শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভোলায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা

প্রচ্ছদ » জেলা » শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভোলায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২



আদিল হোসেন তপু ॥
আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ভোলায় জেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে ভোলা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী সভাপতিত্বে সভায় আলোচনায় অংশ নেয় অতিরিক্ত জেলা প্রশাসক বিবেক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার আছাদুজ্জামান, ভোলা থানার ওসি শাহিন ফকির, ভোলা জেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি গৌরঙ্গ চন্দ্র দে, সাধারন সম্পাদক অসীম সাহা, ভোলা পৌর সভার প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকন সহ বিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার বৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভায় বিভিন্ন উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি-সেক্রেটারী, পূজা মন্ডপের সভাপতি-সেক্রেটারি ও সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ এবং স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

---

সভায় বক্তারা শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনাসহ নানা দিক-নির্দেশনা দেন। সভায় পূজা মন্ডপের এলাককায় সিসি ক্যামেরা স্থাপন, অধিকসংখ্যক পূজা ভন্ডপে নিজেস্ব স্বেচ্ছেসেবক   নিয়োগ, বিদ্যুৎ সাশ্রয়ে  অপ্রয়োজনীয় আলোকসজ্জা না করে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখার তাগিদ দেন।
সভায় আরো জানানো হয়, এবছর জেলায় ১১৬ টি মন্ডপে দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। যা গত বছরের চেয়ে একটি মন্ডপ বেশি।  প্রত্যেক মন্ডপের জন্য সরকারিভাবে ৫০০ কেজি করে চাল বরাদ্দ দেওয়া হয়েছে।যা বিভিন্ন উপজেলায় বিতরণ চলছে।
মন্ডপে নারী পুরুষদের আলাদা প্রবেশ পথসহ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় সকল নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে জেলা পূজা উদযাপন পরিষদ।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো: তৌফিক-ই-লাহী চৌধুরী বলেন, উৎসবমূখর পরিবেশে দুর্গা পূজা উযাপনে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে। জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কার্যালয়ে দুটি কন্ট্রোল  রুম ছাড়াও প্রত্যেক উপজেলায় একটি করে কন্ট্রোল রুম  খোলা হবে। প্রত্যেক মন্ডপে নিরবিচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হবে।
উল্লেখ্য,ভোলা জেলায় এবছর  ১১৬টি মন্ডপের মধ্যে সদর উপজেলায় ২৭টি, দৌলতখানে ৮টি, বোরহানউদ্দিনে ২০টি, তজুমদ্দিনে ১৬টি, লালমোহনে ২২টি , চরফ্যাসনে ১৩টি ও মনপুরায় ১০ টি মন্ডপ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭:০০:১১   ২৩৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ