ভোলায় জামায়াতে ইসলামের ৮ সদস্য আটক

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় জামায়াতে ইসলামের ৮ সদস্য আটক
বৃহস্পতিবার, ১৬ জুন ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলায় জামায়াতে ইসলামের গোপন বৈঠক চলাকালে বিপুল পরিমাণ জিহাদি বইসহ ভোলা জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল হারুনুর রশিদসহ ৮ জামাত সদস্যকে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার (১৬ জুন) সন্ধ্যায় সদর উপজেলার ইলিশা ইউনিয়ন জংশন বাজার মাওলানা মোফাজ্জল হোসাইন স্মৃতি পরিষদ ও ইসলামি পাঠাগারে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই )এর গোপন তথ্যর ভিত্তিতে অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ জিহাদি বই ও যুদ্ধ অপরাধীদের লিখিত বইসহ তাদের আটক করেছে পুলিশ।
আটকৃতরা হলেন, মো. হারুনুর রশিদ, মো. নুরুল ইসলাম, মো. বেলায়েত হোসেন, মো. আলম, মো. আকতার হোসেন, মো. আব্দুল্লাহ,  মো. রুহুল আমিন, মো. ফারুক। তাদের সকলের বাড়ি ভোলা জেলার বিভিন্ন উপজেলায়।

---

ঘটনার সততা নিশ্চিত করে ইলিশা পুলিশ তদন্ত কেন্দ্রের উপ পরিদর্শক (এসআই) মো. সিদ্দিক জানান, ভারতের বিজেপি মুখপাত্র নুপুর শর্মা কর্তৃক বিশ্বনবীকে নিয়ে কটূক্তি ও ইসলাম বিরোধী মন্তব্য করার প্রতিবাদে সারাদেশের ন্যায় ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের আগামীকাল (১৭ জুন) শুক্রবার বাদ জুমা ভোলা জেলা শহরের কালিনাথ রাযের বাজার হাটখোলা জামে মসজিদ প্রাঙ্গণে এক বিক্ষোভ সমাবেশ কর্মসূচি ঘোষণা করে। ওই কর্মসূচিতে জামাত-শিবিরের এজেন্টদের অনুপ্রবেশ করে খুব বড়ধরনের নাশকতা ঘটানোর পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে আমরা ভোলা জেলার জামাতে ইসলামের মূল পয়েন্টে অভিযান পরিচালনা করি। আজ সন্ধায় ইলিশা জংশন বাজারে একটি পাঠাগারে অভিযান পরিচালনা করে ভোলা জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল হারুনুর রশিদসহ বিভিন্ন পর্যায়ের মোট ৮ নেতাকে আটক করি। এসময় আমাদের উপস্থিতি বুঝতে পেরে তাদের একাধিক সদস্য পালিয়ে যায়।
তিনি আরও জানান, নাশকতা সৃষ্টির বিষয়ে অভিযানকালে নগদ ৯ হাজার ১৩০ টাকা ও একাধিক মোবাইল ফোন, বিপুল পরিমাণ জিহাদী বই, যুদ্ধ অপরাধীদের লিখিত বই সংগঠনের চাঁদা আদায়ের রশিদ, সদস্য সংগ্রহ ফরম প্রাথমিক আলামত হিসেবে জব্দ করা হয়। উদ্ধারকৃত আলামত জব্দ ও আটকদের বিষয়ে আইনগত কার্যক্রম চলমান রয়েছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২৩:৩২:৩৫   ৫২২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় যৌতুকের মামলা দেওয়ায় স্ত্রীকে তালাক দিলো স্বামী ॥ শিশু সন্তান নিয়ে দুশ্চিতায় হাফছা
ভোলায় যুবকের রহস্যজনক ঝুলন্ত মরদেহ উদ্ধার
টাকা নিয়ে প্রতারণা, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
মনপুরায় খাল থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধের লাশ উদ্ধার
মনপুরায় ব্যবসায়ীর দোকান থেকে লক্ষাধিক টাকার মালামাল চুরি
ভোলায় সরকারী বন্ধের দিনে প্রাণী সম্পদ কর্মকর্তার গাড়ি দুর্ঘটনার শিকার ॥ চলছে বিভাগীয় তদন্ত
তজুমদ্দিনে চাঁদা না পেয়ে দিনমজুর পরিবারের উপর হামলা
বিয়ে বাড়িতে খাবার নষ্ট না করতে বলায় লঙ্কাকা-!
ভোলার মধ্য চরনোয়াবাদে জোরপূর্বক জমি দখলের চেষ্টা
চরফ্যাশনে হাসপাতালে গৃহবধূর মৃত্যু সংবাদেই স্বামীসহ সবাই লাপাত্তা



আর্কাইভ