চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ
শনিবার, ২২ জানুয়ারী ২০২২



নিজস্ব সংবাদদাতা ॥
ভোলার চরফ্যাশনের দুলারহাট থানার চর তোফাজ্জল গ্রামে শনিবার সকালে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধীয় জমিতে ইউপি চেয়ারম্যানের নির্দেশে ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে।

---

চর তোফাজ্জল গ্রামের আবদুল খালেক ব্যাপারী, সুরমা, মনির, অভিযোগ করেন ১৯৬০ সালের ৭৭৯৩ নং দলিলে এক একর ২০ শতাংশ, ২০১১ সালে ১১৪৩ নং দলিলে ১৮.৫০ শতাংশ, ২০১৯ সালের ২২১৯ নং দলিলে ৫৬.২০ শতাংশ জমির মালিক হয়ে ভোগ দখলে রয়েছেন। ওই জমি দেখা শুনা করার জন্য ঘর উত্তোলন করে থাকতে দেয়া হয় স্থানীয় হানিফকে। তিনি জাল কাগজ সৃজন করে জমির মালিক দাবী করলে স্থানীয় সমোঝোতায় আড়াই বছর আগে সে চলে যায়। সম্প্রতি তিনি ফের ওই জমি নিয়ে বিরোধ করলে আমরা আদালতে গেলে আদালত তার ওপর নিষেধাজ্ঞা দেন। এ ছাড়া দুলার হাট থানার ওসি আগামী ৫ ফ্রেব্রুয়ারি উভয় পক্ষের কাগজ দেখে ফয়সালা করবেন বলে আশ^াস দেন। শনিবার সকালে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেনের নির্দেশে আনিফ, রাজ্জাক শতাধিক লাঠিয়াল বাহিনী নিয়ে ওই জমিতে ঘর উত্তোলন করেন। এসময় আবদুল খালেকের ঘর কুপিয়ে ভাংচুর করে। এসময় আবদুল খালেক ও তার পুত্রবধু সুরমা, নাজমা, রিনাকে পিটিয়ে ও চোখে মরিচের গুড়া দিয়ে আহত করেন।
এসব অভিযোগ অস্বীকার করে হানিফের মেয়ে রাবিয়া বলেন- জমির মুল মালিক সামছুল হুদা গংদের থেকে স্টাম্পের মাধ্যমে জমি ক্রয় করে ঘর উত্তোলন করে বসবাস কালীন প্রতিপক্ষের হুমকিতে আড়াই বছর আগে ঘর ছেড়ে চলে যান তার পিতা। শনিবার তারা ওই ভিটিতে নতুন করে ঘর উত্তোলন করে বসবাস শুর করেছেন।
এ বিষয়ে জানতে নুরাবাদ ইউপি চেয়ারম্যানকে ফোন করলে তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া যায়নি।
দুলার হাট থানার অফিসার ইনচার্জ মো: মোরাদ হোসেন (ওসি) বলেন, দুই পক্ষের মধ্যে খালেক পক্ষ দলিল মুলে হানিফ পক্ষ স্টাম্পে ক্রয় সুত্রে জমির মালিক না দাবী করেন। এ নিয়ে আদালতে মামলা রয়েছে। বিষয়টি আদালত সমাধান দিবেন। শনিবার সকালে ঘর উত্তোলনের সংবাদ পেয়ে পুলিশ পাঠিয়েছি, পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ২২:০৬:৪৬   ৩০৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ