তজুমদ্দিনে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ ॥ ৯ নারীসহ ১২ জনের কারাদন্ডে

প্রচ্ছদ » অপরাধ » তজুমদ্দিনে বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোটগ্রহণ ॥ ৯ নারীসহ ১২ জনের কারাদন্ডে
সোমবার, ২৭ ডিসেম্বর ২০২১



তজুমদ্দিন ব্যুারো ॥
ভোলার তজুমদ্দিনের সোনাপুর ইউপি নির্বাচনে দীর্ঘ ২৩ বছর পর উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। আগেই চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আ’লীগের প্রার্থী নির্বাচিত হলেও ভোটারদের আগ্রহের কমতি ছিলো না। কাল ৮টায় অনুকূল পরিবেশ ও প্রশাসনের নিচ্ছিন্দ্র নিরাপত্তার মধ্য দিয়ে ভোট গ্রহণ শুরু হয়। জাল ভোট প্রদানের প্রচেষ্টাকালে বিভিন্ন কেন্দ্র হলে নির্বাচন কর্মকর্তাগন ৯ জনকে আটক করেন। এদের মধ্যে ৯ নারীকে তিনদিন করে এবং ৩জন পুরুষকে ১০দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।

---

সরেজমিন বিভিন্ন ভোটকেন্দ্র পর্যবেক্ষনকালে দেখা যায়, ভোট কেন্দ্রগুলোতে ভোটারদেও ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। প্রায় দুপুর পর্যন্ত বেশিরভাগ কেন্দে ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিচ্ছিন্ন দ্বীপ চরজহির উদ্দিনের ৫টি কেন্দ্রে টানটান উত্তেজনা ও কিছু বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ভোট গ্রহন স¤পন্ন হয়। তবে প্রশাসনের কঠোর অবস্থানের কারনে শান্তিপূর্ণভাবে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছে বলে জানান ভোটাররা। চরজহির উদ্দিনের ৩ নং ওয়ার্ড রেডক্রিসেন্ট ভোট কেন্দ্রে জাল ভোট দিতে আসার অভিযোগে এক যুবককে ধরে এনে পুলিশে সোপর্দ করে এক প্রার্থীর লোকজন।
পরে এ নিয়ে দুই প্রার্থীর লোকজনের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে এবং র‌্যাব, পুলিশ ও কোষ্টগার্ডের সদস্যরা পরিস্থিতির নিয়ন্ত্রণ আনেন। ৪নং ওয়ার্ডে মোহাম্মদ ভেলা সপ্রাবি কেন্দ্রের বাহিরে ভোটারদের কেন্দ্রে আসতে বাঁধা দেয়ার অভিযোগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়ালে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। জাল ভোট দেয়ার অপরাধে সাকিব নামের একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অপরদিকে, ৬নং ওয়ার্ডে উত্তর জয়দেবপুর সপ্রাবি কেন্দ্রে হতে জাল ভোট দিতে আসায় ৩ জন নারী, ৭নং ওয়ার্ড চাপড়ী আলীম মাদ্রাসা কেন্দ্র হতে ৬ নারী ও ৩ পুরুষকে আটক করা হয়। পরে নির্বাহি ম্যাজিষ্ট্রেট মধ্যে ৯ নারীকে তিনদিন করে এবং ৩ জন পুরুষকে ১০দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ দেন।
সন্ধ্যা সাড়ে সাতটায় শেষ খবর পাওয়া পর্যন্ত অসমর্থিত সুত্রে পাওয়া তথ্যে নির্বাচনের ফলাফল: ১নং ওয়ার্ডে সাধারন সদস্য পদে মোঃ তছলিম পাটওয়ারী (ফুটবল), ২নং ওয়ার্ডে আরিফ তালুকদার (মোরগ), ৩নং ওয়ার্ডে জাকির হোসেন (তালা), ৪নং ওয়ার্ডে আব্দুল মান্নান (তালা), ৫নং ওয়ার্ডে রফিকুল ইসলাম রফিক (মোরগ), ৬ নং ওয়ার্ডে মহিউদ্দি সাজি (টিউবওয়েল), ৭নং ওয়ার্ডে মোঃ সালেম মাতাব্বর (তালা), ৮নং ওয়ার্ডে শাহ মোঃ শাহবুদ্দিন (আপেল), ৯নং ওয়ার্ডে আমিনুল ইসলাম (টিউবওয়েল) এছাড়াও সংরক্ষিত (মহিলা) সদস্য হিসেবে ১,২ ও ৩নং ওয়ার্ডে জো¯œা বেগম (তালগাছ), ৪,৫ ও ৬নং ওয়ার্ডে নুসরাত (বই), ৭,৮ ও ৯নং ওয়ার্ডে রাসেদা বেগম (মাইক)।
উল্লেখ্য, বিনা প্রতিদ্বন্ধিতায় নৌকা প্রতিকের প্রার্থী মেহেদী হাসান মিশু হাওলাদার চেয়ারম্যান পদে নির্বাচিত হন। এছাড়াও সাধারণ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে মোট ৬৩জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

বাংলাদেশ সময়: ১৭:২২:২১   ২৮০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ