বোরহানউদ্দিনে পরিবার পরিকল্পনার সেবার গুণগত মানবৃদ্ধিকরণ প্রকল্পের অবহিতকরণ সভা

প্রচ্ছদ » জেলা » বোরহানউদ্দিনে পরিবার পরিকল্পনার সেবার গুণগত মানবৃদ্ধিকরণ প্রকল্পের অবহিতকরণ সভা
বুধবার, ১৩ এপ্রিল ২০২২



আজকের ভোলা রিপোর্ট ॥
ভোলায় আভাস ও মেরীস্টপস বাংলাদেশের যৌথ উদ্যোগে এ্যাডভোকেসির মাধ্যমে ‘পরিবার পরিকল্পনার গুণগত মান বৃদ্ধি করণ’ প্রকল্পের উপজেলা পর্যায়ে, বোরহানউদ্দিন উপজেলায় অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। বুধবার (১৩ এপ্রিল) বোরহানউদ্দিন উপজেলার উপজেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল এমপি।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম। এছাড়াও উপস্থিত ছিলেন, পৌর মেয়র মো: রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহম্মেদ মিয়া, পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: মাসুম, ইউপি চেয়ারম্যান ও সচিবগণ এবং প্রকল্পের ওয়ার্কিং কমিটির সদস্য মোঃ আবু তাহের, আদিল হোসেন তপু, প্রোগ্রাম অফিসার তাসলিমা আক্তার।

---

ভোলাতে মেরী স্টোপস এর অর্থায়নে আভাস কর্তৃক আয়োজিত অবহিতকরণ সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন আদিল হোসেন তপু। এরপর তিনি প্রকল্পের লক্ষ্য উদ্দেশ্য, প্রকল্পের কাজের কৌশল, অবহিতকরণ সভার উদ্দেশ্য স¤পর্কে সংক্ষিপ্ত ভাবে আলোচনা করেন।পরবর্তীতে আরো সুস্পষ্ট ধারণা দেওয়ার জন্য আভাসের উক্ত প্রকল্পের প্রোগ্রাম অফিসার তাসলিমা আক্তারকে সুযোগ করে দেন।
সভার এই পর্যায়ে সকলের জন্য উন্মুক্ত আলোচনায় বিভিন্ন ধরনের প্রশ্ন উঠে আসে, প্রশ্নের জবাবে ডা: মো:  মাসুম সকলকে কিছু উদাহরণ এর মাধ্যমে বুঝিয়ে বলার পর সকলেই বিষয়টি বুঝতে পারেন।
এছাড়াও প্রধান অতিথির বক্তব্যে আলী আজম মুকুল এমপি বলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা হচ্ছে সব কিছুর উর্ধ্বে। আমাদের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ঠিক থাকলেই আমরা আমাদের দেশকে একটি দক্ষ জনবলের মাধ্যেমে শক্তিশালী দেশে রূপান্তরিত করতে পারবো। এছাড়াও স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ঠিক রাখার জন্য জননেত্রী শেখ হাসিনা কত ধরনের উদ্যোগ হাতে নিয়েছে গর্ভবতী ভাতা, শিশু ভাত সহ অনেক রকমের ভাতা প্রদান করতেছে। এছড়াও তিনি আরো বলেন, আমি আমার ইউনিয়ন পরিষদের বাজেট সম্পর্কে ভালোই জানি আর আমার ইউনিয়ন চেয়ারম্যানদের সক্ষমতা সম্পর্কেও জানি তাই তোমরা প্রত্যেকটা ইউনিয়নে একটি করে অটো অ্যাম্বুলেন্স কিনে দিবে এর পরেও যদি কোন কিছুর প্রয়োজন হয় আমাকে জানাবে আমি আমার সাধ্য মতো চেষ্টা করবো। আমার জন নেত্রী শেখ হাসিনার স্বপ্ন তো দেশকে একটি স্বয়ংস¤পূর্ণ দেশে রূপান্তরিত করা। এছাড়াও তিনি অনেক গুরুত্বপূর্ণ কথা বলে সবাইকে বুঝিয়েছেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রেখে উপজেলা চেয়ারম্যান সকলকে উদ্দেশ্য করে বলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার উন্নয়নের জন্য কাজ করা আমাদের-ই দায়িত্ব তা সত্বেও আভাস এর পক্ষ থেকে অবহিতকরণ সভার যে আয়োজন করেছে তা সত্যিই প্রশংসার দাবিদার। তিনি আরো বলেন, স্বাস্থ্যই সকল সুখের মূল, সেই স্বাস্থ্য টাকে যদি শুরুতেই গড়ে তুলতে পারি তাহলে আমাদের আর কোন প্রকার সমস্যা হবে বলে মনে হয় না, আর এই স্বাস্থ্য সেবার শুরু টাই হয় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রগুলোতে তাই পরিবার পরিকল্পনার বিষয়টিকেও সকলের ভালো ভাবে গুরুত্ব দেওয়া প্রয়োজন।
এই পর্যায়ে সভার সভাপতি মোঃ সাইফুর রহমান সকলকে উদ্দেশ্য করে বলেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা তে কাজ করার সুযোগ আমাদের সকলের ই রয়েছে তা সত্বেও আমরা সেই ভাবে কাজ করতে পারি না, তাই আমাদের ও এই বিষয়ে কাজ করা অত্যন্ত জরুরি বলে আমি মনে করি আর এই বিষয়ে প্রশাসনিক ভাবে আমাদের কাছ থেকে কোন সুযোগ সুবিধা পাওয়ার থাকলে আমরা সেইটা করবো।

বাংলাদেশ সময়: ২২:৩৪:৩৪   ৪১০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ