৫৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত : ভোলা ডায়াবেটিক সমিতির ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রচ্ছদ » জেলা » ৫৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত : ভোলা ডায়াবেটিক সমিতির ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
রবিবার, ২৯ মে ২০২২



স্টাফ রিপোর্টার ॥
গতকাল বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে ভোলা ডায়াবেটিক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ভারপ্রাপ্ত আলহাজ্ব গোলাম নবী আলমগীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা পরিষদের প্রশাসক আলহাজ্ব আব্দুল মমিন টুলু। বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক খ্যাতিস¤পন্ন যুবনেতা জাতীয় তরুণ সংঘের সভাপতি আলহাজ্ব ফজলুল হক।

---

সকাল ১১টায় সংস্থার নিজস্ব মিলনায়তনে দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব মুহাম্মদ শওকাত হোসেনের সঞ্চালনায় এজিএম এর শুরুতে পবিত্র কালামে পাক তিলাওয়াত এবং বিগত সময়ে সংস্থার আজীবন সদস্য এডভোকেট আলহাজ্ব মোজাম্মেল হক, আলহাজ্ব জসিম উদ্দিন ও ডাক্তার সালাউদ্দিনের মাতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। এছাড়াও সাবেক মন্ত্রী আলহাজ্ব তোফায়েল আহমেদ এমপি, তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন দুলাল ও আলহাজ্ব গোলাম কিবরিয়া জাহাঙ্গীরসহ অসুস্থদের জন্য দোয়া পরিচালনা করেন হাফেজ মিজানুর রহমান।
সভায় সভাপতি আলহাজ্ব গোলাম নবী আলমগীরের সূচনা বক্তব্যের পর সংস্থার বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদক বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব মিয়া মোহাম্মদ ইউনুছ। আয়-ব্যয়ের রিপোর্ট উপস্থাপন করেন প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর।
উপস্থিত সদস্যদের মধ্য থেকে শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজসেবী ও নিজাম-হাসিনা ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নিজাম উদ্দিন আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব কামাল উদ্দিন চৌধুরী, ভোলা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দোস্ত মাহমুদ, জমি দাতা আলহাজ্ব খুরশিদ আলমের পুত্র অস্ট্রেলিয়ায় প্রবাসী জনাব নাসির উদ্দিন, সাবেক সিভিল সার্জন ডাক্তার আব্দুল মালেক,  দৌলতখান উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম, ভোলা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইউনুছ, বিশিষ্ট সমাজসেবী আলহাজ্ব আমিনুল ইসলাম খান, সমাজসেবী ও রাজনীতিবিদ নজরুল ইসলাম গোলদার, রাজনীতিবিদ ও সমাজ সেবী হারুনুর রশিদ ট্রুম্যান, অধ্যক্ষ খালেদা খানম প্রমূখ।
আলহাজ্ব আব্দুল মমিন টুলু প্রধান অতিথির বক্তব্যে এই প্রতিষ্ঠানটিকে ভোলার সকল দলের সকল মানুষের সমন্বয়ে একটি পরিপূর্ণ প্রতিষ্ঠান হিসেবে উল্লেখ করে বলেন, এটি একটি ফুলের বাগান যেখানে সব রঙের সব ধরনের ফুলের সমাবেশ রয়েছে। তিনি প্রতিষ্ঠান তহবিলে জমাকৃত ৭০ লক্ষাধিক টাকা সহ আরো অর্থ সংগ্রহের মাধ্যমে ডায়াবেটিক হাসপাতালকে একটি আধুনিক সমৃদ্ধ হাসপাতাল হিসেবে গড়ে তোলার জন্য আশা ব্যক্ত করেন।
অন্যান্য আলোচকগণ সকলের সমন্বয়ে সকলের অংশগ্রহণের মাধ্যমে এই প্রতিষ্ঠানকে সামনের দিকে এগিয়ে নেয়ার দৃঢ়প্রত্যয় ব্যক্ত করেন।
এজিএম এর শেষ পর্বে সংস্থার অন্যতম নির্বাহী সদস্য এবং বিশিষ্ট সমাজসেবী অবসরপ্রাপ্ত কর্নেল সামসুদ্দিন আহমেদ মানিক আগামী সেশনের জন্য সকলের আলোচনা ও মতামতের ভিত্তিতে তৈরি জেলা প্রশাসক জনাব তৌফিক-ই-ইলাহী চৌধুরীকে সভাপতি, আলহাজ্ব গোলাম নবী আলমগীরকে সিনিয়র সহ-সভাপতি, আলহাজ্ব আব্দুল মমিন টুলু, আলহাজ্ব মোশারেফ হোসেন, আলহাজ্ব মনিরুজ্জামান মনির ও ডাক্তার আব্দুল মালেককে সহ-সভাপতি এবং মিয়া মুহাম্মদ ইউনূসকে সাধারণ সম্পাদক, প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীরকে কোষাধক্ষ্য ও মোহাম্মদ আবু তাহেরকে সহ-সম্পাদক করে ৫৫ সদস্য বিশিষ্ট কমিটির নাম ঘোষণা করলে সকল সদস্যদের হাততালির মাধ্যমে তা গৃহীত হয়। সভায় প্রবীণ সমাজসেবী আলহাজ্ব কামাল চৌধুরী কামাল উদ্দিন চৌধুরী ও দাতা সদস্য আলহাজ্ব নিজাম উদ্দিন আহমেদকে সংস্থার উপদেষ্টা এবং কর্ণেল (অবসরপ্রাপ্ত) শামসুদ্দিন আহমেদ মানিককে সমন্বয়কারী হিসেবে ঘোষণা করা হয়। সংস্থার পক্ষ থেকে এ বছরের নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক অবসরপ্রাপ্ত জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মোকাম্মেল হক, অধ্যাপক হারুনুর রশীদ ও অধ্যাপক হুমায়ুন কবিরকে ধন্যবাদ জানানো হয়। এছাড়াও প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা/ স্টাফ শুভানুধ্যায়ী এবং সামগ্রিক কার্যক্রমে সহায়তাকারীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়। সভাপতির ভাষণে আলহাজ্ব গোলাম নবী আলমগীর সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার কার্যক্রম সমাপ্ত করেন।

বাংলাদেশ সময়: ১:২১:৫১   ৫৪৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন



আর্কাইভ