শিক্ষক হত্যা-লাঞ্ছনার প্রতিবাদ জানিয়েছেন বোরহানউদ্দিনের কলেজ শিক্ষক-শিক্ষার্থী

প্রচ্ছদ » অপরাধ » শিক্ষক হত্যা-লাঞ্ছনার প্রতিবাদ জানিয়েছেন বোরহানউদ্দিনের কলেজ শিক্ষক-শিক্ষার্থী
শুক্রবার, ১ জুলাই ২০২২



আরিফ পন্ডিত, বোরহানউদ্দিন ॥
সাভার হাজী ইউনুছ আলী স্কুল এন্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকার হত্যা ও নড়াইল মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসের গলায় জুতার মালা পড়ানো এবং সারাদেশে বিভিন্ন কুট-কৌশলে শিক্ষক নির্যাতনের প্রতিবাদ জানিয়েছেন সরকারি আবদুল জব্বার কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা।
বৃহস্পতিবার (৩০ জুন) সকাল ১২টায় ভোলার বোরহানউদ্দিন থানার মোড় সরকারি আবদুল জব্বার কলেজের  অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

---

এসব প্রতিবাদ সমাবেশ থেকে অপরাধীদের দ্রুত বিচারের দাবি জানানো হয়। নড়াইলে কলেজ অধ্যক্ষের গলায় জুতার মালা পরিয়ে দেওয়া ও আশুলিয়ার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার ঘটনায় শিক্ষক-শিক্ষার্থীরা ফুঁসে উঠছেন।
এসময় সমাবেশে বক্তারা বলেন, শিক্ষক মানুষ গড়ার কারিগর। সেই কারিগর সামাজে লাঞ্ছিত ও হত্যার মতো নির্মমভাবে নির্যাতনের শিকার হচ্ছে। অভিভাবকদের অবহেলা, বহুমুখী শিক্ষাব্যবস্থা এবং পাঠ্যসূচির দুর্বলতার কারণে শিক্ষাব্যবস্থা ধসে গেছে।
শিক্ষক নির্যাতনের সঙ্গে জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি এবং সকল শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান বক্তাগণ।
মানববন্ধনে বক্তব্য করেন, সহকারি অধ্যাপক রাখাল চন্দ্র মিস্ত্রি, প্রভাষক মোস্তফা কামাল, প্রভাষক লিটন চন্দ্র রক্ষিত। এসময় মানববন্ধনে অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীগণ ও দৈনিক আজকের ভোলা পত্রিকার বোরহানউদ্দিন ব্যুরো চীফ আরিফ পন্ডিত ও সরকারি আবদুল জব্বার কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি আরিফুল ইসলাম আরিফ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮:০৬:০৯   ৩২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা
ভোলায় বিদ্যুৎ স্পৃষ্টে ইয়ামিন নামের এক যুবক নিহত



আর্কাইভ