ভোলায় করোনা সচেতনতায় ‘মানবতার দেয়াল’

প্রচ্ছদ » জেলা » ভোলায় করোনা সচেতনতায় ‘মানবতার দেয়াল’
বুধবার, ৭ এপ্রিল ২০২১



ছোটন সাহা ॥
করোনা ভাইরাস সংক্রামনরোধে জনসচেতনায়  ভোলায় বসানো হয়েছে ‘মানবতার দেয়াল’। বুধবার (৭ এপ্রিল) দুপুরে শহরের সদর রোড চত্বরে ‘বেস্ট ইনিসিয়েটিভ অব ভোলা এসোসিয়েশন’ (বিবা) নামের একটি প্রতিষ্ঠান পক্ষ থেকে এ মানবতার দেয়াল বসানো হয়। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে মানবতার দেয়ালের কার্যক্রম সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। এখানে রাখা হয়েছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, খাবার ও পোশাক।
‘আপনার প্রয়োজনে নিয়ে যান, অন্যের প্রয়োজনে দিয়ে যান’ ব্যানারে এমন লেখা টাঙ্গিয়ে জনসাধারনের দৃষ্টি আকর্ষন করা হচ্ছে। মানবতার দেয়াল নামের এ স্টোর থেকে বিনামূল্যে বিতরণ করা হচ্ছে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, খাদ্য ও পোশাক সামগ্রী। শুধু তাই নয়, করোনা সচেতনতায় চালানো হচ্ছে প্রচার-প্রচারনাও। আত্মমানবতার সেবার ব্যাতিক্রমী এ কার্যক্রমে উৎসাহিত হচ্ছেন পথচারি, রিকশাচালক, সচেতনমহলসহ বিভিন্ন স্থরের মানুষ।
সরেজমিন গিয়ে দেখা গেছে, সদর রোড এলাকার চৌধুরী প্লাজা সংলগ্ন বিয়ে বাজারের সামনে দরিদ্র পরিবার ‘মানবতার দেয়াল’ স্টোর থেকে খাদ্য সামগ্রী বিশেষ করে চাল, ডাল, পেয়াজ ও তেল সংগ্রহ করছেন। এখান থেকে কেউ নিচ্ছেন করোনা স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

---

অন্যদিকে সমাজের বৃত্তিবান ব্যক্তিরাও বাড়িয়ে দিয়েছেন তাদের সহযোগীতার হাত। মানবতার দেয়ালে তারা নিজ নিজ উদ্যোগে জমা দিচ্ছেন স্বাস্থ্য সুরক্ষা এবং বিভিন্ন খাদ্য সামগ্রী। যা এখান থেকে সংগ্রহ করছেন দরিদ্র মানুষ।
করোনা ভাইরাসের কারনে লকডাইন পরিস্থিতিতে বিয়ে বাজার প্রতিষ্ঠানের এমন সামাজিক ও সেবামূলক কাজের প্রশংসাও করেন কেউ কেউ। তারা বলছেন, এমন উদ্যোগে একদিকে যেমন মানুষ করোনা বিষয়ে সচেতন হচ্ছে অন্যদিকে দরিদ্র মানুষ কিছুটা হলেও সহযোগীতা পাচ্ছেন।
দৈনিক ভোলারবানী সম্পাদক মাকসুদুর রহমান বলেন, করোনা সময়ে আতœমানবতার সেবায় এগিয়ে এসেছে ‘বেস্ট ইনিসিয়েটিভ অব ভোলা এসোসিয়েশন’ (বিবা)। তাদের এমন সেবামূলক কাজ সত্যিই প্রশংসার। প্রতিটি মানুষের উচিত নিজ নিজ দায়িত্ব থেকে করোনায় কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়ানো।
বিবা প্রতিষ্ঠাতা মনিরুল ইসলাম জানান, করোনা কারনে  দরিদ্র মানুষ কিছুটা হলেও অসহায় পড়ে পড়েছে, তাদের পাশে দাড়ানোর লক্ষ্যে মানবতার দেয়াল বসিয়েছি। এখান থেকে কিছুটা হলেও মানুষ সহযোগীতা পাচ্ছেন উপকৃত হচ্ছেন।
গত বছরেও আমরা প্রায় ৮ মাস করোনা সচেতনতায় হাতধোয়া কর্মসূচী, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণসহ বিভিন্ন ত্রান বিতরন করেছি। আমাদের এ কাজে অনেকেই আন্তরিকতার সাথে সহযোগীতা করছে।

বাংলাদেশ সময়: ২১:০৪:৫৩   ৪৩৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত



আর্কাইভ