ভোলায় আরো ৮ জনের নমুনা সংগ্রহ, কোয়ারেন্টিনে-১১৯

প্রচ্ছদ » জেলা » ভোলায় আরো ৮ জনের নমুনা সংগ্রহ, কোয়ারেন্টিনে-১১৯
শনিবার, ৪ এপ্রিল ২০২০



---

আজকের ভোলা রিপোর্টঃ

ভোলায় করোনা ভাইরাস সন্দেহে আরো ৮ জনের জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। শনিবার (৪ এপ্রিল) বিকালে জেলার চার উপজেলা থেকে এসব নমুনা সংগ্রহ করা হয়।

এ নিয়ে গত দুই দিনে মোট ২২ জনের নমুনা সংগ্রহ করা হলো। ইতমধ্যে ১৪ জনের নমুনা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রন ও গবেষনা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পাঠিনো হয়েছে। এদের মধ্যে একজন আইসোলেশনে থাকলেও  বাকি ১৩জন চিকিৎসকদের তত্ত্বাবাধানে হোম কায়েরেন্টিনে রয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে। জেলা সিভিল সার্জ কার্যালয় সুত্র জানিয়েছে, নমুনা পাঠানো ব্যক্তিদের মধ্যে সদরে ২জন, তজুমদ্দিনে ২জন, লালমোহনে ২ ও বোরহানউদ্দিন উপজেলায় ২ জন রয়েছে।

এদিকে জেলায় নতুন করে ২ জনসহ এখনো হোম কায়োরেন্টিনে রয়েছে ১১৯ জন। অন্যদিকে ১৪ দিনের হোম কোয়েরেন্টিন শেষ হয়েছে ৩১৫ জনের। গত ২০ দিনে জেলায় সর্বমোট হোম কোয়ারেন্টিন রাখা হয়েছিলো ৪৩৪ জনকে। আইসোলেশনে রয়েছে ছিলেন ৩ জন। বর্তমানে  আইসোলেশনে আছেন ১ জন।

এ ব্যাপারে ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী জানান, জেলা সদরে আইসোলেশনে থাকা একজনসহ জেলায় নতুন করে আরো ৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার জন্য এ রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রন ও গবেষনা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পাঠানো হচ্ছে। এরা সবাই হোম কায়ারেন্টিনে আছেন। তাদের সবার সর্দি, কাশি ও গলাব্যাথাসহ করোনার প্রাথমিক উপসর্গ রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। আর তাই তাদের পর্যবেক্ষন করছেন চিকিৎসকগন। তবে এখন পর্যন্ত জেলায় করনো পরিস্তিতি ভালো রয়েছে বলেও জানান তিনি।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় গত ২৪ ঘন্টায় ২ জন সহ ১১৯ জন হোম কোয়ারেন্টিনে রয়েছে। যাদের মধ্যে সদরে ৩৯জন, দৌলতখানে ৫ জন, বোরহানউদ্দিনে ৯জন, লালমোহনে ১০ জন, চরফ্যাশনে ১৪জন, তজুমদ্দিনে ৩৩ জন ও মনপুরা উপজেলায় ৯জন।

অন্যদিকে জেলায় সর্বমোট ৩১৫ জনের কোয়ারেন্টিন শেষ হয়েছে। যাদের মধ্যে সদরে ৯০ জন, দৌলতখানে ৪৪ জন, বোরহানউদ্দিনে ৩৮জন, লালমোহনে ৩৪ জন, চরফ্যাশনে ৪৭ জন, তজুমদ্দিনে ৪৪জন ও মনপুরা উপজেলায় ২২ জন।

বাংলাদেশ সময়: ২২:১০:২৪   ২১০৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ