বোরহানউদ্দিনে নৌকা প্রতীক বরাদ্দের পর প্রার্থী পরিবর্তনে সমর্থকদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার ॥
ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৭নং টবগী ইউনিয়নে হঠাৎ করে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী পরিবর্তন হওয়ার ঘটনা ঘটেছে। এতে টবগী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য এবং অসন্ন চতুর্থধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদপ্রার্থী জসিম হওলাদেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিক বরাদ্দ করার একদিনের মাথায় তাকে পরিবর্তন করে বর্তমান চেয়ারম্যান বিতর্কিত কামরুল আহসানের নামে নৌকা প্রতীক বরাদ্দ করা হয়েছে। নৌকার প্রার্থী পরিবর্তন হওয়ায় এলাকায় ভোটারদের মধ্যে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।
এ ঘটনায় বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় নৌকা প্রতিক বরাদ্দের পর প্রার্থী পরিবর্তন হওয়ায় ইউনিয়নের উদয়পুর রাস্তার মাথা,বোরহানগঞ্জ, মুন্সিরহাট এলাকায় চেয়ারম্যান পদপ্রার্থী জসিম হওলাদের সমর্থকরা বিক্ষোভ মিছিল করেন।

---

অপর দিকে ৭নং টবগী ইউনিয়নে প্রচার-প্রচারণায় ও গনসংযোগে ব্যস্ত সময় পার করছেন চেয়ারম্যান পদপ্রার্থী জসিম হওলাদার। দলিয় প্রতিক নৌকার প্রার্থী পরিবর্তনের বিষয়কে সাধুবাদ জানিয়ে নিজ কার্যালয়ে আগামী ২৬ ডিসেম্বর সুস্থ ও শান্তিপূর্ণ ইউপি নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেন তিনি।
এ সময় তিনি লিখিত বক্তব্য পেস করে বলেন, আমি দীঘ্যদিন যাবৎ ব্যবসা-বানিঞ্জর পাশাপাশি ইউনিয়নের সর্বস্থরের মানুষের সেবা দিয়ে আসছি।ইউনিয়ন বাসীর ভালোবাসা ও সম্মতিক্রমে আমি টবগী ইউনিয়নের চেয়ারম্যান পদে নির্বাচন ইচ্ছা পোষণ করেছি। তার ধারাবাহিকতায় গত ১০ নভেম্বর নির্বাচন কমিশনার তফসিল ঘোষণা করেছে। আমি বাংলাদেশ আওয়ামী লীগ এর মনোনয়ন ও নৌকা প্রতিক পাওয়ার আশায় বৃহস্পতিবার ১৮ নভেম্বর দলীয় মনোনয়ন পত্র জমা দেই। গত ২১ নভেম্বর রোববার আমাকে বাংলাদেশ আওয়ামী লীগ টবগী ইউনিয়ন নির্বাচনের জন্য মনোনয়ন ও নৌকা প্রতিক বরাদ্দ দেয়। কিন্তু গত সোমবার জানতে পারি আমাকে বাদ দিয়ে দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক বর্তমান চেয়ারম্যান কামরুল ইসলামকে দেওয়া হয়েছে। নৌকা প্রতীক এর প্রার্থী পরিবর্তন ও দলের সিদ্ধান্তকে সাধুবাদ জানান তিনি।
জসিম হওলাদার বলেন, দলীয় মনোনয়ন ও নৌকা প্রতীক হারিয়ে এলাকাবাসীর ভালোবাসা ও ভোটারদের উৎসাহে মনোবল না হারিয়ে নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহন করি। তাই সুস্থ ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য নির্বাচন কর্মকর্তা, রিটানিং কর্মকর্তা, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের দাবি জানান।
তিনি আরও বলেন, টবগী ইউনিয়নে শত করা প্রায় ৮০ ভাগ ভোটার তার পক্ষে রয়েছে। যে প্রতীক পাবেন সে প্রতীকেই তিনি নির্বাচনের অংশ গ্রহণ করবেন। এবং নির্বাচিন হলে টবগী ইউনিয়নকে মডেল ইউনিয়ন রুপান্তরিত করবেন। মাদক ও বাল্যবিবাহ মুক্ত করতেন। এছাড়াও অসহায় ও দরিদ্রসহ সকল মানুষের পাশে সব সময় তিনি থাকবেন।
এ সময় ইউনিয়নের আওয়ামী লীগের নেতা-কর্মীসহ ভোলার বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
উল্লেখ, ৪র্থ ধাপের ইউপি নির্বাচনে আগামী ২৬ ডিসেম্বর ভোলার বোরহানউদ্দিন উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতিক দিয়ে চেয়ারম্যান পদে (দলীয়) প্রার্থী চূড়ান্ত করেছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড। ২১ নভেম্বর রোববার  দুপুরে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা হলেন, পক্ষিয়া ইউনিয়নে মোঃ আবুল কালাম, টবগী ইউনিয়নে মোঃ জসিম হাওলাদার, হাসান নগর ইউনিয়নে মোঃ আবেদ চৌধুরী, কুতুবা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ নাজমুল আহসান জোবায়েদ মিয়া, কাচিয়া ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব আঃ রব কাজী, দেউলা ইউনিয়নে মোঃ শাহজাদা তালুকদার, বড়মানিকা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মোঃ জসিম উদ্দিন হায়দার মনোনয়ন দলিয় মনোনয়ন পান।


এ বিভাগের আরো খবর...
চরফ্যাশনে ২১ জেলে নিয়ে সাগরে ট্রলার ডুবি ১জন উদ্ধার চরফ্যাশনে ২১ জেলে নিয়ে সাগরে ট্রলার ডুবি ১জন উদ্ধার
চরফ্যাশনের কমিউনিটি হেলথ ক্লিনিকগুলোতে নেই তদারকি ॥ নতুন ভবনে আবর্জনার মধ্যেই স্বাস্থ্য সহকারী দিচ্ছে করোনার ভ্যাকসিন চরফ্যাশনের কমিউনিটি হেলথ ক্লিনিকগুলোতে নেই তদারকি ॥ নতুন ভবনে আবর্জনার মধ্যেই স্বাস্থ্য সহকারী দিচ্ছে করোনার ভ্যাকসিন
মনপুরায় ঘূর্ণীঝড়ে কেড়ে নিল শত শত কৃষকের স্বপ্ন মনপুরায় ঘূর্ণীঝড়ে কেড়ে নিল শত শত কৃষকের স্বপ্ন
নৌযান বন্ধ, সারা দেশের সাথে বিচ্ছিন্ন মনপুরা উপকূল নৌযান বন্ধ, সারা দেশের সাথে বিচ্ছিন্ন মনপুরা উপকূল
তজুমদ্দিনে হতদরিদ্রদের মাঝে ঢেউটিন, নলকূপ ও গৃহনির্মাণ অর্থ বিতরন করেন এমপি শাওন তজুমদ্দিনে হতদরিদ্রদের মাঝে ঢেউটিন, নলকূপ ও গৃহনির্মাণ অর্থ বিতরন করেন এমপি শাওন
ভোলায় সরকারের উন্নয়ন ভাবনা নিয়ে মহিলা সমাবেশ ভোলায় সরকারের উন্নয়ন ভাবনা নিয়ে মহিলা সমাবেশ
লালমোহনে পূর্বশত্রুতার জেরধরে ২জনকে পিটিয়ে আহত করার অভিযোগ লালমোহনে পূর্বশত্রুতার জেরধরে ২জনকে পিটিয়ে আহত করার অভিযোগ
লালমোহনে কৃষকের মাঝে এসিআই মটরসের পক্ষ থেকে কৃষি যন্ত্র বিতরণ লালমোহনে কৃষকের মাঝে এসিআই মটরসের পক্ষ থেকে কৃষি যন্ত্র বিতরণ
ভোলার রাজাপুরে আদালতের রায় অমান্য করে ঘর নির্মান, বাড়ি দখল, গাছ-মাছ লুট ভোলার রাজাপুরে আদালতের রায় অমান্য করে ঘর নির্মান, বাড়ি দখল, গাছ-মাছ লুট
ভোলা সমিতির উদ্যোগে ১৭ জুটির বর্ণাঢ্য বিবাহ অনুষ্ঠান ভোলা সমিতির উদ্যোগে ১৭ জুটির বর্ণাঢ্য বিবাহ অনুষ্ঠান

বোরহানউদ্দিনে নৌকা প্রতীক বরাদ্দের পর প্রার্থী পরিবর্তনে সমর্থকদের বিক্ষোভ
(সংবাদটি ভালো লাগলে কিংবা গুরুত্ত্বপূর্ণ মনে হলে অন্যদের সাথে শেয়ার করুন।)
tweet

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)