শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা

প্রচ্ছদ » অপরাধ » শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা
শনিবার, ২ জুলাই ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ঢাকার সাভারে কলেজ শিক্ষক উৎপল কুমার সরকারের হত্যার বিচার ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করার প্রতিবাদে বিচারের দাবীতে ভোলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।
শনিবার (২ জুলাই)সকালে ভোলা প্রেস ক্লাব চত্বরে ঘন্টাব্যাপী ভোলার বিভিন্ন কলেজ ও বিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থীরা এতে অংশ নেয়। এসময় তারা হত্যাকারী আশরাফুল ইসলাম জিতুর সর্বোচ্চ শাস্তির দাবি করেন। শিক্ষকরা নিজেদের নিরাপত্তাহীনতার কথা তুলে ধরে প্রশাসনের  হস্তক্ষেপ কামনা করেন। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা বক্তব্য রাখেন।

---

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন এ রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, প্রধান শিক্ষক তোফায়েল আহমেদ, হাসান মিজানুর রহমান মিঠু, জাকির হোসেন তালুকদার, সাংবাদিক অভিতাভ রায় অপু প্রমুখ। প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষকদের সর্বোচ্চ সম্মানে ভূষিত করেছেন। আজ শিক্ষকদের হত্যা ও লাঞ্ছিত করা হচ্ছে।
বক্তরা বলেন, এ দেশে বিভিন্ন সময় শিক্ষকদের ওপর হামলা হয় কিন্তু সঠিক বিচার হয় না। যে দেশে প্রধানমন্ত্রী শিক্ষক বান্ধব, সে দেশে শিক্ষকদের এমন হত্যা, নির্যাতন মেনে নেওয়া যায় না। নড়াইলের শিক্ষককে যখন জুতার মালা পরানো হয়েছে এটা শুধু একজন শিক্ষককে পরানো হয়নি। সারা দেশের শিক্ষককে সমাজকে জুতার মালা পরানো হয়েছে। প্রভাষক উৎপল কুমার সরকারকে হত্যার মাধ্যমে দেশের সকল শিক্ষকদের হত্যা করা হয়েছে।
এ ক্ষেত্রে আইন রক্ষাকারী বাহিনী (পুলিশ) নীরব ভূমিকা পালন করছে। মাননীয় প্রধানমন্ত্রীর ও স্বরাষ্ট্র মন্ত্রীর কাছে  দোষীদের দ্রুত  আইনের অধীনে এনে সর্বোচ্চ শাস্তির দাবি জানাই।
গত ২৫ জুন শনিবার আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে মাথায় আঘাত করেন ঐ প্রতিষ্ঠানের দশম শ্রেনীর ছাত্র আশরাফুল ইসলাম জিতু।

বাংলাদেশ সময়: ২৩:১৯:২৭   ২৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা
ভোলায় বিদ্যুৎ স্পৃষ্টে ইয়ামিন নামের এক যুবক নিহত



আর্কাইভ