ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালন

প্রচ্ছদ » জেলা » ভোলায় আন্তর্জাতিক নারী দিবস পালন
মঙ্গলবার, ৮ মার্চ ২০২২



---

আজকের ভোলা রিপোর্ট ॥
“টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” এই প্রতিপাদ্য বিষয়কে সমানে রেখে ভোলায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। মঙ্গবার (৮ মার্চ) সকালে ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভোলা জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার শাখার উপ-পরিচাক রাজিব আহমেদ। সভায় স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন।
এসময় প্রধান অতিথি বলেন, নারীর প্রতি ক্ষমতায়ন বৃদ্ধিতে শিক্ষার কোন বিকল্প নেই। সমাজের সকল স্তরে শিক্ষা পৌঁছে দিতে হবে। শিক্ষায়ই পারে দৃষ্টিভঙ্গি বদলাতে, সমাজকে পরিবর্তন করতে। নারীরা এখন আর কোন কাজেই পিছিয়ে নেই, সর্ব ক্ষেত্রেই তারা অগ্রণী ভূমিকা পালন করছে। বিশেষ করে করোনা মহামারীতে নারীদের নেতৃত্ব প্রশংসার দাবি রাখে।
এসময় তিনি সকলকে আহবান জানিয়ে বলেন আমাদের সমাজে সমতা প্রতিষ্ঠা করতে হলে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আপনি যৌতুকের বিরুদ্ধে কথা বলবেন নিজের ছেলের জন্য যৌতুক নেবেন, আপনি ইভটিজিং এর বিরুদ্ধে কথা বললেন আপনার ছেলে আপনার ভাই ইভটিজিং করবে এটা হবে না। আপনাকেই আপনার পরিবারের পুরুষ (ছেলে,ভাই) কে কোন ইভটিজিং না করতে উদ্বুদ্ধ করতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে নারীদের ক্ষমতায়ন বাস্তবায়নে আগামী দিনে নারীর অগ্রযাত্রার প্রতিবন্ধধকতা বাল্য বিয়ে, যৌতক, ইভটিজিংসহ সকল অসঙ্গতি দূর করে সুন্দর সমাজ গঠনে আহবান জানান তিনি।
সাংবাদিক আদিল হোসেন তপুর সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন, জেলা তথ্য অফিসার মো. নুরুল আমিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এস এম মিজান মাহামুদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা মহিলালীগের সম্পাদিকা শাফিয়া খাতুন, ভোলা সদর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম, বাংলাদেশ মহিলা পরিষদের ভোলা জেলা স¤পাদিকা জিন্নাত রেহানা প্রমূখ।
এসময় আরও উপস্থিত ছিল জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা কর্মচারী ও নারী সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত।

বাংলাদেশ সময়: ২৩:৫৩:৪৯   ৩৬৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ