৫ স্তরের নিরাপত্তায় ভোলার ১২ ইউপির ভোট আজ, ৪৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

ছোটন সাহা ॥
৫ স্তরের নিরাপত্তার মধ্যদিয়ে ভোলার ৪ উপজেলার ১২ ইউপির ভোটগ্রহন অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ সোমবার (২১ জুন)। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহনের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পূর্ণ হয়েছে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম। রবিবার (২০ জুন) বিকালের মধ্যে নির্বাচন অফিস থেকে ব্যালট পেপার, সিল, ব্যালট বাক্স ও ব্যানার-ফ্যাস্টুনসহ সকল সরঞ্জাম পাঠানো হয়েছে।
জেলার অনুষ্ঠিতব্য ১২ ইউপির মধ্যে বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ও সাচড়া, তজুমদ্দিন উপজেলার সম্ভুপুর, চাচড়া ও চাঁদপুর, মনপুরা উপজেলার হাজিরহাট, দক্ষিণ সাকুচিয়া এবং চরফ্যাশন উপজেলার চর মাদ্রাজ, চর কলমি, হাজারিগঞ্জ, এওয়াজপুর ও জাহানপুর ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

---

এদিকে শান্তিপূর্ণ ভোটগ্রহনের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। চার উপজেলায় ২ করে র‌্যাবের ৮টি টিম, ৩ উপজেলায় ৪ প্লাটুন বিজিবি, কোস্টগার্ডের একটি টিম, ৩২ জন ম্যাজিস্ট্রেট, ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২৪টি স্টাইকিং ফোর্স, ১২টি মোবাইল টিম, প্রায় এক হাজার পুলিশ ও দুই হাজারের অধিক আনসার নিয়োজিত থাকবে। কেন্দ্রগুলোতে নিশ্চিদ্র নিরাপত্তা জোরদার করা হয়েছে।
জেলা নির্বাচন অফিসার মোঃ আলা উদ্দিন আল মামুন এ তথ্য নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহনের লক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলার ১২ ইউপিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহনের লক্ষে ১২ ইউটিতে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
চার উপজেলার ১২ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ২৫ জন, পুরুষ সদস্য পদে ৪০৬ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এরমধ্যে চরফ্যাশন উপজেলার ৫ ইউপি এবং বোরহানউদ্দিনের গঙ্গাপুর ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদে সেখানে নির্বাচন হচ্ছে না। তবে সংরক্ষিত নারী সদস্য ও পুরুষ সদস্য পদে ভোট হবে।
এদিকে ১২ ইউপি’র ১৪১টি ভোটকেন্দ্রের মধ্যে ৪৭টি কেন্দ্র অধিক ঝুঁকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। ঝুঁকিপূর্ণ ভোটকেন্দ্রের মধ্যে চরফ্যাশনে পাঁচ ইউনিয়নের ৪৫ কেন্দ্রের মধ্যে ১১টি, মনপুরায় দুই ইউনিয়নে ২২ কেন্দ্রের মধ্যে ১৩টি, বোরহানউদ্দিনে দুই ইউনিয়নে ২১ কেন্দ্রের মধ্যে ৮টি এবং তজুমদ্দিনে ৩ ইউনিয়নের ৪৩টি কেন্দ্রের মধ্যে ১৫টি কেন্দ্র ঝূঁকিপূর্ণ। ঝূঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।


এ বিভাগের আরো খবর...
ভোলা-লক্ষীপুর ঘাটে রাজধানী মুখী যাত্রীদের উপচেপড়া ভীড় ভোলা-লক্ষীপুর ঘাটে রাজধানী মুখী যাত্রীদের উপচেপড়া ভীড়
ভোলায় আশ্রয়ন প্রকল্পের পরিবারের খোঁজ খবর নিলেন জেলা প্রশাসক ভোলায় আশ্রয়ন প্রকল্পের পরিবারের খোঁজ খবর নিলেন জেলা প্রশাসক
ভোলায় শিশুদের নিউমোনিয়া প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ ভোলায় শিশুদের নিউমোনিয়া প্রকোপ, হাসপাতালে রোগীর চাপ
সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা করতেন জয়যাত্রা টেলিভিশনের মালিক হেলেনা সাংবাদিক নিয়োগের নামে প্রতারণা করতেন জয়যাত্রা টেলিভিশনের মালিক হেলেনা
এমপি জ্যাকবের গাড়ি উল্টে ভবনে প্রবেশ এমপি জ্যাকবের গাড়ি উল্টে ভবনে প্রবেশ
পশ্চিম ইলিশায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু পশ্চিম ইলিশায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু
ভোলায় করোনাভাইরাস শনাক্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু ভোলায় করোনাভাইরাস শনাক্ত ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু
ভোলার নদীতে ভরা মৌসুমেও মিলছে না কাঙ্খিত ইলিশ ভোলার নদীতে ভরা মৌসুমেও মিলছে না কাঙ্খিত ইলিশ
ডিজিটাল বাংলাদেশ নির্মাণের স্বপ্নদ্রষ্টা জয়: এমপি শাওন ডিজিটাল বাংলাদেশ নির্মাণের স্বপ্নদ্রষ্টা জয়: এমপি শাওন
পশ্চিম ইলিশায় জমিজমা বিরোধের জেরধরে ৩ জনকে পিটিয়ে জখম পশ্চিম ইলিশায় জমিজমা বিরোধের জেরধরে ৩ জনকে পিটিয়ে জখম

৫ স্তরের নিরাপত্তায় ভোলার ১২ ইউপির ভোট আজ, ৪৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)