ভোলায় নির্বাচিত চেয়ারম্যানকে হত্যা করে চেয়ারম্যান হতে চেয়েছিল পরাজিত প্রার্থী

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় নির্বাচিত চেয়ারম্যানকে হত্যা করে চেয়ারম্যান হতে চেয়েছিল পরাজিত প্রার্থী
সোমবার, ৬ ডিসেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন পরবর্তী সহিংসতায় খোরশেদ আলম টিটু হত্যার মূল পরিকল্পনাকারী ও এজহারভুক্ত প্রধান আসামি মো. জামাল উদ্দিন চকেটকে (চকেট জামাল) গ্রেফতার করেছে পুলিশ। তিনি পরাজিত চেয়ারম্যান প্রার্থী ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে চকেট জামাল পুলিশের কাছে হত্যার পরিকল্পনার কথা স্বীকার করেছেন। তিনি নির্বাচনে পরাজিত হয়ে বিজয়ী চেয়ারম্যানকে হত্যা করে আগামী চার মাসের মধ্যে জামাল চেয়ারম্যান হওয়ার ইচ্ছা থেকেই এ হত্যার পরিকল্পনা করেন বলে জানায় পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন ভোলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। বরিবার বেলা ১১টার দিকে পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার।

---

পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যার পরিকল্পনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন চকেট জামাল। হত্যার বিষয়ে অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন তিনি, যা পরবর্তীতে তদন্তের কাজে সহায়তা করবে। চকেট জামাল নির্বাচনে পরাজিত হওয়ার পর তার অনুসারীদের বলছেন, আগামী চার মাসের মধ্যে তিনি দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়নের চেয়ারম্যান হবেন। সে অনুযায়ী তিনি বিজয়ী প্রার্থীকে হত্যার পরিকল্পনা করতে থাকে।
গত ২৬ নভেম্বর বিজয়ী চেয়ারম্যান নাছির উদ্দিন নান্নু মদনপুর ইউনিয়নে একটি সভায় যোগ দিতে কর্মীদের নিয়ে মদনপুরে যান। সেদিন চকেট জামালও দুটি স্পিডবোট নিয়ে মদনপুর যায়। পরে সেদিন বিকালে চেয়ারম্যান নাছির উদ্দিন নান্নু ট্রলারযোগে ভোলার ফেরার পথে নাছির মাঝি ঘাটের কাছাকাছি এলে জামাল তার পরিকল্পনা অনুযায়ী একটি স্পিডবোট দিয়ে এসে ট্রলারকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এসময় ট্রলারটি স্পিডবোটের উপর উঠিয়ে দিলে বোটটি ডুবে যায়। এতে স্পিডবোটে থাকা অস্ত্রধারী সন্ত্রাসীরা নদীতে পড়ে যায়। পরে ট্রলারে থাকা লোকাদের ঘাটে নামিয়ে দিয়ে পুনরায় ঘাট থেকে চেয়ারম্যানের ২০-২৫ জন অনুসারী সন্ত্রাসীদের ধরতে যায়। এসময় সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি করলে যুবলীগ নেতা খোরশেদ আলম টিটুর মাথায় গুলি লাগে। এতে তিনি আহত হলে তাকে ভোলা সদর হাসাপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ১৬জনকে আসামি করে একটি হত্যা মামলা করেন। মামলায় প্রধান অভিযুক্ত করা হয় পরাজিত চেয়ারম্যান প্রার্থী জামাল উদ্দিন চকেটকে। এ অবস্থায় ঘটনার পর থেকে প্রধান আসামি জামাল উদ্দিন ঢাকায় পলাতক ছিলেন। গত শুক্রবার তাকে ঢাকার দারুস সালাম এলাকা থেকে গ্রেপ্তার করে শনিবার ভোলায় নিয়ে আসা হয়। রবিবার তাকে আদালতে সোপর্দ করে ১০দিনের রিমান্ড আবেদন করা হবে বলেও জানান পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম। গ্রেপ্তারকৃত জামাল হোসেন ওরফে চকেট জামালের বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসীসহ বিভিন্ন অভিযোগে বিভিন্ন থানায় ৩০টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ০:১৫:৩৪   ৪৫৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় নিষেধাজ্ঞার ১৮ দিনে ১৫৬ জেলের কারাদণ্ড
বোরহানউদ্দিনে ১০৩ পিচ ইয়াবা ট্যাবলেটসহ আটক-১
দৌলতখানে জমিজমা বিরোধের জেরে নারীকে বেধড়ক মারধর
অবৈধ দখলে চলে যাচ্ছে পাউবো’র জমি ॥ নিরব কর্মকর্তারা
বোরহানউদ্দিনে ৩ মাদকসেবীকে আটক ॥ টাকার বিনিময়ে ২জনকে ছেড়ে দেওয়ার অভিযোগ
পশ্চিম ইলিশায় ইউপি সদস্যের স্বামীর ইয়াবা সেবনের ছবি ভাইরাল
তজুমদ্দিনে সরকারি চাল উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন
লালমোহনে প্রতিপক্ষের হামলায় হাসপাতাল বেডে কাতরাচ্ছেন বৃদ্ধ
বোরহানউদ্দিনে ২ হাজার পিচ ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক
ফের তজুমদ্দিনে জেলে পুনর্বাসনের চাল উদ্ধার নিয়ে চলছে তোলপাড়



আর্কাইভ