ভোলায় রাতের আধারে মাছ চুরি বিচার করতে গিয়ে বিপাকে মেম্বার

প্রচ্ছদ » অপরাধ » ভোলায় রাতের আধারে মাছ চুরি বিচার করতে গিয়ে বিপাকে মেম্বার
বুধবার, ১৭ নভেম্বর ২০২১



স্টাফ রিপোর্টার ॥
ভোলা সদর উপজেলার আলগী গ্রামে রাতের আঁধারে পুকুরের মাছ চুরি করতে গিয়ে ধরা পড়েছে এক চোর। বিচার করতে গিয়ে উল্টো বিপাকে পড়েছেন স্থানীয় মেম্বার।
স্থানীয়রা জানায়, মাছ চোরকে হাতেনাতে ধরার পর পুকুরের মালিক পক্ষ বিষয়টি স্থানীয় মেম্বারকে জানালে তিনি পরিদিন শালিস করবেন বলে চোরকে ছেড়ে দেন। এদিকে ছাড়া পেয়ে ওই চোর ইউপি মেম্বারসহ স্থানীয়দের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি পায়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী একাধিক ব্যক্তি জানান, সোমবার রাতের আধাঁরে ধনিয়া ৮ নং ওয়ার্ডের ছোট আলগী গ্রামের তেমাথা এলাকার তালুকদার বাড়ির বড় পুকুরে জনৈক অব্দুল অদুদ ওরফে অজুদ নামের এক চোর বড়শী দিয়ে মাছ ধরছিল। বিষয়টি টের পেয়ে পুকুরের মালিক আব্দুস সাত্তার মিয়া স্থানীয়দের ডেকে হাতে নাতে অজুদকে আটক করেন। স্থানীয়রা বিষয়টি ৮নং ওয়ার্ডের মেম্বার আলমগীর ডাক্তারকে জানালে তিনি বেশ কয়েকজন গণ্যমান্য ব্যক্তি নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যান। এ সময় অভিযুক্ত অজুদ মালিক পক্ষের লোকজনকে অকথ্য ভাষায় গালমন্দ করতে থাকলে বাড়ির লোকজনের মধ্যে উত্তেজনা দেখা দেয়। আলমগীর মেম্বার সকলকে শান্ত করেন এবং পরদিন মঙ্গলবার সকালে সালিশ মিমাংশ করবেন বলে সকলকে আস্তস্থ করেন। কিন্তু পরদিন অর্থাৎ গতকাল মঙ্গলবার অভিযুক্ত অব্দুল অজুদ মেম্বারের কাছে আসেনি। মেম্বার তার বাড়িতে লোক পাঠিয়ে জানতে পারেন অজুদ রাতেই মেম্বারসহ বাড়ির লোকজনের বিরুদ্ধে মামলা দেওয়ার জন্য গিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।
এদিকে ঘটনার সত্যতা স্বীকার করে ইউপি মেম্বার আলমগীর ডাক্তার সাংবাদিকদের জানান, মালিকানার বিরোধ নিয়ে দীর্ঘ দিন ওই পুকুরের মাছ ধরা বন্ধ রয়েছে। এমন অবস্থায় অজুদ রাতের আধারে মাছ চুরি করতে গিয়ে ধরা পড়ে। পরদিন তার বিচার হওয়ার কথা ছিল। কিন্তু উদ্দেশ্যেমূলক সে গিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে শুনেছি।

বাংলাদেশ সময়: ১:৩২:৫৯   ৩৪৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

অপরাধ’র আরও খবর


ভোলায় মহানবী (সা.)কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান
ভোলায় যাত্রীবাহী লঞ্চ থেকে ১২০ মণ মাছ জব্দ
মনপুরায় গাঁজাসহ এক মুদি ব্যবসায়ীকে আটক
বোরহানউদ্দিনে ইলিশ মাছ রান্না না করায় মাকে কুপিয়ে হত্যা করল ছেলে
ভোলায় সাড়ে ৩ হাজার কেজি অবৈধ মাছ জব্দ করেছে কোস্টগার্ড
মুখে গামছা বেঁধে সিসিটিভি বন্ধ করেও রক্ষা পেল না চোর
মেঘনায় ১৫ হাজার তরমুজ নিয়ে ডুবে গেল ট্রলার, উদ্ধার-৬ নিখোঁজ-১
ভোলায় ইলিশ মাছ ধরার অপরাধে ৭ জেলের কারাদন্ড
ওয়েষ্টার্নপাড়ায় ব্যাংক কর্মকর্তা স্ত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার ॥ স্বামী আটক
ভেজাল সেমাই তৈরি, লালমোহনে ৩ কারখানাকে জরিমানা



আর্কাইভ