মনপুরায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রত্যাহারের দাবীতে আইনজীবিদের অনির্দিষ্টকালের জন্য কোর্ট বর্জনের ডাক

মনপুরা প্রতিনিধি ॥
ভোলার মনপুরায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের ম্যাজিস্ট্রেট নুরু মিয়া আইনজীবিদের সাথে অসৌজন্যমূলক আচরন করা সহ ক্ষমতার অপব্যবহার করে বিচারপ্রার্থীদের হয়রানীর প্রতিবাদে গত ৬ দিন ধরে লাগাতার কোর্ট বর্জন করে আসছে আইনজীবিরা। এবার ওই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রত্যাহারের দাবীতে অনির্দিষ্টকালের জন্য কোর্ট বর্জনের ডাক দিল এপিপিসহ আইনজীবিরা।

---

সোমবার থেকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের সকল কার্যক্রম আইনজীবিরা অনির্দিষ্টকালের জন্য বর্জন করবে বলে নিশ্চিত করেন মনপুরা আইনজীবি ফোরামের আহবায়ক এ্যাডভোকেট রফিকুল ইসলাম। তিনি আরও জানান, ওই ম্যাজিস্ট্রেট প্রত্যাহার না হওয়া পর্যন্ত আইনজীবিরা কোর্ট করবে না।
এদিকে অনির্দিষ্টকালের জন্য আইনজীবিরা কোর্ট বর্জন করায় বিপাকে পড়েছে শত শত বিচারপ্রার্থীরা। তারা দ্রুত বিষয়টি সমাধানের জন্য যথাযথ কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এপিপি আলাউদ্দিন হাওলাদার, এ্যাডভোকেট রফিকুল ইসলাম, নিমাই চন্দ্র দাস, নাজিম উদ্দিন রাহাত সহ আইনজীবি নেতারা অভিযোগ করে জানান, ওই সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আইনজীবিদের সাথে কোর্ট চলাকালীন খারাপ আচরন করে। এছাড়াও তিনি জামিনের ধারা অযোগ্য ও ওনার বিচারকি ক্ষমতা না থাকার পরও তিনি বিশেষ ব্যাক্তিদের সুপারিশে জামিন দেন। আইনজীবিরা আরও জানান, ওই জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারকি ক্ষমতার বাহিরে গিয়ে জিআর ১২/১৬ চাঁদাবাজি ও হত্যা চেষ্ঠা মামলার ৩৮০/৩৮৫/৩০৭ ধারায় এজাহার ও চার্জশীটভূক্ত আসামীদের জামিন দেন বিশেষ এক ব্যক্তির সুপারিশে।
এই ব্যাপারে ভোলা জেলা আইনজীবি সমিতির সভাপতি ফরিদুর রহমান ও সম্পাদক নুরনবী মিয়া জানান, মনপুরার আইনজীবিদের সাথে অসৌজন্যমূলক আচরনের প্রতিবাদে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রত্যাহারের দাবীতে অনির্দিষ্টকালের জন্য কোর্ট বর্জনের বিষয়টি আমরা অবগত আছি।
এই ব্যাপারে মনপুরা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারক নুরু মিয়া অভিযোগ অস্বীকার করে জানান, কোর্টের কার্যক্রম নিয়মমাফিক চলছে। এর বাহিরে তিনি কথা বলতে চাননি।


এ বিভাগের আরো খবর...
ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা ভোলায় শিশু আইন ২০১৩ বাস্তবায়নে সমন্বয় সভা
মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক মনপুরায় পুলিশ ও সেনাবাহিনীর কর্মকর্তা সেজে প্রতারণার মাধ্যমে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক আটক
শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা শিবপুরে ব্যতিক্রমী উদ্যোগ কম্বল পেল মুখে মাস্কপড়া দরিদ্ররা
ভোলায় মামলা তুলে নিতে হুমকি ভোলায় মামলা তুলে নিতে হুমকি
চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ চরফ্যাশনে ঘর উত্তোলন করে জমি দখলের অভিযোগ
ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর ভারত সরকারের পক্ষ থেকে ভোলা পৌরসভায় এ্যাম্বুলেন্স হস্তান্তর
ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা ভারতীয় লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স পেলো ভোলা পৌরসভা
ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা ভোলায় ইকরা মাদ্রাসায় পাগড়ি প্রদান করে নতুন ৬ হাফেজকে সম্মাননা
বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ বোরহানউদ্দিনে মানবিক পুলিশ জীবন মাহমুদ
জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা জুমায় মসজিদে মসজিদে দোয়ায় এমপি মুকুলের সুস্থতা কামানা

মনপুরায় জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রত্যাহারের দাবীতে আইনজীবিদের অনির্দিষ্টকালের জন্য কোর্ট বর্জনের ডাক
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)