পশ্চিম ইলিশায় মন্দির কমিটিকে কেন্দ্র করে মিথ্যা অপবাদ দিয়ে নতুন কমিটির নেতাকর্মীদেরকে হয়রানীর অভিযোগ

স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলাধীন পশ্চিম ইলিশা ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদুর চর নব-কুমার কালীমাতা দূর্গামন্দির কমিটি নিয়ে মিথ্যা অভিযোগ দিয়ে পল্লী চিকিৎসকসহ কমিটির নেতাকর্মীদেরকে হয়রানির অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

---

সূত্রে জানা যায়, বিগত কয়েক বছর যাবৎ নব-কুমার কালীমাতা দূর্গামন্দির কমিটির সাধারণ সম্পাদক পদে মন্দিরের জমি দাতার ছেলে প্রশান্ত দুই বছর দায়িত্ব পালন করেন। প্রশান্ত দায়িত্বে থাকাকালীন মন্দিরের নামে সরকারি তহবিল থেকে কয়েক লক্ষ টাকা অনুদান আসে। তখন মন্দিরে কিছু প্রকল্পের কাজ দেখিয়ে বাকি টাকা প্রশান্ত নিজে আত্মসাৎ করেন। বিষয়টি মন্দিরর কমিটির অন্য সদস্যরা জানতে পেরে প্রশান্তকে অপসারণ করে পূনরায় নতুন কমিটি গঠন করেন। মন্দির সংশ্লিষ্ট সকল সদস্যরা আলোচনা সাপেক্ষে প্রতাপ মাস্টারকে সভাপতি ও অমৃত লাল সিকদারকে সাধারণ সম্পাদক এবং জয় দেবকে সমন্বয়কারী করে নব-কুমার কালীমাতা দূর্গামন্দির কমিটি গঠন করেন। নবগঠিত মন্দিরের কমিটিকে প্রশান্ত ও তার বোন আন্না রানী মেনে না নিতে পেরে সমন্বয়কারী জয় দেবের উপর বিভিন্নভাবে হয়রানী ও সম্মানহানীর চেষ্টা চালাচ্ছে। এরই ধারাবাহিকতায় গত সোমবার (১৩ জুন) দুপুরে মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন সময় আন্না রানী ও তার ছেলে লিকসন পারিবারিক বিষয় নিয়ে কথা কাটাকাটি করে। এক পর্যায় আন্না রানীর ছেলের লিকসন তাদের ঘরে ভাঙচুর করে এবং ঘরের আসবাবপত্র বই পুস্তকসহ বেশকিছু মালামাল ঘর থেকে বাইরে ফেলে দেয়। বিষয়টি মন্দিরের লোকজন দেখতে পেয়ে কি নিয়ে ঝামেলা হয়েছে জানতে চাইলে আন্না রানী উচ্চকণ্ঠে চিৎকার চেচামেচি করে বলেন, জয় দেব আমার ঘর ভাঙচুর করেছে এবং সবকিছু লুটপাট করে নিয়ে গেছে। পরে মন্দিরের লোকজন জিজ্ঞেস করেন, জয় দেপ তো এখানে নাই তাহলে ভাঙচুর করল কোন সময়। এই প্রশ্নের জবাবে তাদের উপর চড়া হয়ে খুব খারাপ ভাষায় গালমন্দ করেন আন্না রানী। এ বিষয়টি জয় দেব স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে অবগত করেন। তিনি তদন্তের মাধ্যমে সঠিক সমাধানের দাবি জানান।
নাম প্রকাশে অনিচ্ছুক এমন একাধিক লোক বলেন, আন্না রানী ও তার ভাই প্রশান্ত মিলে এই মন্দিরের টাকা লুটপাট করে খেয়েছেন। তাদের বাধা দিলে আমাদেরকে মিথ্যা মামলা দিয়ে ফাঁসাবে বলে হুমকি দিচ্ছে। ধর্মীয় প্রতিষ্ঠান নিয়ে কূটনীতি চলে এখানে মন্দিরের নাম দিয়ে টাকা তুলে এই প্রশান্ত অনেকবার আত্মসাৎ করেছে। আমরা এর সঠিক বিচারের দাবী জানাই।
নব-কুমার কালীমাতা দূর্গামন্দির কমিটির সভাপতি প্রতাপ মাস্টার বলেন, বিগত সময় প্রশান্ত বাবুর নানা অপকর্মের কারণে তাকে মন্দিরের কমিটি থেকে সরিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। আমাদের নতুন কমিটিকে জেলা ও উপজেলারর সিনিয়র নেতৃত্ববৃন্দ অনুমোদন দিয়েছেন। কিন্তু প্রশান্ত বাবু ও তার বোন আন্না রানী মেনে নিতে না পেরে জয় দেবসহ নতুন কমিটির অনেকের নামে অপ্রচার চালাচ্ছে। বিভিন্ন সময় মিথ্যা মামলার হুমকি দিয়ে আসছে। বিষয়টি আমরা মন্দির কমিটির পক্ষে জেলা কমিটির নেতৃবৃন্দকে জানিয়েছি। তারা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন।
অভিযুক্ত আন্না রানীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই মন্দির সবার, মন্দির নিয়ে আমাদের কোন মাথা ব্যাথা নাই। কিন্তু জয় দেব ডাক্তার আমার ঘরে প্রবেশ করে ঘর ভাংচুর করেছে। আমার ঘরের বিভিন্ন মালামাল নষ্ট করেছে। আমি এর সঠিক বিচার চাই।
ভাংচুরের বিষয় স্থানীয় ইউপি সদস্য মো. কামালের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এই মন্দিরের কমিটি নিয়ে দীর্ঘদিন যাবৎ দ্বন্দ্ব চলছে। আমি বিষয়টি শুনেছি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদেরকে নিয়ে সমাধানের চেষ্টা করবো।
ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. সিদ্দিক বলেন, নব-কুমার কালীমাতা দূর্গামন্দির কমিটি নিয়ে ঝামেলা চলছে শুনেছি। তবে ঘরবাড়ি ভাংচুরের ঘটনায় পুলিশ ফাঁড়িতে কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


এ বিভাগের আরো খবর...
শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা
ভোলায় মাদরাসা শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা ভোলায় মাদরাসা শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা
ভোলায় পুলিশের বিশেষ অভিযানে চার চোর আটক ভোলায় পুলিশের বিশেষ অভিযানে চার চোর আটক
ধনিয়া ইউনিয়নে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার ধনিয়া ইউনিয়নে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার, ৬ জেলে আটক নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার, ৬ জেলে আটক
লালমোহনে ব্যাংকে ঢুকে চোরের তা-ব লালমোহনে ব্যাংকে ঢুকে চোরের তা-ব
বাংলাদেশ গণঅধিকার পরিষদের ভোলা জেলার শাখার কমিটি গঠনের মতবিনিময় সভা বাংলাদেশ গণঅধিকার পরিষদের ভোলা জেলার শাখার কমিটি গঠনের মতবিনিময় সভা
তজুমদ্দিনে আশরাফুল ল্যাবরেটরীজ চিকিৎসা ও ঔষধ বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন তজুমদ্দিনে আশরাফুল ল্যাবরেটরীজ চিকিৎসা ও ঔষধ বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন
শিগগিরই চালু হচ্ছে ভোলা-ঢাকা বাস সার্ভিস শিগগিরই চালু হচ্ছে ভোলা-ঢাকা বাস সার্ভিস
পশু খাদ্যের বাড়তি দামেও লাভের আশা করছেন ভোলার খামারিরা পশু খাদ্যের বাড়তি দামেও লাভের আশা করছেন ভোলার খামারিরা

পশ্চিম ইলিশায় মন্দির কমিটিকে কেন্দ্র করে মিথ্যা অপবাদ দিয়ে নতুন কমিটির নেতাকর্মীদেরকে হয়রানীর অভিযোগ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)