ভেদুরিয়ায় গরীব ও অসহায় কৃষকের ক্ষেতের ধান কেটে দিলো ছাত্রলীগ

প্রচ্ছদ » ভোলা সদর » ভেদুরিয়ায় গরীব ও অসহায় কৃষকের ক্ষেতের ধান কেটে দিলো ছাত্রলীগ
শুক্রবার, ৭ মে ২০২১



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চর কালি গ্রামে গরীব ও অসহায় কৃষক মোঃ আবুল কাসেমের ৫০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিলো ওই ইউনিয়নের ছাত্রলীগের নেতা-কর্মীরা।
রোজা রেখে  শুক্রবার (৭ মে) সকাল থেকে বিকেল পর্যন্ত ভেদুরিয়া ইউনিয়নের ছাত্র লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মোঃ তপু রায়হানের নেতৃত্বে ওই ইউনিয়নের প্রায় ১০/১২ জন ছাত্র লীগ নেতা-কর্মী কৃষক আবুল কাসেমের ক্ষেতের ধান কেটে, মাড়াই করে ঘরে তুলে দেয়।

---

কৃষক মোঃ আবুল কাশেম জানান, অনেক কষ্ট করে বিভিন্ন এনজিও ও ব্যাংক থেকে ঋন নিয়ে ৫০ শতাংশ জমিতে ইরি ধানের চাষ করি। ক্ষেতের ধান কয়েকদিন আগেই পেঁকে গেছে। কিন্তু টাকার অভাবে ক্ষেতের ধান কাটে মড়াই করে ঘরে তুলতে পারছিলাম না। ভেবেছিলাম এ ধান আর ঘরে তুলতে পারবো না। আর ঋনের টাকাও পরিশোধ করতো পারবো না। হয়তো অসহায় হয়ে পালিয়ে থাকতে হবে। কিন্তু আমাদের ইউনিয়নের ছাত্র লীগের নেতা-কর্মীরা আমার কষ্টের কথা শুনে এগিয়ে আসে।
তিনি আরো জানান, তারা রোদের মধ্যে অনেক কষ্ট করে ক্ষেতের ধান কেটে মাড়াই করে আমার ঘরে তুলে দিয়েছি। তাদের কারণে বিনা পয়সায় ধান আমার ঘরে এসেছে। আমি তাদের জন্য অনেক দোয়া করছি।
ভেদুরিয়া ইউনিয়ন ছাত্র লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান সভাপতি প্রার্থী মোঃ তপু রায়হান জানান, বৃহস্পতিবার (৬ মে) রাতে আবুল কালাম নামে কৃষকের দুঃখের কথা শুনেছি। তারপর আমি আমাদের ইউনিয়নের ছাত্র-ছাত্রী কয়েকজন নেতা-কর্মীদের জানালে তারা আমার সাথে একমত হয়। পরে আমরা আজ শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত ওই কৃষকের ৫০ শতাংশ জমির ধান কাটি। এবং ধান মাড়াই করার মেশিং ভাড়া করে এনে মাড়াই করে তার ঘরে তুলে দিয়েছি।
তিনি আরো জানান, যে কোন ভালো কাজের সাথে আমরা ছাত্র লীগ রয়েছি এবং থাকবো। মানুষের উপকারে আমরা সব সময় নিয়োজিত রয়েছি।
এসময় আরো উপস্থিত ছিলেন, ওই ইউনিয়নের ছাত্র লীগ কর্মী মোঃ মোঃ রাকিব, মোঃ শাকিল, মোঃ তপু, মোঃ অনিক, মোঃ আকতার, মোঃ আল-আমিন, মোঃ ইসমাইল হোসেন তপু, মোঃ হাসনাই, আশিকসহ প্রমূখরা।

বাংলাদেশ সময়: ২১:৪১:৪৩   ৪০১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ভোলা সদর’র আরও খবর


ভোলায় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা অনুষ্ঠিত
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪ ও ৫ প্রাপ্তদের সংবর্ধনা ও এককালীন উপবৃত্তি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
ভেদুরিয়ায় অসহায়দের মাঝে ইফতার সামগ্রী বিতরণ
সংবাদ প্রকাশের পর শিবপুরে ইফতার সামগ্রী পেল জাহানারা
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত



আর্কাইভ