দৌলতখানে নূরানী বিভাগের শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী ও পাঞ্জাবী বিতরণ

প্রচ্ছদ » ইসলাম » দৌলতখানে নূরানী বিভাগের শিক্ষার্থীদের মাঝে ঈদ সামগ্রী ও পাঞ্জাবী বিতরণ
বৃহস্পতিবার, ২৮ এপ্রিল ২০২২



দৌলতখান প্রতিনিধি ॥
ভোলা জেলার প্রাচীনতম (১৯১২) ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হাজিপুর ইসলামীয়া ফাযিল মাদ্রাসা হিফযখানা, ফোরকানিয়া মক্তবের গরীব, অসহায় শিক্ষার্থী ও এলকার দুস্থ ১৫০টি পরিবারের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয় । ঈদ উপহার সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তৈল, চিড়া ও চিনি। এছাড়াও হাজিপুর মাদ্রাসা প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা আব্দুর রহীম বড় হুজুর (রহ:) এর সন্তানদের পক্ষ থেকে হিফয বিভাগের ২৫জন ছাত্রকে পায়জামা, পাঞ্জাবী ঈদ উপহার হিসেবে দেয়া হয়।

---

বুধবার (২৭ এপ্রিল) দুপুর ২টায় সহকারি অধ্যাপক মাওলানা ওলিউল্লাহ কবিরের সঞ্চালনায় অধ্যক্ষ মাওলানা মোহসেনের সভাপতিত্বে কানাডা প্রবাসী প্রকৌশলী তরিকুল আলমের নিজস্ব অর্থায়নে এ উপহার সামগ্রী বিতরণ করা হয়।
পৌরসভা ৭নম্বর ওয়ার্ডের বাসিন্দা আব্দুল বাসেদ। পেশায় একজন দিনমজুর। নদীতে অভয়াশ্রম। সংকটে দিন কাটছে তাদের। এবারের ঈদের আনন্দ হয়তো আমার পরিবারের কপালে নেই। দুই মেয়ে ও তিন ছেলেসহ সাত সদস্যের পরিবার নিয়ে তিনি বিপাকে পড়েছেন। হাজিপুর মাদ্রাসা ফাউন্ডেশন থেকে তাঁর মেয়ে ঈদ উপহার সামগ্রী পাবে, এই খবরে তিনিও ছুটে এসেছিলেন।
হাজিপুর ইসলামিয়া ফাযিল মাদ্রাসা অধ্যক্ষ মাওলানা মোহসেন জানান, ঈদুল ফিতর আসন্ন ঈদকে সামনে রেখে হিফয বিভাগ ও মক্তবের গরীব, অসহায় এবং দুস্থ মানুষের কথা চিন্তা করে আমাদের এ আয়োজন। এছাড়াও হিফয বিভাগের ২৫জন ছাত্রকে পাঞ্জাবী দেওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, দৌলতখান পৌরসভার সাবেক কাউন্সিলর ও প্যানেল মেয়র আবুল ফারাহ মিয়া, হেফয বিভাগের শিক্ষক হাফেজ আরিফুল ইসলাম, ফোরকানিয়া মক্তবের শিক্ষক মাওলানা সালাহ উদ্দিন, ছাকিনা আদর্শ একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ও সাংবাদিক মোঃ মিরাজ হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১:১৪:৫৮   ৩১১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ছাত্র আন্দোলন ভোলা সদর থানা সম্মেলন অনুষ্ঠিত
ভোলায় জাতীয় ইমাম সমিতির নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত
ভোলা এতিমখানার ইয়াতিম শিশুদের সাথে ইফতার করলেন জেলা পুলিশ সুপার
ছাত্র আন্দোলন ভোলা জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন ও পরিচিতি সভা
নামাজ নিশ্চিতে বোরহানউদ্দিনে ব্যবসায়ীদের ব্যতিক্রমী উদ্যোগ
চরফ্যাশনে জমিয়াতুল মোদারেছীনের নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা
দারুন কুরআন ইন্টারন্যাশনাল হিফজ মাদ্রাসার সবক অনুষ্ঠান
ভোলায় ইসলামিক ফাউন্ডেশনের ওলামা মাশায়েখ কর্মশালা ও প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন অনুষ্ঠিত



আর্কাইভ