ভোলায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ৩৭১ ভূমিহীন পরিবার

প্রচ্ছদ » জেলা » ভোলায় প্রধানমন্ত্রীর ঘর পেলেন ৩৭১ ভূমিহীন পরিবার
রবিবার, ২০ জুন ২০২১



আদিল হোসেন তপু ॥
ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পূর্ণবাসনের জন্য ভোলায় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে দ্বিতীয় ধাপে ঘর পেলেন ৩শত ৭১টি গৃহহীন ও ভূমিহীন পরিবার। রবিবার (২০ জুন) সকাল ১১টায় ভোলা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে ভূমিহীন পরিবারগুলোর হাতে দুই শতক খাস জমি বন্দোবস্তের কাগজসহ দুই কক্ষবিশিষ্ট সেমি পাকা ঘরের চাবি  তুলে দেয়া হয়।  এসময় ভোলা-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামীলীগের উপদেষ্টা তোফায়েল আহমেদ ভার্চুয়ালি অংশ গ্রহণ করেন। ঘর পেয়ে ভূমিহীন পরিবারগুলো সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

---

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মোঃ তৌফিক-ই-লাহী চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোশারেফ হোসেন, জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লব, দৈনিক বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান। এর আগে প্রথম ধাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জেলায় ৫২০টি পরিবারকে জমি ও ঘর দেয়া হয়েছিল। দ্বিতীয় ধাপের ৩৭১টিসহ জেলায় মোট ৮৯১টি পরিবারকে গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে।
অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ভার্চুয়ালি অংশ নিয়ে  বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ কর যাচ্ছেন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন বাংলাদেশে কোন মানুষ ভূমিহীন গৃহহীন থাকবে না। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন মানুষকে জমি ও ঘর দিয়ে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন। ভোলায় দ্বিতীয় ধাপে ভূমি ও গৃহ প্রদান কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধনের আগে সুবিধাভোগী পরিবারের সাথে মত বিনিময়কালে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এসময় তোফায়েল আহমেদ আরও বলেন, অসহায় ভূমিহীন ও গৃহহীন মানুষের কোন দলমত নেই। গৃহ প্রদানকালে কে কোন দল করে তা দেখা হয়নি। প্রকৃত ভূমিহীন ও গৃহহীনকেই ঘর দেয়া হয়েছে।
আর ঘরে পেয়ে ভুমিহীন আব্দুল মন্নান রাঢ়ী, আনোয়ারা বেগম, রুহুল আমিনসহ আরো অনেকই জানায়, আগে আমাদের ঘর আছিল না রাস্তার ধারে থাকতাম, এহন প্রধানমন্ত্রী আমাগোরে মাথা খোজার ঠাই করে দিয়েছে। এখন আমরা নিরাপথে থাকতে পারবো। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ।

বাংলাদেশ সময়: ২১:২২:০১   ৪৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন



আর্কাইভ