ভোলায় ১শত ১৭টি মন্ডপে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি চলছে

প্রচ্ছদ » জেলা » ভোলায় ১শত ১৭টি মন্ডপে শারদীয় দুর্গোৎসবের প্রস্তুতি চলছে
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২



মোকাম্মেল মিশু ॥
ভোলায় শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠানের প্রস্তুতি পুরোদমে এগিয়ে চলেছে। জেলার প্রতিটি ম-পে চলছে প্রতিমা তৈরির কাজ। কারিগররা দিনরাত কাজ করে যাচ্ছেন। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব সাড়ম্বরে উদযাপনের ব্যস্ত আয়োজকরাও। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা।

---

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজার আর মাত্র অল্প কয়েক দিন বাকী। আগামী ১ অক্টোবর সন্ধ্যায় বেলতলায় দেবী বোধনের মধ্য দিয়ে শুরু হতে যাচ্ছে ৫ দিনব্যাপী এ উৎসব। তাই ভোলার ১ শত ১৭ টি পূজা ম-পে চলছে প্রতিমা তৈরীর কাজ। শিল্পীর নিপুণ হাতের ছোঁয়ায় মৃম্ময়ী প্রতিমা ধীরে ধীরে চিন্ময়ী রূপ ধারণ করছে।
বিভিন্ন অঞ্চল থেকে আশা প্রতিমা তৈরির শিল্পীরা এখন শুধুই তাদের প্রতিমা তৈরির কাজে ব্যস্ত। সকাল থেকে রাত পর্যন্ত প্রতিমা তৈরি করে যাচ্ছেন তারা। কারিগরদের দম ফেলাবার সময়ও নেই। স্থানীয় কারিগরদের সংখ্যা কম হওয়ায় ফরিদপুর, মাগুরাসহ অন্যান্য এলাকার কারিগর এসে কাজ করছেন।
দু’বছরের করোনা মহামারী কাটিয়ে এ বছর খুব ভালোভাবে আনন্দ-উৎসব মধ্যে দিয়েই পূজা উদযাপনের আশা সনাতন ধর্মাবলম্বীদের।
সকলে মিলে সারম্বরে দুর্গাপূজা পালন করতে মন্ডপ তৈরি, সাজ-সজ্জাসহ নানা কাজে ব্যস্ত সময় পার করছেন আয়োজকরা। করোনার খরা কাটিয়ে এবছর বাড়বে দর্শনার্থীদের সংখ্যা এমনটাই প্রত্যাশা আয়োজকদের।
পূজা চলাকালীন যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইন-শৃংখলা বাহিনীর পাশাপাশি প্রতিটি মন্ডপে সিসি ক্যামেরা নিশ্চিত করার পাশাপাশি সেচ্ছাসেবীরা কাজ করবে বলে জানিয়েছেন পূজা উদযাপন পরিষদের সাধারণ স¤পাদক অসীম কুমার সাহা।
শান্তিপূর্ণ পরিবেশে দুর্গাপূজা পালনের লক্ষ্যে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ভোলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ফরহাদ সরর্দার।
দু’বছরের করোনা মহামারী কাকে এবছর খুব ভালোভাবে পূজা উদযাপন করতে পারবেন এমনটাই প্রত্যাশা পূজা আয়োজক কমিটি ও সনাতন ধর্মাবলম্বীদের।

বাংলাদেশ সময়: ১৭:০৪:০৯   ২৪২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ