চরফ্যাশনে হিন্দু পরিবারের জমি দখলের পায়তারা

প্রচ্ছদ » অপরাধ » চরফ্যাশনে হিন্দু পরিবারের জমি দখলের পায়তারা
বুধবার, ১৭ নভেম্বর ২০২১



চরফ্যাশন প্রতিনিধি ॥
হিন্দু পরিবারের জমি দখলের পায়তারা করছে বলে প্রতিপক্ষের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। চরফ্যাশন উপজেলার পৌরসভা ৬নং ওয়ার্ডের বাসিন্দা চিন্তাহরণের ছেলে ভূক্তভোগী রতিস সরকার অভিযোগ করে বলেন, জিন্নাগড় মৌজায় আমার ১০ শতাংশ জমি রয়েছে। যা আমি ও আমার পরিবার দীর্ঘ বছর ধরে ভোগদখলে থাকলেও প্রতিপক্ষ প্রতিবেশি সালাউদ্দিন মাস্টার আমাকে বেদখলের পায়তারা করছে।
তিনি আরও বলেন, জমিদাতা গোপাল চন্দ্র শীল ৯২ সালে নগদ অর্থের বিনিময়ে ১০ শতাংশ জমি বিক্রয় করে দখল দেয়। জমিদাতা ২০১২ সালে আমাকে ২২৫৩ নং সাব কবলা দলিল দেন। একই দাতার কাছ থেকে সালাউদ্দিন মাস্টারের পিতা সোলাইমান পন্ডিত ৯২/৯৩ সালে দিয়ারা ১৫২০নং খতিয়ানের ৬টি দাগে এক একর ৬৫শতাংশ জমি ক্রয় করে। তবে আমার এসএ ২২৮নং খতিয়ানের ৩৮৩১নং দাগের দিয়ারা ১৭৬৪ খতিয়ানের ৬৬১১নং দাগের ১০ শতাং জমি সালাউদ্দিন গং অবৈধভাবে রেকর্ড করিয়ে নেয়। পরবর্তীতে বিষয়টি আমি জানতে পারলে গত ১৮ সালে বিজ্ঞ আদালতে একটি বন্টন মামলা দায়ের করলে আদালত ওই জমিতে নিষেধাজ্ঞা জারি করেন। সম্প্রতি আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সালাউদ্দিন মাস্টার, শামসউদ্দিন, নুর উদ্দিন, জান্নাতুল ফেরদাউস ও বিলকিসসহ অন্তত ১০/১২জন একত্রিত হয়ে আমার বাড়িঘরে দা, সেনি, লাঠিঁসোটা নিয়ে হামলা করে ওই জমিতে থাকা আমার টিন শেডের ঘরটি কুপিয়ে ও আমাকে বাড়ি ছাড়া করার হুমকি ধামকি দিয়ে যায়।
হামলার বিষয়ে জানতে ঘটনাস্থলে গেলে স্থানীয় একাধীক ব্যক্তি বলেন, সালাউদ্দিন গং এর নির্দেশে তাদের স্ত্রী ও বোনসহ একাধীক নারী একত্রিত হয়ে দা’সেনি ও লাঠিঁসোটা নিয়ে এসে রতিস সরকারের বড়িতে হামলা করে চলে যায়। হামলার কথা অস্বিকার করে সালাউদ্দিন মাস্টার বলেন, আমি একই খতিয়ানে গোপাল শীলের কাছ থেকে এক একর ৬৫ শতাংশ ও স্থানীয় কুদ্দুস ডাক্তারের থেকে ৮০ শতাংশ জমি ক্রয় করেছি। কাগজপত্র অনুযায়ী আদালতের সিদ্ধান্তই আমি মেনে নিব।

বাংলাদেশ সময়: ২২:৩৭:১০   ২৪৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ