ভোলা সরকারি কলেজে লিগ্যাল এইড আয়োজন করে ‘শিক্ষামূলক সেশন’

প্রচ্ছদ » আইন ও আদালত » ভোলা সরকারি কলেজে লিগ্যাল এইড আয়োজন করে ‘শিক্ষামূলক সেশন’
সোমবার, ৬ জুন ২০২২



সাহাদাত শাহিন ॥
“বঙ্গবন্ধুর সোনার বাংলায় শেখ হাসিনার অবদান, বিনামূল্যে লিগ্যাল এইডে আইনি সেবাদান” এই শ্লোগানকে সামনে রেখে ভোলা লিগ্যাল এইড আয়োজন করে একটি শিক্ষামূলক সেশন। সোমবার (৬ জুন) বিকালে ভোলা সকারি কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে বিনামূল্যে আইনগত সহায়তা বিষয়ক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভোলা জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক।

---

ভোলা সরকারি কলেজের বাংলা বিভাগের সহকারি অধ্যাপক মোঃ মিজানুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠিত সেশনে প্রধান অতিথির বক্তব্যে জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “তোমরা চলার পথে শুধু একটি কথা মনে রাখবে যে, তোমার কথায় কাজে বা আচরনে কেউ যেনো কষ্ট না পায়। বরং তোমাদের আশপাশে যারা অর্থের অভাবে আইনি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে তাদেরকে লিগ্যাল এইডের বিনামূল্যে আইনি সহায়তার পরামর্শ দিবে। এতে করে সমাজের অসহায় লোকটি যেমন সরকারি সুবিধা পাবে তেমনি তুমিও সমাজে ভালো বা পরোপকারি বলে সম্মানিত হবে। তিনি আরো বলেন, তোমরা ভালো মানুষ হলেই আমাদের আগামী দিনের পৃথিবীটা আরো সুন্দর হবে”।
অনুষ্ঠানে উপস্থিত ভোলা কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণীর প্রায় ৩ শতাধিক শিক্ষার্থীর উদ্দেশ্যে লিগ্যাল এইড এর সুবিধা সম্পর্কে আরো বক্তব্য রাখেন ভোলার অতিরিক্ত চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট অসীম কুমার দে, লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারি জজ সাব্বির মোঃ খালিদ ও ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ গোলাম জাকারিয়া। ভোলা সরকারি কলেজে অনুষ্ঠিত সেশনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ প্রফেসর মোঃ এনায়েত উল্লাহ, সহযোগী অধ্যাপক মোহাম্মদ উল্লাহ ও সহযোগী অধ্যাপক জামাল হোসেন। অনুষ্ঠানের শুরুতে শিক্ষার্থীরা জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হককে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বাংলাদেশ সময়: ২৩:৩৮:১৮   ৪১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আইন ও আদালত’র আরও খবর


ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন
ভোলা বারের পিপি এডভোকেট সৈয়দ আশরাফ হোসেন লাবু আর নেই
ভোলায় শিক্ষার্থীদের নিয়ে আইনগত সহায়তা কার্যক্রম বিষয়ক সেমিনার
ভোলা জেলা আইনজীবী সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথ অনুষ্ঠিত
ভোলা আইনজীবী সমিতির নির্বাচন ॥ সভাপতি-সম্পাদকসহ ৫ পদে আওয়ামীলীগ প্যানেল জয়ী
ভোলায় বিএনপিপন্থি আইনজীবীদের আদালত বর্জন
নাশকতার মামলায় টুকু-জুয়েলসহ বিএনপির ২৯ নেতাকর্মীর কারাদণ্ড
ভোলায় হত্যাচেষ্টা মামলায় ৪ জনকে কারাদন্ড
অর্থপাচার মামলায় এনু-রুপনের ৭ বছরের কারাদণ্ড
ভোলায় আইনজীবীদের খতিয়ান তোলা আরো সহজতর করণের আশ্বাস দিলেন ডিসি



আর্কাইভ