আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু, আর বঙ্গবন্ধু মানেই আওয়ামী লীগঃ তোফায়েল আহমেদ

প্রচ্ছদ » জেলা » আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু, আর বঙ্গবন্ধু মানেই আওয়ামী লীগঃ তোফায়েল আহমেদ
শুক্রবার, ২৪ জুন ২০২২



আদিল হোসেন তপু ॥
বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক বানিজ্যমন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ এমপি বলেছেন, ১৭৫৭ সনের ২৩ জুন পলাশীর আম্রকাননে বাংলার স্বাধীনতার লাল সূর্য অস্তমিত হয়েছিল। তাই এই দিনটি বেছে নিয়ে ১৯৪৯ সনের ২৩ জুন সুনির্দিষ্ট লক্ষ্য ও উদ্দেশ্য আওয়ামী লীগের জন্ম হয়। জাতীর জনক বঙ্গবন্ধু কারাগারে বন্দী দিছেন কিন্তু সেখান থেকেই তিনি আওয়ামী লীগ এর নেতৃত্ব দিয়েছিলেন।
বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা আওয়ামী লীগের আয়োজন ভোলা জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় ঢাকা থেকে টেলি-কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন তিনি।

---

এসময় তিনি আরও বলেন, আওয়ামী লীগ যদি প্রতিষ্ঠা না হতো তাহলে বাংলাদেশ স্বাধীন হতো না। পাকিস্তান প্রতিষ্ঠার পরে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব রহমান হৃদয় দিয়ে উপলব্ধি করেছিলেন, এই পাকিস্তান বাঙালিদের জন্য হয় নাই। একদিন বাংলার ভাগ্যনিয়ন্তা বাঙালিদেরই হতে হবে। এই লক্ষ উদ্দেশ্য নিয়েই আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়েছিলো। জাতীর পিতা বঙ্গবন্ধু ও আওয়ামী লীগ একই সূত্রে গাঁথা। আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু, আর বঙ্গবন্ধু মানেই আওয়ামী লীগ।
তোফায়েল আহমেদ আরও বলেন, আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হওয়ার পর ভাযা আন্দোলন, ৬ দফা, ৬৯ এর ১১ দফা সব কিছু মিলিয়ে আমরা বাংলার মানুষ এক কাতারে আমরা কাজ করেছিলাম। ওই দিন বঙ্গবন্ধু আওয়ামী লীগ এর প্রতিষ্ঠা না করতেন তাহলে আজকে আমরা পাকিস্তানের অধিনে বসবাস করতাম। আজকের এই দিনে মওলানা আবদুল হামিদ খান ভাসানী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শামসুল হক ও জাতীর জনক বঙ্গবন্ধুসহ আওয়ামী লীগ প্রতিষ্ঠাতাদের শ্রদ্ধাভরে স্মরণ করি।
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার প্রথম প্রহরে ভোলা জেলা আওয়ামী লীগ কার্য়ালয় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পন করা হয়। এর পরপরই দলীয় কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর কাদের মজনুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ স¤পাদক মাইনুল হোসেন বিপ্লব, জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি দোস্ত মাহমুদ, সাবেক পিপি অ্যাডভোকেট  সৈয়দ আশরাফুল ইসলাম লাভু, হামিদুল হক বাহালুল মোল্লা, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক আরজু, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোঃ ইউনুস, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার সফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী নেওয়াজ পলাশ, জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ সাফিয়া খাতুনসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ১:২২:৪৪   ২৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ