বাবার বাড়ি যাওয়ার পথে লঞ্চে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি

প্রচ্ছদ » জেলা » বাবার বাড়ি যাওয়ার পথে লঞ্চে সন্তান প্রসব, আজীবন ভাড়া ফ্রি
শুক্রবার, ২৩ সেপ্টেম্বর ২০২২



স্টাফ রিপোর্টার ॥
রাজধানী ঢাকা থেকে ছেড়ে যাওয়া ভোলার ইলিশাগামী একটি লঞ্চে কন্যা সন্তান প্রসব করেছেন সুরাইয়া আক্তার নামের এক নারী। বৃহ¯পতিবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মেঘনা নদী চাঁদপুর অতিক্রমের সময় এমভি আল-ওয়ালিদ-৯ নামের একটি লঞ্চে এ ঘটনা ঘটে।
এদিকে রাত ৯ টার দিকে ওই লঞ্চ ভোলার ইলিশা ঘাটে পৌঁছালে সুরাইয়া আক্তারকে কোম্পানির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়। একইসঙ্গে আল-ওয়ালিদ-৯ লঞ্চ কো¤পানির পক্ষে আজীবন এ কো¤পানির লঞ্চে বিনা ভাড়ায় যাতায়াত করতে পারবেন বলে ঘোষণা দেওয়া হয়।

---

সুরাইয়া আক্তাররকে নিতে আশা তার ভাই জানান, সন্তান প্রসবের জন্য মেহেন্দিগঞ্জ উপজেলার পাতার হাট পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড বাবার বাড়িতে যাচ্ছিলেন সুরাইয়া আক্তার। বৃহস্পতিবার দুপুরে একমাত্র ছেলে সহ ঢাকার সদরঘাট থেকে এমভি আল-ওয়ালিদ-৯ লঞ্চে ওঠেন তারা। বিকেল ৫টার দিকে লঞ্চ মেঘনা নদীর চাঁদপুর স্থান ত্যাগ করে।  এর কিছুক্ষণ পর সুরাইয়া আক্তারের প্রসব বেদনা শুরু হয়। পরে লঞ্চের এক নারী যাত্রীর ও লঞ্চ কতৃপক্ষের সহায়তায় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নিরাপদে সন্তান জন্ম দেন। এবং লঞ্চ কতৃপক্ষ  এই নবজাতকের নাম রেখেছেন জান্নাতুল ফেরদৌস।
এমভি আল-ওয়ালিদ-৯ লঞ্চের সুপারভাইজার মো. মিজানুর রহমান জানান, ওই নারীর প্রসব বেদনা উঠলে তাকে লঞ্চের দ্বিতীয় তলার কেবিনে স্থানান্তর করা হয়। এবং লঞ্চে থাকা অন্য অভিজ্ঞ নারীদের ডেকে এই প্রসূতি নারীকে সহায়তা করার জন্য ব্যবস্থা করা হয়। এক পর্যায়ে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ওই নারী এক কন্যা সন্তানের জন্ম দেয়। আমাদের লঞ্চ কতৃপক্ষ থেকে এই নবজাতক ও তার পরিবারের আজীবন যাতায়ত ভাড়া ফ্রী করে দেওয়া হয়েছে। লঞ্চটি মেহেদীগঞ্জ উপজেলা কালিগঞ্জ ঘাট দেও সময় যাত্রীদের চাপ ও প্রসূতির পরিবারের লোক পৌঁছাতে না পাড়ায় আমরা তাকে ইলিশা ঘাটে নিয়ে এসেছি। এবং যাওয়ার পথে তাকে কালিগঞ্চ ঘাটে পৌঁছে দেওয়া ব্যবস্থা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮:৫৩:২৮   ২৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ