ভোলার ১০ সেচ্ছাসেবক পেলো সম্মাননা

প্রচ্ছদ » জেলা » ভোলার ১০ সেচ্ছাসেবক পেলো সম্মাননা
সোমবার, ৬ ডিসেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে বাংলাদেশ রেডক্রিসেন্টে সোসাইটি ভোলা জেলা ইউনিটের ১০জন সেচ্ছাসেবীকে সম্মাননা প্রধান করেছেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিট।
রোববার (৫ ডিসেম্বর) দুপুরে নতুন বাজার ভোলা জেলা ইউনিট কার্যালয়ে জেলা রেড ক্রিসেন্টের আয়োজনে ও কেন্দ্রীয় যুব স্বেচ্ছাসেবক বিভাগের সহযোগীতায় জেলায় শ্রেষ্ঠ সেচ্ছাসেবীদের এই সম্মাননা তুলে দেওয়া হয়।

---

এ সময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিটের যুব প্রধান আদিল হোসেন তপুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা ইউনিটের সাধারণ স¤পাদক আজিজুল ইসলাম। এ সময় আরও উপস্থিত ছিলেন, ইউনিট কার্যনির্বাহী সদস্য আলহাজ্ব ফেরদৌস আহমেদ, ইউনিট লেভেল অফিসার আব্দুল বাড়ি সহ রেড ক্রিসেন্ট জেলা ইউনিটের প্রায় সকল যুব সদস্যরা উপস্থিত ছিলেন।
এসময় পুরষ্কৃত ১০জন শ্রেষ্ঠ যুব সেচ্ছাসেবীদের সম্মাননা স্বরুপ একটি মেডেল, সম্মাননা সনদ, রেডক্রিসেন্ট এর টি-শার্ট ও মাস্ক তুলে দেওয়া হয়।
সম্মাননা প্রাপ্ত যুব সদস্য মাইনুল এহসান বলেন, আমরা সেচ্ছাসেবী বাংলাদেশ রেড ক্রিসেন্টে যোগ দিয়েছি মানবতার স্বার্থে, কোন সম্মাননা বা সুনামের জন্য নয়। তার পরেও যখন কাজের স্বীকৃতি স্বরুপ কোন সম্মাননা পাই তখন নিজেকে অনেক সৌভাগ্য মনে হয়।
একই রকম আরিফুর রহমান ও আব্দুল্লাহ আল নোমান বলেন, আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যে উদ্যোগটি নিয়েছে তা প্রশংসার দাবিদার। বাংলাদেশের ৬৪টি জেলার ৬৮টি ইউনিটে এক যোগে যুব সেচ্ছাসেবকদের সম্মাননা প্রধান করা হয়েছে।
তারা আরও বলেন, আমরা ভোলা জেলা ইউনিটে ১০জন এই সম্মাননা পেয়েছি আমাদের কাছে এটা গর্ভের বিষয়। আশা করছি বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আগামীতেও এই ধারা অব্যহত রাখবে। আমরা যুব সদস্যরা শুধু এই মহামারী করোনার মূহুর্তে নয় দেশের যেকোনো দূর্যোগে মানুষদের সেবা প্রদানে কাজ করে যাচ্ছি, আগামীতেও যাবো এবং এই ধারা অব্যহত থাকলে বাকি সেচ্ছাসেবকরাও অনুপ্রেরণা পাবে।
এ সময় বাংলাদেশ রেড-ক্রিসেন্ট ভোলা জেলা ইউনিটের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম বলেন, বাংলাদেশ রেড-ক্রিসেন্ট সোসাইটি সবসময় ঘূর্ণিঝড়, জলচ্ছাসসহ এই করোনা মাহামারীতে আত্মমানবতার সেবায় কাজ করে আসছে। আমাদের জেলা ইউনিটের অনেক স্বেচ্ছাসেবক আছে, আন্তর্জাতিক স্বেচ্ছাসেবক দিবস উপলক্ষে তাদের মধ্যে থেকে ১০জনকে সম্মাননা প্রধান করা হয়েছে। যারা সম্মাননা পেয়েছেন তারা  মরনকে বরন করে এই করোনা মহামারীতে যথেষ্ট ভূমিকা রেখেছেন। তাই তাদের কার্যক্রমকে স্মরণীয় করে রাখতে এই সম্মাননা প্রধান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০:১২:০৩   ৩৩৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলা অজানে রোগে আক্রান্ত ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি ॥ আতঙ্কে অভিভাবক ও শিক্ষকরা
ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় নিষেধাজ্ঞার ১৮ দিনে ১৫৬ জেলের কারাদণ্ড
ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
ভোলা সদর উপজেলা নির্বাচনে ভোটারদের দুয়ারে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ
ভোলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন
অবৈধ দখলে চলে যাচ্ছে পাউবো’র জমি ॥ নিরব কর্মকর্তারা
ভোলায় বঙ্গবন্ধু সাজে সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা
ভোলায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে গমের আবাদ
কাউন্সিলর থেকে উদ্যোক্তা লালমোহনের মনির



আর্কাইভ