ভারতে মহানবী (সা:)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ভোলায় স্মরণকালের বিশাল বিক্ষোভ ও সমাবেশ

এম শাহরিয়ার জিলন ॥
সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব মহানবী হযরত মুহাম্মদ মোস্তফা (সা:) ও উম্মুল মুমিনীন হযরত আয়শা (রা.)কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দাল যে উদ্বত্যপূর্ণ মন্তব্য ও সীমালঙ্ঘন করেছে তাদের দ্রুত গ্রেফতার ও সর্ব্বোচ্চ শাস্তি এবং মুসলমানদের উপর নির্যাতন, ঘর-বাড়ী ভাঙ্গচুর, অগ্নিসংযোগ বন্ধের দাবিতে ভোলায় স্মরণকালের বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ জুন) বাদ জুমা হাটখোলা মসজিদ চত্বরে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের আহ্বানে অনুষ্ঠিত স্মরণকালের সর্ববৃহত প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লীগন উপস্থিত হন। ভোলার কালিনাথ রায়ের বাজার থেকে প্রতিবাদ সমাবেশ শেষে স্মরণকালের বিশাল বিক্ষোভ মিছিল মহাজনপট্টি, সদর রোড, বাংলাস্কুল মোড় হয়ে নতুন বাজার এসে শেষ হয়। নতুন বাজার দোয়া মুনাজাতের মধ্য দিয়ে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের সমাপ্ত ঘোষণা করেন মাওলানা আব্দুর রহমান খান তালুকদার।

---

ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সভাপতি ও চরপাতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা আব্দুর রহমান খান তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দৈনিক আজকের ভোলা সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেন, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা মুফতি ইয়াছিন নবীপুরী, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ভোলা দারুল হাদিস কামিল (¯œাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের উপদেষ্টা আলহাজ্ব এম. ওবায়দুর রহমান বিন মোস্তফা, খলিফাপট্টি জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মোঃ মুজির উদ্দিন, জাতীয় ইমাম সমিতি ভোলা জেলার সভাপতি আলহাজ্ব মাওলানা মীর মোঃ বেলায়েত হোসেন, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলার সেক্রেটারি মাওলানা মোঃ মিজানুর রহমান, ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের সহ-সভাপতি আলহাজ্ব মুফতি আহাম্মদ উল্লাহ, ইসলামি আন্দোলন ভোলা জেলার সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজী, খেলাফত মজলিস ভোলা জেলার সভাপতি মাওলানা আবু জাফর আব্দুল্লাহ, ইসলামি ঐক্য আন্দোলন ভোলা জেলার সেক্রেটারি মোঃ শফিকুল ইসলাম, বাংলাদেশ জমিয়াতুল মোদাররেছীন ভোলা সদর উপজেলার সভাপতি মাওলানা মোঃ আব্দুল লতিফ, বাংলাদেশ শিক্ষক সমিতি বরিশাল অঞ্চলের সাংগঠনিক সম্পাদক মোঃ হাসান মিজানুর রহমান মিঠু, হোসাইনিয়া প্রিপারেটরি মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আব্বাস উদ্দিন, জাতীয় শিক্ষক ফোরাম ভোলা জেলার সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আব্দুর রহমান চৌধুরী, রাড়িরহাট দাখিল মাদরাসার সুপার মাওলানা আব্দুল খালেক প্রমুখ।
এসময় বক্তারা বলছেন, বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নবীন জিন্দাল মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও উম্মাহাতুল মুমিনীন হযরত আয়েশা সিদ্দীকা (রাযি.) কে নিয়ে চরম অশ্লীল ও অবমাননাকর মন্তব্য দিয়ে মুসলিম উম্মাহর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। বিজেপি নেতাদের অপমানজনক মন্তব্য বিশ্ব মুসলিম উম্মাহর কলিজায় মারাত্মকভাবে আঘাত হেনেছে। কোটি কোটি নবীপ্রেমিকের অন্তরকে ক্ষতবিক্ষত করেছে। এই অবস্থায় কোন ঈমানদার চুপ করে ঘরে বসে থাকতে পারে না। এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না।
এসময় বক্তারা আরও বলেন, নুপুর শর্মা ও নবীন জিন্দালের গ্রেফতার ও ফাঁসি কার্যকর করার আহ্বান জানাচ্ছি। আমরা আজকের এই সমাবেশ থেকে দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, বিশ্ব নবী ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি কোন ধরনের কটূক্তি বিশ্ব মুসলিম বরদাশত করবে না। দরকার হলে বিশ্বের ২০০ কোটি মুসলিম তাদের জীবনের শেষ বিন্দু রক্ত দিয়ে হলেও রাসুল (সা:) ও তাঁর পরিবারের সদস্যদের শান ও মান রক্ষায় প্রস্তুত।
বক্তারা আরও বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ মোস্তফা (সা:)- এর শান ও মান রক্ষায় বিশ্বব্যাপী যে আন্দোলন-সংগ্রাম শুরু হয়েছে তা দেখে গোটা বিধর্মী শক্তি ও নাস্তিক-মুরতাদরা ভীত-সন্ত্রস্ত হয়ে পড়েছে। বিশেষ করে ভারতের বিজেপি সরকারের পায়ের তলার মাটি সরে গিয়েছে। বিজেপি দিগ্বিদিক হারিয়ে আবারো মুসলমানদের বাড়ি-ঘরে হামলা-মামলা শুরু করেছে। একদিকে ভারতকে মুসলিম শূন্য করার হাজারো প্রচেষ্টা ব্যর্থ অপরদিকে আল্লাহর রাসূল ও তাঁর পরিবারের প্রতি ভালবাসা দেখে তারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। কখন কি করবে তারা বুঝে উঠতে পারছে না। বিজিবি সরকার এখন পাগল প্রায় অবস্থা। যার কারণে মুসলমানদের বাড়ি-ঘর বুলডোজার দিয়ে মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছে। আমরা তাদের এই মানবতাবিরোধী কর্মকান্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদেরকে ক্ষতিপূরণ দিতে এবং বাড়ি-ঘর তৈরি করে দিতে হবে।
বক্তারা ভারতের ওই ঘটনার প্রতিবাদে বাংলাদেশের জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব পাশ, ভারতীয় রাষ্ট্রদূতকে তলব, ভারতীয় পণ্য বয়কট এবং বক্তব্যদানকারী ভারতের বিজেপি মুখপাত্র নূপুর শর্মা এবং নবীন কুমার জিন্দালকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। ও সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ।


এ বিভাগের আরো খবর...
শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা শিক্ষক হত্যা-নির্যাতন এর বিচারের দাবিতে ভোলায় রাস্তায় নেমেছে শিক্ষক ও শিক্ষার্থীরা
ভোলায় মাদরাসা শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা ভোলায় মাদরাসা শিক্ষার মান উন্নয়নে মতবিনিময় সভা
ভোলায় পুলিশের বিশেষ অভিযানে চার চোর আটক ভোলায় পুলিশের বিশেষ অভিযানে চার চোর আটক
ধনিয়া ইউনিয়নে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার ধনিয়া ইউনিয়নে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার
নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার, ৬ জেলে আটক নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে মাছ শিকার, ৬ জেলে আটক
লালমোহনে ব্যাংকে ঢুকে চোরের তা-ব লালমোহনে ব্যাংকে ঢুকে চোরের তা-ব
বাংলাদেশ গণঅধিকার পরিষদের ভোলা জেলার শাখার কমিটি গঠনের মতবিনিময় সভা বাংলাদেশ গণঅধিকার পরিষদের ভোলা জেলার শাখার কমিটি গঠনের মতবিনিময় সভা
তজুমদ্দিনে আশরাফুল ল্যাবরেটরীজ চিকিৎসা ও ঔষধ বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন তজুমদ্দিনে আশরাফুল ল্যাবরেটরীজ চিকিৎসা ও ঔষধ বিক্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন
শিগগিরই চালু হচ্ছে ভোলা-ঢাকা বাস সার্ভিস শিগগিরই চালু হচ্ছে ভোলা-ঢাকা বাস সার্ভিস
পশু খাদ্যের বাড়তি দামেও লাভের আশা করছেন ভোলার খামারিরা পশু খাদ্যের বাড়তি দামেও লাভের আশা করছেন ভোলার খামারিরা

ভারতে মহানবী (সা:)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে ভোলায় স্মরণকালের বিশাল বিক্ষোভ ও সমাবেশ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)