কেন্দ্র খোলার দাবি ॥ ভোলায় টিকা নিতে শিক্ষার্থীদের দুর্ভোগ

প্রচ্ছদ » জেলা » কেন্দ্র খোলার দাবি ॥ ভোলায় টিকা নিতে শিক্ষার্থীদের দুর্ভোগ
শনিবার, ২০ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলার ৬ উপজেলায় কেন্দ্র না থাকায় ১২ ঊর্ধ্ব বয়সি লক্ষাধিক শিক্ষার্থীকে কোভিড-১৯ টিকা নিতে দুর্ভোগ পোহাতে হচ্ছে। দূরত্ব ও নির্মাণাধীন সড়কের দুরবস্থার কারণে জেলা সদরে এসে ভ্যাকসিন নিয়ে বাড়ি ফিরতে পুরো একদিন সময় চলে যাচ্ছে। দুর্ভোগের পাশাপাশি ব্যয় হচ্ছে অর্থ। এ নিয়ে শিক্ষার্থীদের পাশপাশি ক্ষোভ জানান অভিভাবকরা। তারা উপজেলা পর্যায়ে টিকা কেন্দ্র স্থাপনের দাবি জানান। স্বাস্থ্য বা শিক্ষা বিভাগের শীতাতপ নিয়ন্ত্রিত কক্ষ না থাকায় ফাইজারের টিকা উপজেলা পর্যায়ে দেওয়া সম্ভব হচ্ছে না।
এমনটা জানান সিভিল সার্জন ডা. কেএম শফিকুজ্জামান। প্রথম পর্যায়ে ৮৫ হাজার ৭৯৬ শিক্ষার্থীর জন্য জেলা সদরের দুটি পৃথক কেন্দ্র খোলা হয়েছে। মেয়েদের জন্য জেলা পরিষদের হলরুম ও ছেলেদের জন্য শিক্ষা প্রকৌশল বিভাগের নিচতলার কক্ষে। ৬ দিনে টিকা নিয়েছে ৩ হাজার ৬০০ জন। এর মধ্যে ৯ হাজার ৪২০ এইচএসসি পরীক্ষার্থীর মধ্যে টিকা নিয়েছে ৩ হাজার ৩০০ জন। শিক্ষা বিভাগের পক্ষে টিকা তদারকির দায়িত্বে থাকা গবেষণা কর্মকর্তা নুর ই আলম ছিদ্দিকী জানান, জেলা সদরের ১৫টি কলেজ, ৬৫টি মাধ্যমিক স্কুল ও ৪৭টি মাদ্রাসার শিক্ষার্থীদের পক্ষে সহজে জেলার দুটি কেন্দ্র থেকে টিকা নেওয়া সহজ হলেও উপজেলা পর্যায়ে শিক্ষার্থীর ৩০ থেকে ১২০ কিলোমিটার দূরত্ব পাড়ি দিয়ে এসে টিকা নেওয়া কষ্টদায়ক। উপজেলা পর্যায়ে ফাইজারের টিকা সেন্টার খোলা সম্ভব হয়নি, তাই প্রথম পর্যায়ে এইচএসসি পরীক্ষার্থীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হচ্ছে। এরপর এসএসসি পরীক্ষার্থীরা (যাদের পরীক্ষা চলছে) এই টিকা পাবে।
এছাড়া ভোলা-৪ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ও ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন তাদের নির্বাচনি উপজেলায় শীতাতপ নিয়ন্ত্রিত টিকা কেন্দ্র খোলার জন্য সহযোগিতা চেয়েছেন। ব্যবস্থা হলে ৪ উপজেলার শিক্ষার্থীদের জেলা সদরে আনা হবে না বলে জানান জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা। শিক্ষার্থী ফারহানা বেগম, অসিম সাহাসহ প্রতিদিন শত শত শিক্ষার্থী অভিযোগ করেন, ভোলা-চরফ্যাশন সড়কের কাজ চলছে। ফলে যানবাহান চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পরীক্ষার আগে এভাবে তাদের জেলা সদরে না এনে প্রতি কলেজে টিকা দেওয়ার ব্যবস্থা করার দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ২৩:০৭:৫৭   ২৮৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

জেলা’র আরও খবর


সাবেক পুলিশ প্রধান বেনজীরের দুর্নীতির বিরুদ্ধে ভোলায় সমাবেশ
গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে
ভোলায় ৬ দাবিতে প্রধানমন্ত্রী বরাবর সরকারি চাকরিজীবী ফোরামের স্মারকলিপি
ভোলায় তীব্র তাপদাহে অস্থির জনজীবন
ছয় শতাধিক শিক্ষার্থীর পাঠদানে অনিশ্চয়তা
উপজেলা পরিষদ নির্বাচন: ভোলায় তিন উপজেলার ৩৮ প্রার্থীর সকলের মনোনয়নপত্র বৈধ
ভোলায় কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত
ঘুষ ছাড়া কাজ হয়না ভোলার বিএমইটি অফিসে॥ প্রতিদিন ঘুষের আয় প্রায় অর্ধলক্ষ টাকা!!
আপনাদের আমানত ভাল পাত্রে জমা রাখবেন: চেয়ারম্যান প্রার্থী ইউনুছ মিয়া
ভোলায় ফিল্মি স্টাইলা অপহরণ ॥ কতিপর উদ্ধার



আর্কাইভ