আজকের ভোলায় নানা অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশের পর ভোলা ইসলামিক ফাউন্ডেশনের ডিডি হুমায়ুন কবিরকে বদলী

প্রচ্ছদ » অপরাধ » আজকের ভোলায় নানা অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশের পর ভোলা ইসলামিক ফাউন্ডেশনের ডিডি হুমায়ুন কবিরকে বদলী
বুধবার, ২৯ জুন ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
অবশেষে বদলির আদেশ এসেছে ভোলা ইসলামিক ফাউন্ডেশনের ডিডি (উপ-পরিচালক) হুমায়ুন কবিরের। নানা অনিয়ম, নিয়োগ বানিজ্য, বিনা কারণে শিক্ষকদের পদচুত্যিসহ বিভিন্ন অভিযোগ নিয়ে “দৈনিক আজকের ভোলা” পত্রিকায় ইসলামিক ফাউন্ডেশন ভোলার উপ-পরিচালক (ডিডি) হুমায়ুন কবিরের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হয়। এছাড়াও ঈমান আক্বিদা সংরক্ষণ কমিটি ভোলা ও বিভিন্ন সংগঠন এই অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করেন। সংবাদ প্রকাশ ও আন্দোলনের প্রেক্ষিতে ডিডি হুমায়ুন কবীরকে বদলির আদেশ দেওয়া হয়। ২৮ জুন ইসলামিক ফাউন্ডেশনের সচিব (অতিরিক্ত দায়িত্ব) মোঃ ফারুক হোসেন ও উপসচিব এ,কে,এম শরীফুল হক স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়।

---

ইসলামিক ফাউন্ডেশনের প্রজ্ঞাপন যার স্মারক নং-১৬.০১.০০০০.০০১.১০.০১০.১৯ (অংশ নথি)-৪৫৫০(১২) নং এ এই আদেশ দেওয়া হয়। আদেশে ভোলার বর্তমান উপপরিচালক (চলতি দায়িত্ব) মোঃ হুমায়ুন কবীরকে ইসলামিক মিশন, ইন্দুরকান্দি, পিরোজপুরের সিনিয়র প্রোগ্রাম অফিসার (পোষনে) হিসেবে বদলি করা হয়। অপরদিকে ভোলা ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালক হিসেবে বরিশাল ইমাম প্রশিক্ষণ একাডেমির প্রশিক্ষক ও সহকারী পরিচালক মোঃ এনায়েত হোসেনকে পদায়ন করা হয়। বদলীকৃতদের আগামী ৩০ জুনের মধ্যে স্ব-স্ব বদলিকৃত স্থানে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। অন্যথায় চাকরি থেকে স্টান্ড রিলিজ দেওয়া হবে বলে প্রজ্ঞাপনে আদেশ দেওয়া হয়।
ভোলা বদলিকৃত ডিডি মোঃ হুমায়ুন কবির গত ২০২১ সালে ভোলা ইসলামিক ফাউন্ডেশন উপপরিচালক (চলতি দায়িত্ব) হিসেবে পদায়ন হয়। এরপর থেকেই বিভিন্ন অনিয়মের সাথে জড়িয়ে পড়েন। গত ৩০ জানুয়ারি তারিখে ইসলামিক ফাউন্ডেশন আওতাধীন মসজিদ ভিত্তিক মক্তব কার্যক্রমের ৭১জন শিক্ষককে বিনা নোটিশে পদচ্যুত করে নতুন শিক্ষক নিয়োগ দেন। এই নিয়োগ বানিজ্য হয়েছে বলে অভিযোগ উঠে। এ সময় পদচুত্য শিক্ষককেরা ইসলামিক ফাউন্ডেশন প্রকল্প পরিচালক বরাবর অভিযোগ দাখিল করে। প্রকল্প পরিচালক বিষয়টি তদন্তের জন্য জেলা প্রশাসক দায়িত্ব দেন। গত ২১ জুন তারিখে দৈনিক আজকের ভোলা পত্রিকায় ইসলামিক ফাউন্ডেশন ভোলার উপ-পরিচালক (ডিডি) হুমায়ুন কবিরের বিরুদ্ধে নানা অনিয়ম, নিয়োগ বানিজ্য, বিনা কারণে শিক্ষকদের পদচুত্যিসহ বিভিন্ন অভিযোগ নিয়ে নিউজ প্রকাশিত হয়। এছাড়াও ঈমান আক্বিদা সংরক্ষণ কমিটি, ভোলা ও বিভিন্ন সংগঠন ডিডি হুমায়ুন কবীরের এই অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করেন।

বাংলাদেশ সময়: ০:৪৩:১৮   ৫১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা
ভোলায় বিদ্যুৎ স্পৃষ্টে ইয়ামিন নামের এক যুবক নিহত



আর্কাইভ