তজুমদ্দিনে দৃষ্টিনন্দন মডেল মসজিদ উদ্বোধনের অপেক্ষায়

প্রচ্ছদ » ইসলাম » তজুমদ্দিনে দৃষ্টিনন্দন মডেল মসজিদ উদ্বোধনের অপেক্ষায়
শুক্রবার, ২৬ আগস্ট ২০২২



গাজী আঃ জলিল, তজুমদ্দিন ॥
উদ্বোধনের অপেক্ষায় রয়েছে ভোলার তজুমদ্দিন উপজেলায় দৃষ্টিনন্দন মডেল মসজিদ। তজুমদ্দিন উপজেলাধীন চাঁদপুর শশীগঞ্জ ৫ নং ওয়ার্ড তজুমদ্দিন হোসনারা চৌধুরী মহিলা কলেজের পূর্ব পাশে স্থাপিত হয়েছে দৃষ্টিনন্দন এ মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র। উক্ত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণ কাজ স¤পন্ন হয়েছে।
তজুমদ্দিন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সটি প্রায় সাড়ে ১২ কেটি টাকা ব্যায়ে নির্মান করা হচ্ছে। যেখানে থাকছে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরী গবেষনা ও দীনি দাওয়া কার্যক্রম, পবিত্র কুরআন হেফজ, শিশু শিক্ষা, অতিথিশালা, বিদেশী পর্যটকদের আবাসন, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্ব যাত্রীদের নিবন্ধন, প্রশিক্ষণ ও ইমামদের প্রশিক্ষণসহ ইত্যাদি ব্যবস্থা। সারাদেশে নির্মাণাধীন মডেল মসজিদের ভৌত অবকাঠামো গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত হচ্ছে। বাস্তবায়নকারী সংস্থা ইসলামিক ফাউন্ডেশন। এছাড়া ইমাম-মুয়াজ্জিনের আবাসনসহ সাংস্কৃতিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অফিসের ব্যবস্থাও রাখা হয়েছে। এ মডেল মসজিদে এক সাথে ৯০০ মুসল্লি নামাজ আদায় করতে পারবে।

---

স্থানীয়রা জানায়, আমরা অনেকদিন দেখছি এখানে মডেল মসজিদের কাজ চলছে। পুরো উপজেলায় এটি সর্ব প্রথম সব সুযোগ সুবিধা সমৃদ্ধ দৃষ্টিনন্দন মসজিদ। আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি এই মসজিদে নামাজ আদায় করার জন্য।ভোলা জেলা ইসলামিক ফাউন্ডেশনের ডেপুটি ডিরেক্টর মোঃ হুমায়ুন কবির জানান, তজুমদ্দিনের মডেল মসজিদের কাজ শেষ খুব শীঘ্রই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।
ভোলা ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন বলেন, দেশের প্রত্যেকটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ এটা শুধু দেশে নয় মুসলিম বিশ্বের ইতিহাসে বিরল দৃষ্টান্ত। ইসলামের মর্মবাণী তৃণমূল পর্যায়ে পৌঁছে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ মহতী উদ্যোগ।

বাংলাদেশ সময়: ১:১৪:১৪   ৫২৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় ইসলামী আন্দোলনের পক্ষে থেকে ঈদ সামগ্রী বিতরণ
সৌদি আরবের সাথে মিল রেখে ভোলায় ঈদের নামাজ অনুষ্ঠিত
ভোলায় ইসলামী শ্রমিক আন্দোলনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় ‘সৃষ্টির সেবা’ সংগঠনের ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ঐক্য আন্দোলন ভোলা জেলা শাখার ত্রিবার্ষিক কাউন্সিল ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
আঞ্জুমান মুফিদুল ইসলাম ভোলা শাখার উদ্যোগে ইফতার মাহফিল অনুষ্ঠিত
ভোলায় মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারী বাসু দাসের সর্বোচ্চ শাস্তি দাবি
রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখানে বিক্ষোভ মিছিল
ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল



আর্কাইভ