ভোলায় শহীদ শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী উদযাপিত

প্রচ্ছদ » জেলা » ভোলায় শহীদ শেখ ফজলুল হক মনির জন্মবার্ষিকী উদযাপিত
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলায় মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুজিব বাহিনীর অধিনায়ক ও আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনির ৮৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। জন্মবার্ষিকী উপলক্ষে শেখ মনি কে শ্রদ্ধা জানিয়ে শনিবার দুপুরে ভোলা জেলা আওয়ামীযুব লীগ এর ব্যানারে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ভোলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে ভোলা জেলা যুবলীগ কার্যলয় গিয়ে শেষ হয়। পরে যুবলীগের উদ্যোগে এক আলোচনা সভা  অনুষ্ঠিত হয়। এসময় যুবলীগের পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

---

এসময় উপস্থিত ছিলেন, ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ শাহিন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক জাতীয় পরিষদ সদস্য মাইনুল  রহমান তুহিন মোল্লা, এ.জেড.এম মনিরুল ইসলাম, হাবিবুর রহমান (হাবু), আমিনুল ইসলাম কচি, ভোলা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সাখাওত হোসেন রনি, ইসমাইল হোসেন নয়ন, ফিরোজ কেরানি, শফিউদ্দিন মিয়া, আবদুল মালেক, অ্যাডভোকেট গিয়াসউদ্দিন, মনিরুল ইসলাম মনির, আরিফুর রহমান রুমন, ফয়সাল রহমান, সাবেক ছাত্রলীগ নেতা আরিফুর রহমান মিঠু প্রমুখ।
১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় শেখ পরিবারে জন্মগ্রহন করেন শেখ ফজলুল হক মনি।শেখ ফজলুল হক মনি ব্যক্তি জীবনে ২ পুত্র সন্তানের জনক ছিলেন। ১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সঙ্গে  শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী বেগম আরজু মনি শাহাদাৎ বরণ করেন। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় গঠিত মুজিব বাহিনীর মূল সংগঠক ও নেতাদের একজন ছিলেন তিনি। জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের নির্দেশে ১৯৭২ সালে মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠা করেন শেখ মনি।

বাংলাদেশ সময়: ১৮:৩৭:১৮   ৩৬০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


ভোলার বাজারে সরকার নির্ধারিত দামে বিক্রি হচ্ছে না বেশীরভাগ পন্য
ভোলায় নিষেধাজ্ঞার ১৮ দিনে ১৫৬ জেলের কারাদণ্ড
ভোলায় উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত
ভোলা সদর উপজেলা নির্বাচনে ভোটারদের দুয়ারে চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ইউনুছ
ভোলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন
অবৈধ দখলে চলে যাচ্ছে পাউবো’র জমি ॥ নিরব কর্মকর্তারা
ভোলায় বঙ্গবন্ধু সাজে সেজেছে ক্ষুদে শিক্ষার্থীরা
ভোলায় লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে গমের আবাদ
কাউন্সিলর থেকে উদ্যোক্তা লালমোহনের মনির
পশ্চিম ইলিশায় ইউপি সদস্যের স্বামীর ইয়াবা সেবনের ছবি ভাইরাল



আর্কাইভ