ভোলায় অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর ভস্মীভূত! ২০ লাখ টাকার ক্ষতি

প্রচ্ছদ » জেলা » ভোলায় অগ্নিকাণ্ডে ৫টি বসতঘর ভস্মীভূত! ২০ লাখ টাকার ক্ষতি
সোমবার, ২৮ ফেব্রুয়ারী ২০২২



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলায় অগ্নিকাণ্ড ৫টি বসতঘর ভস্মীভূত হয়েছে। রোববার (২৭ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে উপজেলার বাপ্তা ইউনিয়নের ১নম্বর ওয়ার্ড খলিফা বাড়িতে এ অগ্নিকাণ্ডে ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় ভোলা সদর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে আগুনের লেলিহান শিখায় মো. নুরুল ইসলাম, মো. বিল্লাল, মো. নান্নু মিয়া, মো. স্বপন ও মো. মানিক মিয়ার বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

---

জানা যায়, দুপুর ১টার  দিকে ওই বাড়ির নুরুল ইসলাম খলিফার ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা মুহুর্তের মধ্যে চারদিকে ছড়িয়ে পরলে ওই বাড়ির ৫ টি বসতভিটা পুরে ছাই হয়ে যায়। পরে  ফায়ার সার্ভিসে খবর দিলে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন ক্ষতিগ্রস্ত পরিবাররা।
আর ভোলা ফায়ার সার্ভিসের ইন্সপেক্টর মো. সুমন মিয়া জানান, অগ্নিকা-ের খবর পেয়ে খুব দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তাৎক্ষনিক ভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে নিরূপণ করা যাবে। তবে স্থানীয়রা ধারনা করছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।
এদিকে আগুন লাগার খবর পেয়ে ওই ইউনিয়নের চেয়ারম্যান ইয়ানুর রহমান বিপ্লব মোল্লা ঘটনাস্থলে ছুটে আসেন। তাৎক্ষণিক তিনি ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে নগদ ৫ হাজার টাকা করে সাহায্য করেন। আর তিনি জানান, আগুনের ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে অবগত করা হয়েছে। খুব দ্রুত সময়ের মধ্যেই ক্ষতিগ্রস্ত পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাহায্য করা হবে।
আগুনের ঘটনায় ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো.আরমান হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন।
আর ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তৌহিদুল ইসলাম জানান, বাপ্তা ইউনিয়ন এ একই বাড়ির ৫ টি বসতভিটা অগ্নিকা-ে ভস্মীভূত হওয়ার খবর পেয়েছি। ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে।

বাংলাদেশ সময়: ১৬:৪৯:১৬   ৩৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার
দৌলতখানে উপজেলা নির্বাচনে ১২ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলার ৩ উপজেলায় ৩৮ প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল
ভোলায় পিপি লাভু’র জানাজায় তোফায়েল আহমেদ: ভালো মানুষ কর্মে বেঁচে থাকেন



আর্কাইভ