চরফ্যাশন বেতুয়া হাকিমুদ্দিন ঢাকা রুটে চালু হচ্ছে গ্রীনলাইন সার্ভিস

প্রচ্ছদ » বোরহানউদ্দিন » চরফ্যাশন বেতুয়া হাকিমুদ্দিন ঢাকা রুটে চালু হচ্ছে গ্রীনলাইন সার্ভিস
শনিবার, ৩০ জুলাই ২০২২



মোঃ বশির আহম্মেদ ॥
ভোলা জেলার দক্ষিণাঞ্চলের কয়েকটি উপজেলা থেকে সাধারণ মানুষের দাবী ছিল চরফ্যাশন থেকে জরুরী প্রয়োজনে ডে সার্ভিস চালু করার। এই দাবি জনমত জরিপ করে গ্রীনলাইন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে আপাদত হাকিমউদ্দিন থেকে চলমান গ্রীণলাইন সার্ভিস চরফ্যাশন লঞ্চঘাট (বেতুয়া)-হাকিমুদ্দিন-ঢাকা রুটে চালু করবে।
পদ্মা সেতু চালু হওয়ায় বরিশালসহ দক্ষিণাঞ্চলের মানুষ সরাসরি ঢাকামুখী। পদ্মা সেতু  চালুর কারণে ভোলার মানুষের যোগাযোগের ক্ষেত্রে তেমন একটা উপকারে আসেনি।প্রস্তাবিত ভোলা-বরিশাল সেতু বাস্তবায়িত হলে ভোলার মানুষের জন্য পদ্মা সেতু উপকারে আসতো।

---

ঢাকার সাথে যোগা যোগের ক্ষেত্রে ভোলার মানুষের কস্ট থেকেই গেল।নৌপথ ছাড়া ভোলার মানুষের কোন গতি নেই। আগেরমত যাত্রীরা ঢাকায় যেতে অপেক্ষায় থাকে লঞ্চের জন্য।
ঘোষেরহাট, বেতুয়া, মঙ্গলসিকদার, তজুমদ্দিন, হাকিমুদ্দিন, দৌলতখান ঘাট থেকে বিকেলে লঞ্চে উঠলে পরদিন সকালে পৌঁছাতে হয় ঢাকায়।জরুরী প্রয়োজনে দিনে কোন রোগী ঢাকা নিতে হলে কোন ডে সার্ভিস নেই। ফলে মানুষের কস্টের  আর সীমা থাকেনা। যাদের সামর্থ রয়েছে তারা হেলিকপ্টার ভাড়া করে জরুরি রোগী নিয়ে যাচ্ছেন ঢাকা।
ভোলার দক্ষিণের উপজেলা বাসির দীর্ঘদিনের দাবি ছিল ঢাকার সাথে দিনের বেলায় গ্রীনলাইন বা দ্রুতগামী জাহাজ চালুর।চেয়ারম্যান বাজারের বিশিস্ট ব্যবসায়ী এম লোকমান হোসেন বলেন, বেতুয়া থেকে গ্রীনলাইন চালু হলে ব্যবসায়িক ভাবে তারা লাভের মুখ দেখবে।তাদের নয়া সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।
মালিক কর্তৃপক্ষ ভোলার হাকিমুদ্দিন থেকে গ্রীনলাইন না ছেড়ে চরফ্যাশন বেতুয়া লঞ্চঘাট থেকে চালুর সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।
চলমান হাকিমুদ্দিন রুটে যাত্রীর অভাবে লোকসান গুনে আসছে গ্রীনলাইন। কবে থেকে তারা নতুন রুট থেকে এই সার্ভিস চালু করবে তা সুস্পস্টভাবে জানা যায়নি। তবে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে আগামি ডিসেন্বর থেকে বেতুয়াঘাট থেকে গ্রিনলাইন চালু হতে পারে।এর আগে তারা কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় কাগজপত্রের মাধ্যমে অনুমতি নিবেন।এছাড়াও  হাই-স্পিড দুটো ক্যাটামেরিন জাহাজ (গ্রীনলাইন)দিতে যাচ্ছে সরকার।এগুলো ঢাকা বরিশাল হতে অবমুক্ত জাহাজটি আপাতত দৌলতখানের বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ঘাট পর্যন্ত ডে সার্ভিসে চালানোর চিন্তাভাবনা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩:০৩:৫১   ৮৭০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বোরহানউদ্দিন’র আরও খবর


যথাযোগ্য মর্যাদায় বোরহানউদ্দিনে স্বাধীনতা দিবস উদযাপন
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ঘোড়ায় চড়ে ভিক্ষা করা সেই জালু মিয়ার পাশে দাঁড়ালেন ইউএনও
ঢাকাস্থ বোরহানউদ্দিন উপজেলা ছাত্র-ছাত্রী কল্যাণ পরিষদের কমিটি গঠন
বোরহানউদ্দিনে আস-সুন্নাহ ফাউন্ডেশনের ইফতার ও রমাদান ফুড বিতরণ
বোরহানউদ্দিনে স্বাধীনতা দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা
বোরহানউদ্দিনে ১০৩ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক-১
বোরহানউদ্দিনে ৩ মাদকসেবীকে আটক ॥ টাকার বিনিময়ে ২জনকে ছেড়ে দেওয়ার অভিযোগ
বোরহানউদ্দিনে জাতীয় শিশু দিবস পালিত
বোরহানউদ্দিনে ২ হাজার পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক



আর্কাইভ