ভোলায় এএইচএম জাহাঙ্গীর হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন

প্রচ্ছদ » ইসলাম » ভোলায় এএইচএম জাহাঙ্গীর হাফিজিয়া মাদ্রাসা ও এতিম খানার ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২



এম শাহরিয়ার জিলন ॥
ভোলা সদর উপজেলার উত্তর দিঘলদী ইউনিয়নের ১নং ওয়ার্ডে এ এইচ এম জাহাঙ্গীর হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শনিবার (২৯ জানুয়ারী-২০২২) বেলা ১১টায় মাদ্রাসা চত্ত্বরে এই আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। শুভ উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা আটলান্টিক সিটির কাউন্সিল ম্যান নিউ জার্সি, ইউনাইটেড স্টেট অব আমেরিকার মোঃ হোসাইন মোর্শেদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উত্তর দিঘলদী ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত হোসেন মুনসুর।

---

ভোলা প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও ভোলা নলিনীদাস হোমিওপ্যাথিক কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবিরের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা সোনালী ব্যাংকের এসপিও ম্যানেজার কবির আহমেদ, ভোলার পৌরসভার কাউন্সিলর আলহাজ্ব মোঃ শাহে আলম, রেবা রহমান কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এমরান হোসেন, অবসর প্রাপ্ত কৃষি কর্মকতা ফরিদ উদ্দিন, ভোলা খাদ্য বিতানের চেয়ারম্যান এবিএম শাহাজান, সিকদার বাড়ী জামে মসজিদের খতিব মাওলানা আবদুল খালেক, ইসমাইল ফরাজী বাড়ী জামে মসজিদের খবিত মাওঃ জসিম উদ্দিন প্রমুখ। এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিসহ এলাকাবাসী উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন, মোঃ কামাল হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ হোসাইন মোর্শেদ বলেন, আমি দৈনিক ১৮ ঘন্টা কাজ করি। এর মধ্যে ৫ ওয়াক্ত নামাজ জামাতের সাথে পড়ি এবং আমার মায়ের সেবা করি। প্রায় ২৬ বছর আগে আমেরিকা গিয়েছে। সেখানে সততা, নিষ্ঠা ও পরিশ্রম করে টাকা উপার্জন করেছি। আল্লাহর অশেষ রহমতে বিগত ২৫ বছরে আমি মসজিদ, মাদ্রাসা ও এতিমখানাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজে সহযোগিতা করার চেষ্টা করেছি। তিনি বলেন, এ এইচ এম জাহাঙ্গীর হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার বিষয়টি শ্রদ্ধেয় চাচা অধ্যক্ষ হুমায়ুন কবির ও কামাল হোসেন আমাকে অবগত করেছেন। আমি শুনেছি এই মাদ্রাসার ছাত্ররা অনেক কষ্টে করে পড়ালেখা চালিয়ে যাচ্ছে। তারা আমাকে এই মাদ্রাসার জন্য কিছু করার জন্য বলেছেন। তাদের কথা শুনে আমি এখানে একটি ইসলামী কমপ্লেক্স করার উদ্যোগ গ্রহণ করেছি। আমি এখানে এমন একটি ইসলামী কমপ্লেক্স নির্মান করবো যেখানে হাফিজিয়া মাদ্রাসা, এতিমখানা, মসজিদ, বৃদ্ধাশ্রম ও কওমী মাদ্রাসা থাকবে। এখানে আধুনিক ও ধর্মীয় শিক্ষায় সুব্যবস্থা গড়ে তুলবো। এ ব্যাপারে এলাকাবাসী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ সর্বাত্মক সহযোগিতা করেছেন। আগামী দিনেও যাতে বেশি বেশি ধর্মীয় ও জনকল্যাণমূলক কাজ করতে পারেন সে জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন মোঃ হোসাইন মোর্শেদ।
অন্যান্য বক্তারা বলেন, আমেরিকা প্রবাসী মোঃ হোসাইন মোর্শেদ একজন ধার্মিক মানুষ। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সাথে আদায় করেন। আমেরিকায় থাকলেও দেশের প্রতি তার হৃদয়ের মায়ার টান রয়েছে। তিনি ইতিমধ্যে মসজিদ, মাদ্রাসা ও এতিমখানাসহ বিভিন্ন জনকল্যাণমূলক কাজে অনেক সযোগিতা করেছেন। এই মাদ্রাসাটির উন্নয়নের কথা চিন্তা করে তিনি যে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে সেটি অত্যান্ত প্রশংসার দাবী রাখে। আজ ছোট একটি মাদ্রাসা তার সহযোগিতায় বিশাল ইসলামী কমপ্লেক্সে রুপ নিয়েছে। তিনি বিশাল জায়গাজুড়ে যে ইসলামী কমপ্লেক্স নির্মান কাজ শুরু করেছেন তা হবে ভোলা জেলায় একটি শ্রেষ্ঠ দ্বীনি প্রতিষ্ঠান। হোসাইন মোর্শেদের এই মহতি উদ্যোগে বহু এতিম, অসহায় ছাত্ররা এখানে শিক্ষার সুন্দর পরিবেশ পাবে। এসময় বক্তারা এই ধর্মীয় কাজ আরো বেশি বেশি করতে পারেন সে জন্য হোসাইন মোর্শেদের জন্য দোয়া করেন।

বাংলাদেশ সময়: ১৬:৫২:০৫   ৩৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ইসলাম’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
ইসলামী ছাত্র আন্দোলন ভোলা সদর থানা সম্মেলন অনুষ্ঠিত
ভোলায় জাতীয় ইমাম সমিতির নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত
ভোলা এতিমখানার ইয়াতিম শিশুদের সাথে ইফতার করলেন জেলা পুলিশ সুপার
ছাত্র আন্দোলন ভোলা জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন ও পরিচিতি সভা
নামাজ নিশ্চিতে বোরহানউদ্দিনে ব্যবসায়ীদের ব্যতিক্রমী উদ্যোগ
চরফ্যাশনে জমিয়াতুল মোদারেছীনের নবনির্বাচিত কমিটির পরিচিতি সভা
দারুন কুরআন ইন্টারন্যাশনাল হিফজ মাদ্রাসার সবক অনুষ্ঠান



আর্কাইভ