বোরহনউদ্দিনে অধিকার এখানে, এখনই প্রকল্পের পরিচিতি সভা

প্রচ্ছদ » বোরহানউদ্দিন » বোরহনউদ্দিনে অধিকার এখানে, এখনই প্রকল্পের পরিচিতি সভা
বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
কিশোর-কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সুরক্ষার লক্ষ্য  নিয়ে ভোলার বোরহান উদ্দিন উপজেলায় ‘অধিকার এখানে,এখনই’ প্রকল্পের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) দুপুরে  উপজেলার কনফারেন্স রুমে নারীপক্ষের সহযোগীতায় ও তারুন্যের কন্ঠস্বর প্ল্যাটফর্ম  ভোলা জেলার আয়োজনে এই সভার অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুর রহমান। এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, পরিবার পরিকল্পনা বিভাগের বোরহানউদ্দিন উপজেলা কর্মকর্তা ডা: মো: মাসুম,উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার তপন কুমার বিশ্বাস, সহকারী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুল ইসলাম, বোরহানউদ্দিন শাহবাজপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক আব্দুল মালেক। তারুন্যের কন্ঠস্বর প্ল্যাটফর্ম এর জেলা সমন্বয়কারী আদিল হোসেন তপু প্রমুখ।

---

সভায় সভাপত্বিত করেন তারুন্যের কন্ঠস্বর প্ল্যাটফর্মের উপজেলা সমন্বয়কারী মো: নাঈম। সভায় প্রকল্পের পরিচিতি তুলে ধরেন জেলা সহকারী সমন্বয়কারী আব্দুল্লাহ নোমান। এসময় বিভিন্ন ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক, পরিবার পরিকল্পনা পরিদর্শিকা, কিশোর-কিশোরী, তরুন-তরুনীরা উপস্থিত ছিলেন। এই প্রকল্পের মাধ্যমে আগামী ৪ বছর ৫টি বিভাগের ৯টি জেলার ২৭টি উপজেলায় প্রকল্পের কার্যক্রম বাস্তাবায়ন করবে। এর মাধ্যমে তরুনরা দক্ষতাবৃদ্ধি পাবে, তরুণদের মাঝে প্রজনন স্বাস্থ্য ও অধিকার, মানবাধিকার এবং জেন্ডার বিষয়ে গণজাগরণ তৈরী হবে, স্বাস্থ্য সেবাদানকারীদের দক্ষতা বৃদ্ধি করা হবে। যাতে করে কিশোর-কিশোরীরা প্রজনন স্বাস্থ্য সেবা সম্পর্কে সঠিক ধারণা পেয়ে ভেরে উঠে। পাশাপাশি এই প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্রগুলোতে কিশোর-কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সেবার মান বৃদ্ধি পাবে একই সাথে সেবার পরিবেশ গড়ে তোলা হবে।

বাংলাদেশ সময়: ২৩:৩৪:২৪   ২৯৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

বোরহানউদ্দিন’র আরও খবর


বোরহানউদ্দিনে ১০৩ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক-১
বোরহানউদ্দিনে ৩ মাদকসেবীকে আটক ॥ টাকার বিনিময়ে ২জনকে ছেড়ে দেওয়ার অভিযোগ
বোরহানউদ্দিনে জাতীয় শিশু দিবস পালিত
বোরহানউদ্দিনে ২ হাজার পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
বোরহানউদ্দিনে হারানো মেয়ে ফিরে পেলেন মা-বাবা
বোরহানউদ্দিনে দুই সন্তান রেখে নিরুদ্দেশ প্রবাসীর স্ত্রী
ভোলায় ক্ষুদে ফুটবলারদের দেওয়া হল সংবর্ধনা
বোরহানউদ্দিনে জাটকা সংরক্ষণ সপ্তাহ উদ্বোধন
নামাজ নিশ্চিতে বোরহানউদ্দিনে ব্যবসায়ীদের ব্যতিক্রমী উদ্যোগ
বোরহানউদ্দিনে সংখ্যালঘু পরিবার থেকে জোরপূর্বক দলিল নেওয়ার চেষ্টা ॥ ২জনকে পিটিয়ে আহত



আর্কাইভ