ভোলায় দুপুর ১২টায় হরতাল প্রত্যাহার ॥ ওসি তদন্ত আরমান হোসেনকে প্রধান আসামি করে নিহত রহিমের স্ত্রীর আদালতে মামলা দায়ের

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় দুপুর ১২টায় হরতাল প্রত্যাহার ॥ ওসি তদন্ত আরমান হোসেনকে প্রধান আসামি করে নিহত রহিমের স্ত্রীর আদালতে মামলা দায়ের
শুক্রবার, ৫ আগস্ট ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম ও জেলা সেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমের মৃত্যুর ঘটনায় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল দুপুর ১২টায় প্রত্যাহার করা হয়েছে। বৃহস্পতিবার (৪ আগস্ট) সোয়া ১২টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে বিএনপির আয়োজনে কেন্দ্রীয় প্রতিনিধি দলের সংবাদ সম্মেলনে হরতাল প্রত্যাহারের ঘোষণা করেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ^র চন্দ্র রায়। বৃহস্পতিবার সকালে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ^র চন্দ্র রায়ের নেতৃত্বে বিএনপির একটি প্রতিনিধি দল ভোলায় পৌঁছে।
সংবাদ সম্মেলনে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য বাবু গয়েশ^র চন্দ্র রায় আরো বলেন, পুলিশের হামলায় নিহত ও আহত পরিবারকে ক্ষতি পূরণ সরকারকে দিতে হবে। এছাড়াও সরকারের নির্দেশে যদি পুলিশ গুলি না চালিয়ে থাকে তাহলে সরকারের উচিত হবে তাদের শাস্তির আওতায় আনা।

---

ভোলা জেলা বিএনপির সকাল-সন্ধ্যা ডাকা হরতাল প্রত্যাহারের ঘোষণার পর থেকেই শহরের দোকান পাট পুরোপুরি খোলা শুরু হয়। সকালে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা শহরে খন্ড-খন্ড মছিল করে এবং জেলা বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ করে।
তিনি আরো বলেন, বিএনপি লাশের রাজনীতি করেনা। আওয়ামী লীগ শোকের মাসের শুরুতে ভোলায় দু’টি তাজা প্রাণ কেড়ে নিয়ে আগস্ট মাস শুরু করেছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির ভাইস প্রেসিডেন্ট মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, শামসুজ্জামান দুদু, এ্যাডভোকেট জয়নাল আবেদীন, বিএনপির মিডিয়া সেলের আহবায়ক জহির উদ্দিন স্বপন, ভোলা-২ আসনের সাবেক সংসদ সদস্য হাফিজ ইব্রাহীম, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলেল সভাপতি মোস্তাফিজুর রহমান, কেন্দ্রীয় যুবদলের সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর প্রমূখ। বিএনপির প্রতিনিধি দল দুপুরে নিহত স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের বাড়ীতে যায়, নিহতের কবরে পুস্প অর্পন করেন। নিহতের পরিবারকে শান্তনা প্রদান করেন এবং সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন। পরে প্রতিনিধি দলটি শহরের চরনোয়াবাদ এলাকায় জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের বাড়ীতে যেয়ে সেখানে থাকা তার আত্মীয়স্বজনকে শান্তনা দিয়ে ভোলা ত্যাগ করেন।
এদিকে নিহত স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিমের স্ত্রী খাদিজা বেগম বৃহস্পতিবার বাদী হয়ে ভোলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ভোলা সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো: আরমান হোসেনকে প্রধান আসামী করে ৩৬জন পুলিশ সদস্যের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছে। বাদীর আইনজীবী অ্যাডভোকেট মো: ছালাউদ্দিন জানান, আদালতের বিচারক মো: আলী হায়দার মামলা আমলে নিয়ে আগামী ৮ সেপ্টেম্বরের মধ্যে এ হত্যাকান্ডের সকল ডকুমেন্টস এবং আলামত আদালতে জমা দেয়ার জন্য পুলিশকে নির্দেশ দেয়।
উল্লেখ্য, লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে গত রোববার (৩১ জুলাই)  বিক্ষোভ সমাবেশ করে ভোলা জেলা বিএনপি। সমাবেশ চলাকালে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম নিহত হন। এ ঘটনায় বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হন। আহতদের মধ্যে জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমও ছিলেন। বুধবার (৩ আগস্ট) বিকেলে তিনি ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিমের হত্যার বিচার চেয়ে বৃহস্পতিবার শহরে সকাল-সন্ধ্যা হরতাল ঘোষণা করেছিল ভোলা জেলা বিএনপি। জেলা বিএনপি সভাপতি গোলাম নবী আলমগীর জানান নুরে আলমের লাশ প্রথমে জেলা বিএনপি কার্যালয়ে আনা হবে। এখানে সম্মান জানানোর পর রাতে খেয়াঘাট রোডস্থ আলতাজের রহমান কলেজ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ২:১১:০৬   ৩৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় পোস্ট অফিসে আইসক্রিমের ব্যবসা
লালমোহনে আবাসনের ঘর জবর দখলের অভিযোগ
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ৮৫ মণ মাছ জব্দ
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
ফুঁক দিয়েই সব সমস্যার সমাধান করেন ফরিদ!
প্রেমিকের সঙ্গে ‘বিয়ে’ রফাদফায় এসে কিশোর গ্যাংয়ের হাতে ধরা তরুণী, অতঃপর…
ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার
টাকা নিয়ে প্রতারণা, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার



আর্কাইভ