মনপুরায় ট্রলার ডুবি ॥ ঘন্টা খানেক পর ৬ জেলেকে জীবিত উদ্ধার

প্রচ্ছদ » জেলা » মনপুরায় ট্রলার ডুবি ॥ ঘন্টা খানেক পর ৬ জেলেকে জীবিত উদ্ধার
মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর ২০২২



মনপুরা প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় ল্যান্ডিং স্টেশনের (নদীর মধ্যে নৌযান ভিড়ানোর নির্মান করা পাকা স্থান) শেষ প্রান্ত (নদীর প্রান্ত) হঠাৎ ভেঙ্গে মাছ ধরা জেলে ট্রলারে ওপরে পড়লে তাৎক্ষনিক ট্রলারটি ভেঙ্গে মেঘনায় ডুবে যায়। তখন ওই ট্রলারে থাকা ৬ জেলে ডুবে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় ঘন্টা খানেক পরে ৬ জেলেকে জীবিত উদ্ধার করা হয়।
ঘটনাটি নিশ্চিত করেন ডুবে যাওয়া ট্রলারের মালিক ইসমাইল মাঝি ও ওই জেলে ট্রলারের আড়তদার মোঃ আলাউদ্দিন। ঘটনার সময় ট্রলারটি ল্যান্ডিং স্টেশনের সাথে দড়ি দিয়ে বাঁধানো ছিল মালিকসহ অপর ৫ জেলে ওই ট্রলারে ছিলেন বলেন এই প্রতিবেদককে নিশ্চিত করেন ইসমাইল মাঝি। সোমবার দুপুর ১টায় উপজেলার হাজীরহাট ইউনিয়নের সীট্রাক ঘাটের ল্যান্ডিং স্টেশন ভেঙ্গে এই দুর্ঘটনা ঘটে।

---

উদ্ধার হওয়া জেলেরা হলেন, মোঃ ইসমাইল, নুরু উদ্দিন, শাহীন, শামীম ও রুহুল আমিন। এদের সবার বাড়ি উপজেলার হাজিরহাট ইউনিয়নের বিভিন্ন গ্রামে।
ট্রলারের মালিক ইসমাইল মাঝি জানান, সকালে মাছ ধরা শেষে ট্রলারটি ল্যান্ডিং স্টেশনের সাথে দড়ি দিয়ে আটকিয়ে রাখে। তখন তিনি সহ অপর ৫ জেলে ট্রলারে জাল তুনা সহ অন্যান্য কাজ করছিল। হঠাৎ বিকট শব্দে ল্যান্ডিং স্টেশনের শেষ প্রান্ত ভেঙ্গে ট্রলারে ওপরে পড়লে ট্রলারটি ভেঙ্গে ডুবে যায়। ট্রলারের সাথে তারও ডুবে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় ও আল্লাহর রহমতে ৬ জেলে জীবিত উদ্ধার হয়। এত তার ট্রলার, জাল, সাভারসহ আনুমানিক ১০ লক্ষ টাকার ক্ষতি হয় বলে জানান তিনি।
এই ব্যাপারে উপজেলা মৎস্য কর্মকর্তা ভিক্টর বাইন জানান, মাছ ধরতে গিয়ে নিখোঁজ বা মৃত হলে ক্ষতি পূরণের ব্যবস্থা করা যায়। ট্রলার ডুবে গেলে বা ভেঙ্গে গেলে ক্ষতি পূরণের ব্যবস্থা নেই।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার জানান, ভেঙ্গে যাওয়া ল্যান্ডিং স্টেশন সংস্কার সহ মেঘনা থেকে ভাংঙ্গা অংশ উদ্ধারে ব্যবস্থা নেওয়া হচ্ছে। এছাড়াও ক্ষতিগ্রস্থ জেলেদের ক্ষতিপূরণের ব্যবস্থার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলাপ করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ০:২০:২৯   ২৯৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে



আর্কাইভ