ভোলায় “মাধ্যমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে” প্রধান শিক্ষকগণের সমন্বয়ে মতবিনিময় সভা

প্রচ্ছদ » জেলা » ভোলায় “মাধ্যমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে” প্রধান শিক্ষকগণের সমন্বয়ে মতবিনিময় সভা
সোমবার, ৩ জানুয়ারী ২০২২



মোঃ মনিরুল ইসলাম ॥
ভোলায় “মাধ্যমিক শিক্ষার গুণগত মান উন্নয়নে” প্রধান শিক্ষকগণের সমন্বয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (০২ জানুয়ারী) ভোলা আব্দুর রব স্কুল এন্ড কলেজ মিলনায়তনে জেলা শিক্ষা অফিসের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের উপপরিচালক মোঃ আনোয়ার হোসেন।

---

ভোলা জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মাধব চন্দ্র দের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা শিক্ষা গবেষণা কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, ভোলা আব্দুর রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ ও জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যক্ষ সাফিয়া খাতুন, সদর উপজেলা শিক্ষক সমিতির সভাপতি মোঃ আমির হোসেন, রতনপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেন তালুকদার।
ভোলা আব্দুর রব স্কুল এন্ড কলেজের প্রভাষক ও জেলা স্কাউটস লিডার মোঃ মনিরুল ইসলামের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন, টাউন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন আহমেদ, আজাহার আলী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তাহের, দক্ষিণ চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফয়েজ আহমেদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ। অনুষ্ঠানে প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের উপপরিচালক মোঃ আনোয়ার হোসেনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান উপস্থিত প্রধান শিক্ষকগণ।
মতবিনিময় সভায় প্রধান অতিথি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বরিশাল অঞ্চলের উপপরিচালক মোঃ আনোয়ার হোসেন বলেন, শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরকে আরো আন্তরিক ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে। বর্তমান সময়ে শিক্ষার্থীরা পড়ালেখায় মনোযোগী না হয়ে ভিডিও গেমসসহ অপরাধে জড়িয়ে পড়ছে। এসব ব্যাপারে শিক্ষার্থীদেরকে সচেতন করার দায়িত্ব শিক্ষকদের। শিক্ষকরা যদি একটু দায়িত্বশীল হয় তাহলে ওই প্রতিষ্ঠানের পড়ালেখার মান বৃদ্ধি পায়। যার সুফল প্রতিষ্ঠান, পরিবার, দেশ ও জাতি ভোগ করবে। এসময় তিনি আব্দুর রব স্কুল এন্ড কলেজের স্কাউটস দলের ভূমিকা দেখে ভূয়সী প্রশংসা করেন এবং প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে স্কাউটসের কার্যক্রম আরো বেগমবান করা আহ্বান জানান। তিনি বলেন, স্কাউটিংই পাড়ে সুন্দর পরিবেশ গড়ে তুলতে।
এসময় প্রধান শিক্ষকগণ প্রধান অতিথির কাছে শিক্ষার মান উন্নয়নে করণীয় বিষয় তুলে ধরে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ০:১৩:০৪   ৩৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


অচিরেই ভারতের তাঁবেদার শেখ হাসিনার দুঃশাসন দূর হবে: তারেক রহমান
ক্যাপসিকাম চাষে ঝুঁকছেন ভোলার কৃষকরা
ভোলায় তরমুজের ক্রেতা নাই
ভোলায় তিনদিন ব্যাপী সাংবাদিকদের বেসিক জার্নালিজম ট্রেনিং এর উদ্বোধন
ভোলায় নানান আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ভোলায় বিএনপির আলোচনা সভা অনুষ্ঠিত
ভোলায় রাসূল (সাঃ)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল
ভোলা ইসলামী আন্দোলনের আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত



আর্কাইভ