নুরে আলম-রহিমের হত্যার প্রতিশোধ নেব: ফখরুল

প্রচ্ছদ » জাতীয় » নুরে আলম-রহিমের হত্যার প্রতিশোধ নেব: ফখরুল
শুক্রবার, ৫ আগস্ট ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পিতার কাঁধে পুত্রের লাশÑএর চেয়ে যন্ত্রণার আর কিছু নাই। আমাদের ছেলে নুরে আলম ভোলা জেলা ছাত্রদলের সভাপতি, তাকে গুলি করে হত্যা করেছে এই ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পুলিশ বাহিনী। গুলি করে হত্যা করেছে স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিমকে। আরও ১৯ জন ঢাকা ও বরিশাল হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ভোলা জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমের জানাজার আগে এসব কথা বলেন বিএনপির মহাসচিব।

---

তিনি বলেন, আজকে নতুন নয়, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর একদলীয় শাসন পোক্ত করার জন্য ১৫ বছর ধরে ৬শ’ নেতাকর্মীকে গুম করেছে। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে। এখন আর ক্রন্দন নয়, আমাদের জেগে উঠতে হবে। এই ভয়াবহ কর্তৃত্ববাদী জুলুম নির্যাতনকারী সরকারের হাত থেকে এই জাতিকে মুক্ত করতে হবে। এজন্য প্রয়োজন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ হওয়া। শান্তিপূর্ণভাবে গণআন্দোলন শুরু করে নুরে আলম এবং রহিমের হত্যার প্রতিশোধ নেবো।
নুরে আলম ও আবদুর রহিম মৃত্যুর প্রতিবাদে কর্মসূচি ঘোষণা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আগামী ৫ থেকে ৭ আগস্ট পর্যন্ত শোক পালন করার জন্য বিএনপি সারা দেশে দলীয় কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রাখবে, কালো পতাকা উত্তোলন করবে। ৬ আগস্ট ছাত্রদল ঢাকায় সমাবেশ করবে, ৭ আগস্ট কৃষক দল সমাবেশ করবে, ৮ আগস্ট যুবদলের উদ্যোগে সমাবেশ ও ১০ আগস্ট শ্রমিক দলের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ হবে।
এ সময় আরো বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা: জাফরুল্লাহ চৌধুরী, এনপিপির ড. ফরিদুজ্জামান ফরহাদ, জাগপার খন্দকার লুতফর রহমান, এলডিপির ড. রেদোয়ান আহমেদ, ন্যাপ ভাসানীর অ্যাডভোকেট আজহারুল ইসলাম, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, এনডিপির আবু তাহের প্রমুখ।
এর আগে রাজধানীর নয়াপল্টনস্থ বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ১টার দিকে ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মরহুম নূরে আলমের গায়েবানা জানাজায় জনতার ঢল নেমেছে।
জানাজা নামাজে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির সিনিয়র নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, আমির খসরু মাহমুদ, হাবিব উন নবী খান সোহেল, খাইরুল কবির খোকন, আমান উল্লাহ আমান, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, যুবদল সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু, সাধারণ সম্পাদক মনায়েম মুন্না যুবদল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ।
জানাজায় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের প্রায় সাড়ে সাত হাজার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৩১ জুলাই সারা দেশে লোডশেডিংয়ের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের গুলিতে আহত হন ভোলা জেলা ছাতদল সভাপতি নুরে আলম। পরে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত বুধবার তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ২:১২:১৬   ৩৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জাতীয়’র আরও খবর


শান্ত-মুশফিকের রেকর্ড জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
অষ্ট্রেলিয়া ডে পুরষ্কার পেলেন নেহাল নাফসি রুপাই
আজ ভোলায় আসছেন শিল্পমন্ত্রী ও বিদ্যুৎ জ্বালানি খনিজ সম্পদ প্রতিমন্ত্রী
এখন দেখার বিষয় ইউরোপ আমেরিকা কী কার্ড ফেলে: ব্যারিস্টার পার্থ
জয়ে শুরু বরিশালের
শপথ নিতে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা বঙ্গভবনে
আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন : সকল প্রস্তুতি সম্পন্ন
একটি কেন্দ্রে একটি জাল ভোট পড়লেও ঐ কেন্দ্রের নির্বাচন বন্ধ হয়ে যাবে: ভোলায় ইসি আহসান হাবিব
ভোলার গ্যাস সিএনজি আকারে সরবরাহ শুরু হচ্ছে আজ
ঢাকাস্থ ভোলা জার্নালিস্টস ফারামের নতুন কমিটি



আর্কাইভ