস্ট গার্ডের নিজস্ব টহল কার্যক্রম অব্যাহত থাকবে। গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ চেকপোস্ট, সার্বক্ষনিক মোবাইল টিম ও সাদা পোষাকে পুলিশের গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে।
পুলিশ সুপার আরো বলেন, প্রত্যেকটি পূজা মন্ডপ সিসি ক্যামেরার আওতাভুক্ত থাকবে। ১১৬টি পূজা মন্ডপের মধ্যে ৯৪টি মন্ডপে সিসি টিভি ক্যামেরা স্থাপণ করা হয়েছে। বাকি ২২টি পূজা মন্ডপে সিসি টিভি ক্যামেরা স্থাপণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। প্রতিটি মন্ডপে পর্যাপ্ত সংখ্যক সেচ্ছাসেবক নিয়োজিত করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে সামাজিক সম্প্রতি বিনষ্টকারীদের বিরুদ্ধে জেলা পুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল এর মনিটরিং কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানান।
১ অক্টোবর ষষ্ঠী তিথিতে মন্ডপে হবে দেবীর অধিষ্ঠান। ২ অক্টোবর সপ্তমী, ৩ অক্টোবর মহাঅষ্টমী, ৪ অক্টোবর মহানবমী ও ৫ অক্টোবর বিজয়া দশমী।
এছাড়া পূজা মন্ডপে নারী দর্শনার্থীরা যাতে ইভটিজিং বা কোনো ধরনের হয়রানির শিকার না হয় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে। পূজামন্ডপের ব্যবস্থাপনা কমিটি মন্ডপসমূহে সার্বক্ষণিক নারী ও পুরুষ স্বেচ্ছাসেবক মোতায়েন করা।যেকোন ধরনের ঘটনার সংবাদ দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করতে হবে। মদ ও অন্যান্য মাদকদ্রব্য গ্রহণ করা থেকে বিরত থাকতে হবে।
পূজামন্ডপে আশপাশে মেলা ও জুয়ার আসর বসানো যাবে না।এছাড়া পূজা উদযাপনকালে সড়ক-মহাসড়ক ও গুরুত্বপূর্ণ পয়েন্টে যানজট নিরসনে ট্রাফিক পুলিশ মোতায়েন করা হবে।
সাংবাদিকদের সাথে নিরাপত্তা সংক্রান্ত আলোচনা সভায় এসময় উপস্থিত ছিলেন ভোলা প্রেস ক্লাব সভাপতি এম হাবিুর রহমান, সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু, সাংবাদিক এড. সাহাদাত শাহিন, সহ-সভাপতি জুন্নু রাইহান, সময় টিভির স্টাফ রিপোর্টার নাসির লিটন, বাসস এর স্টাফ রির্পোটার হাসনাইন আহম্মেদ মুন্না, ৭১ টিভির জেলা প্রতিনিধি কামরুল ইসলাম, চ্যানেল-২৪ জেলা প্রতিনিধি আদিল হোসেন তপু, তৃতীয় মাত্রার জেলা প্রতিনিধি ইয়াছিনুল হক ঈমন, জেলা পুলিশের বিশেষ শাখা ডিআই ওয়ান খাইরুল কবির, জেলা পুলিশ গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ এনায়েত হোসেন প্রমুখ।


এ বিভাগের আরো খবর...
ভোলায় ট্রলি উল্টে ফকরুল নিহত, আহত ১০ ভোলায় ট্রলি উল্টে ফকরুল নিহত, আহত ১০
বোরহানউদ্দিনে ককটেল বিস্ফোরণ ঘটনায় বিএনপিকে জড়িয়ে মামলা বোরহানউদ্দিনে ককটেল বিস্ফোরণ ঘটনায় বিএনপিকে জড়িয়ে মামলা
চরফ্যাশনে মেঘনায় প্রভাবশালীদের অবৈধ বালু উত্তোলন, রাজস্ব হারাচ্ছে সরকার চরফ্যাশনে মেঘনায় প্রভাবশালীদের অবৈধ বালু উত্তোলন, রাজস্ব হারাচ্ছে সরকার
লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার লালমোহনে চিত্রা হরিণ উদ্ধার
ভোলায় জিজেইউএস বাজারের শুভ উদ্বোধন ভোলায় জিজেইউএস বাজারের শুভ উদ্বোধন
ধনিয়ার তুলাতুলি বাজারকে আধুনিক বাজারের নির্মান কাজের উদ্ধোধন ধনিয়ার তুলাতুলি বাজারকে আধুনিক বাজারের নির্মান কাজের উদ্ধোধন
বোরহানউদ্দিনে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ, আসামি বিএনপির নেতাকর্মী বোরহানউদ্দিনে মধ্যরাতে ককটেল বিস্ফোরণ, আসামি বিএনপির নেতাকর্মী
তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার তথ্য প্রযুক্তি সহায়তায় প্রতারকের কাছ থেকে টাকা উদ্ধার
চরফ্যাশনে তেঁতুলিয়ায় নদীর তীরে কাটা হাত চরফ্যাশনে তেঁতুলিয়ায় নদীর তীরে কাটা হাত
দৌলতখানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা দৌলতখানে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ভোলায় ১১৬টি দুর্গাপূজার মন্ডপে থাকবে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)